Sport update

সেরি এ রাউন্ডআপ: মার্কাস থুরাম, মাতেও রেতেগুই হ্যাটট্রিক ইন্টার, আটলান্টাকে জয়ে সহায়তা করে


মার্কাস থুরাম এবং মাতেও রেতেগুই হ্যাটট্রিক করেছেন তাদের ক্লাবগুলিকে শনিবার সেরি এ-তে উল্লেখযোগ্য জয়ে সাহায্য করার জন্য।

থুরাম 10 জনের টরিনোর বিরুদ্ধে ডিফেন্ডিং চ্যাম্পিয়নের 3-2 জয়ে ইন্টার মিলানের তিনটি গোলই করেছিলেন এবং রেতেগুই আটলান্টাকে তার প্রাক্তন ক্লাব জেনোয়াকে 5-1 গোলে পরাজিত করতে সহায়তা করেছিলেন।

শুক্রবার আন্তোনিও কন্তের দল কোমোকে ৩-১ গোলে পরাজিত করার পর নাপোলির দুই পয়েন্ট পিছিয়ে ইন্টার টেবিলের দ্বিতীয় স্থানে চলে গেছে।

ইন্টার এবং টোরিনোকে ম্যাচে মাত্র এক পয়েন্ট আলাদা করেছে কিন্তু 20তম মিনিটে থুরামের বিপজ্জনক ট্যাকেলের জন্য ডিফেন্ডার গুইলারমো মারিপানকে সোজা লাল কার্ড দেখানো হলে সান সিরোতে দর্শকদের কিছু পাওয়ার সম্ভাবনা কমে যায়।

পড়ুন: মেসি দেরিতে আসেন কারণ ক্যাম্পানা অতিরিক্ত সময়ে ইন্টার মিয়ামি জয়ী গোল করে

পাঁচ মিনিট পর বাঁ পোস্টের ভেতর থেকে আলেসান্দ্রো বাস্তনির ক্রসে থুরাম হেড করলে ইন্টার এগিয়ে যায়।

35 তম সময়ে থুরাম তার এবং ইন্টারের সংখ্যা দ্বিগুণ করে আরেকটি বিশাল হেডার দিয়ে, এবার ফ্রান্সেস্কো অ্যাসারবির ক্রস থেকে, কিন্তু ডুভান জাপাতা প্রায় সঙ্গে সঙ্গেই ঘাটতি কমিয়ে আনেন।

থুরাম ঘন্টায় ইন্টারের হয়ে তার প্রথম হ্যাটট্রিক পূর্ণ করেন। টোরিনো গোলরক্ষক ভাঞ্জা মিলিঙ্কোভিচ-সাভিচ শুধুমাত্র লাউতারো মার্টিনেজের একটি হেডার প্যাক করতে পারেন এবং থুরাম ভারসাম্যহীন থাকা সত্ত্বেও রিবাউন্ডকে বান্ডেল করতে সক্ষম হন।

থুরামকে দাঁড়ানো ওভেশন দেওয়া হয় যখন তিনি আট মিনিট পরে প্রতিস্থাপিত হন।

যাইহোক, নিকোলা ভ্লাসিক অ্যাডাম মাসিনার উপর হাকান চালহানোগ্লুর ফাউলের ​​পরে তিন মিনিট বাকি থাকতেই তোরিনোর হয়ে পেনাল্টি জাল করার পরে ইন্টারের জন্য একটি স্নায়বিক ফাইনাল ছিল।

রেতেগুই নীরবে প্রাক্তন দলের বিপক্ষে হ্যাটট্রিক উদযাপন করেন

আটলান্টার মাতেও রেতেগুই তার প্রাক্তন দল জেনোয়ার বিরুদ্ধে তিনবার গোল করার পরে একটি নিঃশব্দ উদযাপন করেছিলেন। | ফটো ক্রেডিট: AP এর মাধ্যমে Spada/LaPresse

লাইটবক্স-তথ্য

আটলান্টার মাতেও রেতেগুই তার প্রাক্তন দল জেনোয়ার বিরুদ্ধে তিনবার গোল করার পরে একটি নিঃশব্দ উদযাপন করেছিলেন। | ফটো ক্রেডিট: AP এর মাধ্যমে Spada/LaPresse

রেতেগুই জেনোয়ার জন্য তার তিনটি গোল উদযাপন করেননি।

2023 সালে আর্জেন্টিনার দল বোকা জুনিয়র্সে যোগদানের পর জেনোয়া ছিল প্রথম ইতালীয় দল রেতেগুইতে খেলা।

আর্জেন্টিনা বংশোদ্ভূত ইতালি ফরোয়ার্ড অফসিজনে আটলান্টায় যাওয়ার আগে জেনোয়াতে একটি মৌসুম কাটিয়েছিলেন।

তার প্রাক্তন ক্লাবের বিরুদ্ধে তার প্রতিটি গোলের পরে, রেতেগুই তার আটলান্টা সতীর্থদের দ্বারা আলিঙ্গন করার আগে প্রায় ক্ষমা চেয়ে তার হাত ধরেছিলেন।

রেতেগুই 24 তম সময়ে স্কোরিং শুরু করেন এবং দ্বিতীয়ার্ধের শুরুতে তার সংখ্যা দ্বিগুণ করেন যখন তিনি জেনোয়া গোলরক্ষক পিয়েরলুইগি গোলিনি – যিনি আটলান্টা থেকে লোনে আছেন – এডারসনের প্রচেষ্টাকে বাধা দেওয়ার পরে একটি রিবাউন্ডে গুলি করেন।

এডারসন 10 মিনিট পরে স্কোরশীট পেয়েছিলেন, এবং রেতুগুই আলেসান্দ্রো ভোগলিয়াকো হ্যান্ডবলের পরে পেনাল্টিতে রূপান্তর করে তার হ্যাটট্রিক সম্পূর্ণ করেছিলেন।

এছাড়াও পড়ুন: লা লিগা 2024-25: রিয়াল মাদ্রিদ ভিলারিয়ালকে ফাঁকা করে ভিনিসিয়াস, ভালভার্দে উজ্জ্বল; সেল্টা ভিগোর জয়ে বিদায় নিল আসপাস

জেনোয়ার হয়ে জেফ এখাটোর গোল করার আগে মার্টেন ডি রুনের একটি চমকপ্রদ ভলি জাল।

জর্ডান জেমুরা দুর্দান্ত ফ্রি-কিক দিয়ে লেকের বিপক্ষে 1-0 গোলে জয়ের পথে উদিনেসকে সেট করে।

25তম মিনিটে জেমুরা 25 মিটার আউট থেকে উপরের ডানদিকের কোণায় কুঁকড়ে যাওয়ার আগে উডিনিস ইতিমধ্যেই একটি বিনোদনমূলক ম্যাচে দুবার কাঠের কাজ করেছিলেন।

উদিনেস তৃতীয় স্থানে চলে গেছে এবং লেকস গোল না করে টানা তৃতীয় পরাজয়ের পর নিচ থেকে চতুর্থ অবস্থানে রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button