World wide News

গাছে নেই কোনও ফুল-ফল, ঝুলছে শত শত বিষধর সাপ (Latest Update)


আন্তর্জাতিক ডেস্ক : আপেল গাছে আপেল, আম গাছে আম, ফুল গাছে ফুলের বদলে সাপ দেখেছেন কখনও? যদি না দেখে থাকেন তাহলে এমনই এক সাপের বাগান সম্প্রতি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। সোশ্যাল মিডিয়ায় গাছের মধ্যে থাকা সেই সাপের ভিডিও ছড়িয়ে পড়েছে।

চারিদিকে কিলবিল করছে শুধু সাপ আর সাপ! সবুজ পাতা থেকে ফল সবই বিষধরদের দখলে। ভয়ংকর এই সাপের বাগান দেখতে ভিড় জমছে ভালই। সবুজ রংয়ের এই সাপের বাগান রয়েছে ভিয়েতনামে। প্রায় ১২ হেক্টর জমি নিয়ে তৈরি করা হয়েছে ভিয়েতনামের স্নেক গার্ডেন।

যার নাম ‘ডং টাম স্নেক ফার্ম’। কিন্তু এই বাগান তৈরির নেপথ্যে রয়েছে অন্য কারণ। কেন এমন বাগান তৈরি করা হয়েছে? আসলে বিভিন্ন ধরনের ওষুধ তৈরির জন্যই নাকি বিস্তীর্ণ এলাকা জুড়ে সাপের চাষ করা হয় এই বাগানটিতে। ফলের বদলে ওই বাগানের প্রায় প্রতিটি গাছেই রয়েছে ৪০০-র বেশি সাপ!

অন্য ধর্মের মেয়েকে বিয়ে করেছেন যে ৫ ভারতীয় ক্রিকেটার

দাবি, মূলত গবেষণার জন্যই ‘ডং টাম স্নেক ফার্ম’ তৈরি করা হয়। যে ফার্মের উদ্দেশ্যই ছিল চিকিৎসায় সাহায্য করা। সাপে কামড়ানোর ওষুধ তৈরির জন্যও নাকি বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে এই বাগান। প্রতি বছর প্রায় ১৫০০ মানুষ সাপের কামড়ের চিকিৎসা করাতে আসেন এই ফার্মে, জানা গিয়েছে এমনও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button