Sport update

স্প্যানিশ ফুটবল আগামী 16 ডিসেম্বর নির্বাচন করবে পরবর্তী রাষ্ট্রপতির বিষয়ে সিদ্ধান্ত নিতে


সঙ্কট-বিধ্বস্ত স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) শুক্রবার তার নতুন সভাপতি নির্ধারণের জন্য 16 ডিসেম্বর নির্বাচনের আহ্বান জানিয়েছে।

অপমানিত প্রাক্তন প্রধান লুইস রুবিয়ালেস 2023 সালের সেপ্টেম্বরে পদত্যাগ করেছিলেন এবং তার উত্তরসূরি পেদ্রো রোচাকে জুলাই মাসে স্পেনের শীর্ষ ক্রীড়া আদালত স্থগিত করেছিলেন।

“অনুমোদিত নির্বাচনী ক্যালেন্ডার অনুসারে, রাষ্ট্রপতি পদের নির্বাচন… সোমবার, ১৬ ডিসেম্বর ২০২৪ অনুষ্ঠিত হবে,” RFEF এক বিবৃতিতে বলেছে৷

তাদের নতুন সাধারণ পরিষদের 142 জন সদস্যের জন্য এবং RFEF প্রতিনিধি কমিশনের জন্যও নির্বাচন হবে, সবগুলোই 2024-2028 মেয়াদের জন্য।

স্প্যানিশ ফেডারেশনকে ঘিরে প্রাতিষ্ঠানিক বিশৃঙ্খলা সত্ত্বেও, পুরুষদের জাতীয় দল জুলাই মাসে জার্মানিতে ইউরো 2024 জিতে একটি বড় ট্রফির জন্য 12 বছরের অপেক্ষার অবসান ঘটিয়েছে।

আরও পড়ুন: ‘ইচ্ছাকৃত এবং সজ্ঞানে’ আয়ের ভুল রিপোর্ট করার জন্য বার্সেলোনাকে 4.5 কোটি টাকা দেওয়ার নির্দেশ

স্পেনের পর্তুগাল এবং মরক্কোর সাথে 2030 বিশ্বকাপের আয়োজক হওয়ার কথা, স্প্যানিশ প্রতিবেদনে বলা হয়েছে যে ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফা এবং উয়েফা অক্টোবরের শুরুতে স্পেনকে একজন প্রেসিডেন্ট নির্বাচন করতে বা টুর্নামেন্টের আয়োজক অধিকার হারানোর ঝুঁকি নিয়ে সতর্ক করেছিল।

2023 মহিলা বিশ্বকাপের আগে RFEF সঙ্কটে নিমজ্জিত হয়েছিল যখন বিভিন্ন খেলোয়াড় ধর্মঘটে গিয়েছিল।

টুর্নামেন্ট জেতার পর, তৎকালীন প্রেসিডেন্ট রুবিয়ালেস বিশ্বব্যাপী ক্ষোভের সৃষ্টি করেছিলেন কারণ তিনি মেডেল অনুষ্ঠানের সময় খেলোয়াড় জেনি হারমোসোকে জোর করে ঠোঁটে চুম্বন করেছিলেন।

রুবিয়ালস, যারা কোনো অন্যায়কে অস্বীকার করে, 2025 সালের ফেব্রুয়ারিতে পাবলিক প্রসিকিউশনের সাথে যৌন নিপীড়ন এবং জবরদস্তির জন্য আড়াই বছরের কারাদণ্ডের অনুরোধ করে বিচারের মুখোমুখি হবে।

রোচাকে এপ্রিলে নির্বাচিত হওয়ার আগে অন্তর্বর্তী রাষ্ট্রপতি হিসাবে দায়িত্ব নেওয়ার পরে তার দায়িত্বের বাইরে সিদ্ধান্ত নেওয়ার জন্য বরখাস্ত করা হয়েছিল।

রোচা এবং রুবিয়ালস উভয়ই একটি পৃথক দুর্নীতির তদন্তের অংশ ছিল যা এপ্রিল মাসে একটি স্প্যানিশ তদন্তকারী বিচারকের আদেশে হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button