Sport update

আইএসএল আমার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট: সুনীল ছেত্রী


বেঙ্গালুরু এফসি অধিনায়ক সুনীল ছেত্রী প্রতিযোগিতার 2024-25 মরসুম শুরু হওয়ার আগে ইন্ডিয়ান সুপার লিগকে তার অংশগ্রহণ করা সবচেয়ে গুরুত্বপূর্ণ টুর্নামেন্টগুলির মধ্যে একটি হিসাবে স্বাগত জানিয়েছেন।

ছেত্রী স্বীকার করেছেন যে 2014 সালে, তিনি আইএসএল বছরের পর বছর ধরে যে প্রবৃদ্ধি দেখেছেন, অজস্র তরুণ প্রতিভা তৈরি করেছে এবং নতুন ক্লাবগুলির প্রবেশের সাথে বড় হয়ে উঠেছে তার ভবিষ্যদ্বাণী করতেন না।

“এটা অসামান্য হয়েছে। 10 বছর আগে যদি আমাকে জিজ্ঞাসা করা হয় যে আইএসএল কোথায় পৌঁছাবে বা ভারতীয় ফুটবলে এটি যে অবস্থানে থাকবে, আমি সম্ভবত অনুমান করতে পারতাম না আমরা কোথায় আছি। এটি একটি আট-ক্লাবের দুই মাসব্যাপী লিগ থেকে এখন সারা বছর ধরে চলমান প্রতিভা দিয়ে অসাধারণভাবে বেড়েছে, “ছেত্রী বলেছেন।

তিনি যোগ করেছেন, “এটি এককভাবে আমার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট হয়ে উঠেছে। আসন্ন ভবিষ্যতে, আমি একজন ভারতীয় ফুটবল অনুরাগী, আমি আশা করি এটি দ্রুত বৃদ্ধি পাবে এবং আমি আশা করি আগামী 10 বছর আমরা গত 10 বছরে যা দেখেছি তার থেকে অনেক ভালো হবে।”

‘মোহামেডান এসসি যেখানেই যাবে সেখানে ভক্ত থাকবে’

এই বছর, আইএসএল দেখতে পাবে কলকাতা-ভিত্তিক মোহামেডান এসসি লিগে যোগ দেবে, আই-লিগ 2023-24-এ তার বিজয়ী দৌড়ের পরে একটি প্রচার নিশ্চিত করে।

ছেত্রী 2002 সালে মোহনবাগানের সাথে তার সিনিয়র কেরিয়ার শুরু করেছিলেন এবং এমনকি 2008-09 থেকে ইস্টবেঙ্গল এফসি-র সাথে একটি সংক্ষিপ্ত কর্মজীবন করেছিলেন। তিনি কলকাতার ক্লাবগুলির জনপ্রিয়তা সম্পর্কে ভালভাবে জানেন এবং তাই আইএসএলে মোহামেডান এসসির উপস্থিতির ইতিবাচক প্রভাব সম্পর্কে আশাবাদী।

এছাড়াও পড়ুন | আইএসএল 2024-25: বিসি জিন্দাল গ্রুপ হায়দ্রাবাদ এফসিকে অধিগ্রহণ করেছে

“তারা আশ্চর্যজনক হবে, মোহামেডান এসসি। তারা যখন খেলবে, তারা কোথায় খেলবে তাতে কিছু যায় আসে না। আমি যখন কলকাতায় ছিলাম এবং মোহামেডান এসসি উইক ইন, উইক আউটের বিপক্ষে খেলছিলাম সেই সময়ের কথা বলছি। তারা দিল্লির আম্বেদকর স্টেডিয়ামে, মুম্বাইয়ের কোঅপারেট স্টেডিয়ামে যেতেন এবং স্টেডিয়ামগুলি সর্বত্র জ্যাম হয়ে থাকত।

“আমাকে বিশ্বাস করুন, তারা যেখানেই যান না কেন, তাদের ভক্ত থাকবে। আমি সত্যিই রোমাঞ্চিত যে মোহামেডান এসসি আইএসএলে এই স্থান অর্জন করেছে,” ছেত্রী বলেছিলেন।

ISL 2024-25 মরসুমটি 13 সেপ্টেম্বর বিবেকানন্দ যুব ভারতী ক্রীড়াঙ্গনে (VYBK) মুম্বাই সিটি এফসি মোহনবাগান সুপার জায়ান্টের সাথে শুরু হবে।

ছেত্রীর নেতৃত্বাধীন বেঙ্গালুরু এফসি পরের দিন, 14 সেপ্টেম্বর, বেঙ্গালুরুর শ্রী কান্তিরভা স্টেডিয়ামে ইস্টবেঙ্গল এফসির বিরুদ্ধে অ্যাকশনে আসবে।

ছেত্রীর রোল মডেল

ভারতের হয়ে 19 বছরের দীর্ঘ মেয়াদের পর ছেত্রী এই বছর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছিলেন।

40 বছর বয়সে, তিনি এখন পেশাদার ফুটবলে দুই দশকেরও বেশি সময় পূর্ণ করেছেন, কিন্তু স্নেহের সাথে দেশীয় এবং আন্তর্জাতিক উভয় অভিজ্ঞ খেলোয়াড়দের স্মরণ করেন যারা তাকে আরও ভালো ফুটবলার হতে অনুপ্রাণিত করেছিলেন।

“ভাইচুং (ভুটিয়া) ভাই আমার জীবনে বিশাল প্রভাব ফেলেছেন। আমার প্রজন্মে, ঘরোয়াভাবে ভাইচুং ভাই, আইএম বিজয়ন, রেনেডি সিং, এরা সবাই বড় নাম। আন্তর্জাতিকভাবে, আমরা প্রাথমিকভাবে খুব বেশি টেলিভিশন দেখতে পারিনি, অসাধারণ রোনালদো, থিয়েরি হেনরি, রুড ভ্যান নিস্টেলরয়, এগুলো আমার জন্য বিশাল প্রভাব ছিল।

“আমি এই সমস্ত খেলোয়াড়দের কাছ থেকে কিছু না কিছু শেখার চেষ্টা করেছি এবং আমি তাদের দেখে উপভোগ করতাম,” ছেত্রী বলেছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button