Sport update

ভারতীয় ফুটবল: অনূর্ধ্ব-17 দল জয়ের সাথে ইন্দোনেশিয়া সফর শেষ করেছে


ভারত অনূর্ধ্ব-17 পুরুষ দল মঙ্গলবার গিয়ানয়ারের কাপ্তেন আই ওয়ায়ান দীপ্ত স্টেডিয়ামে দুটি প্রীতি ম্যাচের দ্বিতীয়টিতে স্বাগতিকদের 1-0 গোলে জয় দিয়ে তার ইন্দোনেশিয়া সফর শেষ করেছে।

রবিবার একই প্রতিপক্ষের কাছে 1-3-এ পরাজয় থেকে অনেক উন্নত প্রদর্শনে, ব্রহ্মচারিমিয়াম সুমিত শর্মার দ্বিতীয়ার্ধের হেডার ভারতের জন্য পার্থক্য হিসাবে প্রমাণিত হয়েছিল।

ব্লু কোল্টস এখন শ্রীনগরে তাদের বেস ক্যাম্পে ফিরে আসবে আগামী মাসে ভুটানে সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ এবং অক্টোবরে থাইল্যান্ডে এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ বাছাইপর্বের জন্য তাদের প্রস্তুতি অব্যাহত রাখতে।

প্রধান কোচ ইশফাক আহমেদ প্রথম খেলা থেকে লাইন-আপে একক পরিবর্তন করেছেন, রাইট-ব্যাকে থুঙ্গাম্বা উশাম সিং-এর স্থলাভিষিক্ত ইয়াইফারেম্বা চিঙ্গাখাম।

প্রথমার্ধে ভারত আধিপত্য বিস্তার করলেও, ইন্দোনেশিয়া খেলার প্রথম সুযোগটি তৈরি করেছিল, ফাদলি আলবার্তো হেংগা বক্সের মধ্যে একটি অচিহ্নিত নাজরিয়েল আলফারোর হয়ে বলটি স্কোয়ার করেছিলেন, কিন্তু পরবর্তীটি তার প্রথমবার শটটি বারের উপর দিয়ে চালায়। .

আরও পড়ুন | SAFF U-20 চ্যাম্পিয়নশিপ 2024: সেমিফাইনালে পেনাল্টিতে বাংলাদেশের কাছে হেরে ভারত বিদায় নিয়েছে

এমনকি স্বাগতিক দীর্ঘ সময় ধরে পিছিয়ে থাকলেও, প্রথমার্ধের শেষ মিনিট পর্যন্ত লক্ষ্যের একটি প্রচেষ্টা ভারতের জন্য অধরা ছিল। মোহাম্মদ কাইফের লম্বা থ্রো বক্সে কিছু গোলমাল সৃষ্টি করার আগে চিংগাখাম পোস্টের চওড়া একটি বাঁ-পায়ের দূর-পাল্লার শট ফ্ল্যাশ করে, যার ফলে মুহাম্মদ আরবাশ একটি ঢিলা বল লক্ষ্যে বিস্ফোরণ ঘটান শুধুমাত্র একটি ইন্দোনেশিয়ান শার্ট দ্বারা ব্লক করার জন্য।

প্রথমার্ধে ইনজুরি টাইমে সুযোগ পেয়ে যায় ভারত।

কাইফের ভাল ওজনের ডেলিভারিটি অধিনায়ক এনগামগৌহো মেটের দ্বারা পূরণ হয়েছিল কিন্তু তার হেডারে শক্তির অভাব ছিল এবং এটি গোলরক্ষক নুর ইচসানের জন্য একটি সহজ সংগ্রহ ছিল। এরপর কারিশ সোরামের ফ্রি-কিক থেকে কাইফ হেড করেন। প্রথমার্ধের শেষ সুযোগে, বিশাল যাদব লেভিস জাংমিনলুনের জন্য একটি প্লেটে একটি বর্গাকার বল পরিবেশন করেছিলেন, যিনি দুই দিন আগে গোল করেছিলেন, কিন্তু তার পাশের পায়ের প্রচেষ্টা লক্ষ্যের বাইরে চলে যাওয়ায় এটি পুনরাবৃত্তি করতে পারেনি।

দ্বিতীয়ার্ধে ইন্দোনেশিয়া আরও তীব্রতার সাথে বেরিয়ে আসে, আহিবাম সুরজ সিংকে তার ক্লিন শীট বজায় রাখার জন্য দুটি টপ-ড্র সেভ করতে বাধ্য করে। ভারত চাপ সহ্য করে এবং প্রথম ম্যাচের চেয়ে বেশি সংগঠনের সাথে রক্ষণ করে।

অবশেষে, 79তম মিনিটে সেন্টার-ব্যাক ব্রহ্মচারিমিয়াম সুমিত শর্মা কর্নার থেকে সর্বোচ্চ স্কোর করে ভারতকে 1-0 তে এগিয়ে দেয়।

ইন্দোনেশিয়া সমতা আনতে মরিয়া হয়ে উঠলে, ভারত আক্রমণাত্মক তৃতীয় স্থানকে কাজে লাগাতে শুরু করে এবং ব্যবধানের জয় আরও বড় হতে পারত। 94 তম মিনিটে, বদলি হেমনিচুং লুঙ্কিমের নিচু শট দূরের পোস্টের ইঞ্চি চওড়া হয়ে যায়, কিন্তু শেষ পর্যন্ত তাতে কিছু আসেনি কারণ ভারত একটি প্রাপ্য জয় নিয়েছিল এবং উচ্চতায় সফর শেষ করেছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button