World wide News

চীনারা কেন সাপের র.ক্ত পান করে (Latest Update)


আন্তর্জাতিক ডেস্ক : সাপ বিশ্বের সবচেয়ে বিষাক্ত প্রাণীর মধ্যে একটি। কিং কোবরার মতো অনেক সাপ আছে, যাদের কামড়ে কয়েক মিনিটের মধ্যে মারা যেতে পারে। কিন্তু আপনি কি জানেন যে বিশ্বের অনেক জায়গায় মানুষ সাপের রক্ত ​​পান করে। অনেক ওষুধেও সাপের বিষ ব্যবহার করা হয়।

বিশ্বের অনেক দেশেই মানুষ সাপের রক্ত ​​পান করে। চীন, ভিয়েতনাম, হংকং, ইন্দোনেশিয়ার মতো অনেক দেশে স্নেক ওয়াইন খুব বিখ্যাত। চীনারা বিশ্বাস করে যে সাপের রক্তে এমন বৈশিষ্ট্য রয়েছে যা যৌন ক্ষমতা বাড়ায়। এটি ত্বকের জন্যও ভালো এবং তারুণ্য ধরে রাখে।

এছাড়া ইন্দোনেশিয়ায়, গুরুতর চর্মরোগের চিকিত্সার জন্য সাপের চামড়া পেস্ট হিসাবে ব্যবহৃত হত। সেখানে সাপের রক্ত ​​সেনাবাহিনীর খাদ্য তালিকায় অন্তর্ভুক্ত। সৈন্যদের নিয়মিত সাপের রক্ত ​​এবং মাংস পরিবেশন করা হয়।

যুগ যুগ ধরে বিশ্বের অনেক উপজাতির মধ্যে সাপের রক্ত ​​পান করার প্রথা রয়েছে। লাতিন আমেরিকা এবং বিশ্বের অন্যান্য অংশে বসবাসকারী উপজাতিরা সাপের রক্তকে সাহসিকতার সাথে যুক্ত করে। এটা বিশ্বাস করা হয় যে যিনি বেশি রক্ত ​​পান করেন তিনি সাহসী এবং শক্তিশালী।

আসলে, সাপের রক্ত ​​পান করলে মৃত্যু হয় না। কারণ সাপের রক্তে কোন বিষ নেই। সাপ তাদের বিষ তাদের শরীরের একটি বিশেষ অংশে জমা করে রাখে, যাকে গ্রন্থি বলে। এই গ্রন্থি তার রক্তকে বিষ থেকে আলাদা রাখে। তাই সাপ কাউকে কামড়ালে তার গ্রন্থি দাঁত দিয়ে বিষ নিঃসরণ করে এবং সেই বিষ কামড় দেওয়া ব্যক্তির রক্তে পৌঁছায়।

বাড়িতে তৈরি সার দিয়ে চাষ করুন শসা, ফলন হবে ১২ মাস

বিজ্ঞানীদের মতে, সাপের রক্তে ফ্যাটি অ্যাসিডের মতো অনেক কিছু থাকে, যা হার্টের জন্য ভালো বলে মনে করা হয়। সাপের বিষও অনেক ধরনের ওষুধে ব্যবহৃত হয়। বিশেষ করে হার্ট অ্যাটাক, ক্যান্সার এবং রক্তজনিত রোগের ওষুধে সাপের বিষ অত্যন্ত সুষম ও নিয়ন্ত্রিত পরিমাণে ব্যবহার করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button