Sport update

আইএসএল 2024-25: কার্ডগুলিতে আকর্ষণীয় অ্যাকশন কারণ মোহনবাগান এসজি পুরানো শহরের প্রতিদ্বন্দ্বী মহমেডান এসসিকে হোস্ট করে


লিগ শিল্ড বিজয়ী মোহনবাগান সুপার জায়ান্ট শনিবার এখানে সল্টলেক স্টেডিয়ামে ইন্ডিয়ান সুপার লিগের খেলায় প্রথমবারের মতো তার শহরের প্রতিদ্বন্দ্বী মহমেডান স্পোর্টিং ক্লাবের সাথে দেখা করার সময় জয়ী ফর্মে ফিরে যেতে চাইবে।

135 বছর বয়সী মোহনবাগান (প্রতিষ্ঠিত 1889) 1891 সালে প্রতিষ্ঠিত মোহামেডান এসসি-র চেয়ে দুই বছরের জ্যেষ্ঠতা দাবি করে মহাদেশের দুটি প্রাচীনতম ক্লাব হওয়ার উত্তরাধিকারের ক্ষেত্রে উভয় পক্ষই প্রতিযোগিতা করে।

11 বছর বয়সী আইএসএল-এ উভয় দলই তুলনামূলকভাবে নতুন এবং মোহনবাগান মহমেডান স্পোর্টিং-এর তুলনায় চারটি মরসুমের জ্যেষ্ঠতা উপভোগ করছে, যা আত্মপ্রকাশ করছে।

এছাড়াও পড়ুন | আইএসএল 2024-25: এফসি গোয়া পিছিয়ে থেকে উত্তরপূর্ব ইউনাইটেড এফসির বিরুদ্ধে 3-3 ড্র করে

এখন দেখার বিষয় যে মোহনবাগান এসজি কালানুক্রমের পরিপ্রেক্ষিতে যে সরু প্রান্ত উপভোগ করে তা সত্যিই এটিকে তার পুরানো শহরের প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে দাঁড়াতে অনুপ্রাণিত করতে পারে কিনা। বর্তমান ফর্মের নিরিখে উভয় দলই তাদের প্রথম তিন ম্যাচ থেকে এখন পর্যন্ত চার পয়েন্ট অর্জন করেছে।

কিন্তু আগের রাউন্ডে দক্ষিণ সফরে গিয়ে উভয় দলই ভিন্নভাবে পারফর্ম করেছে। মোহনবাগান বেঙ্গালুরু এফসি (0-3) দ্বারা সম্পূর্ণভাবে পরাজিত হয়েছিল যখন মোহামেডান স্পোর্টিং চেন্নাইয়িন এফসিকে একক গোলে পরাজিত করে আইএসএল-এর প্রথম জয় তুলেছিল।

মোহামেডান স্পোর্টিং এই সত্য থেকে শক্তি অর্জন করবে যে এটি আইএসএল-এর পাঁচটি দলের মধ্যে একটি যারা তাদের প্রথম ‘অ্যাওয়ে’ ম্যাচ জিতেছে এবং মোহনবাগানের দ্বিতীয় ‘অ্যাওয়ে’ ম্যাচে মুখোমুখি হওয়ার সময় এই কৃতিত্বের পুনরাবৃত্তি করতে চাইবে।

মেরিনার্সের বিরুদ্ধে জয় নিশ্চিত করলে, ব্ল্যাক প্যান্থার্স আইএসএল ইতিহাসে দ্বিতীয় দল হয়ে উঠবে (২০১৪ সালে উদ্বোধনী বছরে ATK-এর পর) প্রথম দুটি অ্যাওয়ে গেমে জয়লাভ করবে।

ঐতিহাসিকভাবে মোহনবাগান লিগে প্রথম দেখা দলের বিপক্ষে একটি অনুকূল রেকর্ড রয়েছে। মোহনবাগান সাতটি ম্যাচ জিতেছে এবং আইএসএল-এ প্রথমবার মুখোমুখি হওয়া দলের বিরুদ্ধে তার 11টি খেলায় প্রতিটিতে ড্র করেছে এবং দুবার হেরেছে।

এটি এই ফ্যাক্টরের জন্য অনুপ্রেরণা আনার চেষ্টা করবে এবং ভক্তদের মধ্যে বিশ্বাস পুনরুদ্ধার করবে, যারা বেঙ্গালুরু এফসির বিপক্ষে হারের পর প্রধান কোচ হোসে মোলিনার পদ্ধতি সম্পর্কে প্রশ্ন জিজ্ঞাসা করছে।

2020 সালে আইএসএল-এ যোগদানের পর থেকে মোহনবাগান সবচেয়ে ধারাবাহিক দলগুলির মধ্যে একটি এবং এটি তার ভক্তদের আকাঙ্ক্ষা বাড়িয়েছে। মোহনবাগানকে যে পঙ্গু করে তুলছে তা হল এর বিদেশী দলটির ফর্ম এবং ফিটনেস, যা সাধারণত তিন সদস্যের প্রতিরক্ষাকে দুর্বল করে তুলছে। বহুমুখী স্প্যানিশ ডিফেন্ডার আলবার্তো রদ্রিগেজ ফিটনেস সমস্যা নিয়ে লড়াই করছেন যখন তার স্কটিশ ডিফেন্ডার টম অলড্রেড এখনও সর্বোচ্চ ফর্মে পৌঁছাতে পারেননি।

মোহনবাগান এখনও তার নতুন পর্তুগিজ সাইনিং নুনো রেইসকে নিবন্ধন করতে পারেনি যার অর্থ হল যে মোহামেডান স্পোর্টিংয়ের মতো একটি দলের বিরুদ্ধে একটি ভাল প্রতিরক্ষা একত্রিত করার ক্ষেত্রে এটিকে তার পুরানো সংমিশ্রণের উপর নির্ভর করতে হবে, যার একটি তরুণ, চটপটে এবং অনুপ্রাণিত স্কোয়াড রয়েছে যা খেলে। ভাল তীব্রতা সঙ্গে।

মনভীর সিং এবং সাহল আবদুল সামাদের ইনজুরি মোলিনাকেও চিন্তিত করে তুলছে যে তার দল পারফরম্যান্সের সেই স্তরে পৌঁছতে পারবে কি না যা আগের মৌসুমে লিগ চ্যাম্পিয়ন হয়েছিল।

“আমরা অনেকগুলো লক্ষ্য স্বীকার করছি। কিছু গোল আমরা পিছনের ভুলের কারণে বরণ করছি কিন্তু বেশিরভাগ গোল যা আমরা হারছি তা আক্রমণের ভুলের কারণে। রক্ষণে উন্নতি করতে হলে আক্রমণে উন্নতি করতে হবে। আমরা যত ভাল আক্রমণ করতে পারি, ততই ভাল আমরা রক্ষা করব,” বেঙ্গালুরুর বিরুদ্ধে মেরিনার্সকে ডুবিয়ে দেওয়ার পারফরম্যান্সের ফল্ট লাইনগুলি বিশ্লেষণ করার চেষ্টা করার সময় মোলিনা বলেছিলেন।

চেন্নাইয়িন এফসির বিপক্ষে জয়ের পর মোহামেডান স্পোর্টিং কোচ আন্দ্রে চেরনিশভ আত্মবিশ্বাসী। “এটি একটি নতুন টুর্নামেন্ট এবং আমরা প্রতিটি ম্যাচ থেকে শিখছি। আমরা জানি আমরা শক্তিশালী এবং আমরা ভালো ফুটবল খেলতে চাই। আমি এখন আমার খেলোয়াড়দের নিয়ে খুব খুশি কারণ তারা বুঝতে পেরেছিল যে তারা ভাল ফুটবল খেলতে পারে এবং প্রথম দুটি ম্যাচ থেকে শিক্ষা নেওয়ার পরে চেন্নাইয়ের বিপক্ষে তা দেখিয়েছে। এখন তারা বুঝতে পেরেছে যে তারা আইএসএলে ম্যাচ জিততে পারে এবং এটি আমাদের জন্য সত্যিই খুব গুরুত্বপূর্ণ,” মোহনবাগানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ লড়াইয়ের আগে চেরনিশভ বলেছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button