Sport update

ভারতীয় ক্রীড়া মোড়ক, 2 সেপ্টেম্বর: বধির শুটিং ওয়ার্ল্ডসে পুরুষদের এয়ার রাইফেল ইভেন্টে ভারত সুইপ করে ধানুশ বিশ্ব রেকর্ড ভেঙেছে


শ্যুটিং

ধানুশ বিশ্ব রেকর্ড ভেঙেছে যখন ভারত বধির শ্যুটিং ওয়ার্ল্ডসে পুরুষদের এয়ার রাইফেল ইভেন্টে সুইপ করেছে

রবিবার জার্মানির হ্যানোভারে অনুষ্ঠিত দ্বিতীয় বিশ্ব বধির শ্যুটিং চ্যাম্পিয়নশিপে ধানুশ শ্রীকান্ত যোগ্যতা ও ফাইনাল উভয় ক্ষেত্রেই বিশ্ব রেকর্ড ভেঙে পুরুষদের এয়ার রাইফেল স্বর্ণ জিতেছেন৷

এটি ভারতীয় শ্যুটারদের দ্বারা একটি ক্লিন সুইপ ছিল কারণ শৌর্য সাইনি এবং মোহাম্মদ ভানিয়া ধানুশকে অনুসরণ করে যথাক্রমে রৌপ্য এবং ব্রোঞ্জ পদক জিতেছিলেন। ত্রয়ী সেই ক্রমে যোগ্যতায়ও শেষ করেছিলেন।

মহিলাদের এয়ার রাইফেলে, হাঙ্গেরির মিরা বিয়াটোভস্কি 247.8 স্কোর করে ভারতীয় শ্যুটার মাহিত সান্ধু এবং নাতাশা জোশিকে হারিয়ে সোনা জিতেছেন৷ রৌপ্য জয়ী মাহিত যোগ্যতায় বিশ্ব রেকর্ড 627.7 শট করেছিলেন।

প্রিয়াশা দেশমুখ 623.3 এর দ্বিতীয় সেরা যোগ্যতা স্কোরটি শট করেছিলেন কিন্তু ফাইনালে অষ্টম স্থানে ছিলেন, যেখানে নাতাশা যোশি ব্রোঞ্জ পদকে আরোহণ করতে ভাল করেছিলেন।

ভারত এর আগে অনুয়া প্রসাদের মাধ্যমে মহিলাদের এয়ার পিস্তলে সোনা জিতেছিল, পুরুষদের এয়ার পিস্তলে অভিনব দেশওয়াল এবং শুভম বশিষ্টের মাধ্যমে রৌপ্য এবং ব্রোঞ্জ পদক জিতেছিল।

ফলাফল

10 মিটার এয়ার রাইফেল

পুরুষ: 1. ধানুশ শ্রীকান্ত 251.7 (WR) 632.7 (WR); 2. শৌর্য সাইনি 249.9 (625.0); 3. মোহাম্মদ ভানিয়া 226.2 (622.7)।

মহিলা: 1. মিরা বিয়াটোভস্কি (হুন) 247.8 (WR) 617.0; 2. মাহিত সান্ধু 246.0 (627.7 WR); 3. নাতাশা জোশি 224.4 (622.2); 8. প্রিয়শা দেশমুখ 118.5 (623.3)।

– কামেশ শ্রীনিবাসন

মানব রচনা ওপেন শটগান চ্যাম্পিয়নশিপে ট্র্যাপ সোনা জিতেছেন এশিয়াড পদক বিজয়ী লক্ষয় শেওরান

মানব রচনা ওপেন শটগান চ্যাম্পিয়নশিপে ট্র্যাপ ইভেন্ট জিতে লক্ষে শেওরানকে ট্রফি প্রদান করা হচ্ছে। | ফটো ক্রেডিট: বিশেষ আয়োজন

লাইটবক্স-তথ্য

মানব রচনা ওপেন শটগান চ্যাম্পিয়নশিপে ট্র্যাপ ইভেন্ট জিতে লক্ষে শেওরানকে ট্রফি প্রদান করা হচ্ছে। | ফটো ক্রেডিট: বিশেষ আয়োজন

এশিয়ান গেমসের রৌপ্য পদক বিজয়ী লক্ষয় শিওরান রবিবার পালিতে মানব রচনা ওপেন শটগান চ্যাম্পিয়নশিপে ট্র্যাপ ফাইনালে আহভার রিজভীকে 46-45-এ হারিয়ে স্বর্ণপদক জিতেছেন।

লক্ষয় 75 এর মধ্যে 71 স্কোর নিয়ে বখতিয়ার মালিকের সাথে দ্বিতীয় স্থানে যোগ্যতা অর্জন করেছিলেন। পরেরটি ব্রোঞ্জ পদক জিতেছিল, যোগ্যতার শীর্ষস্থানীয় আর্যবংশ ত্যাগীকে (73) চতুর্থ স্থানে ঠেলে দেয়।

চ্যাম্পিয়নকে 50,000 টাকা এবং দ্বিতীয় এবং তৃতীয় স্থানটি যথাক্রমে 30,000 এবং 20,000 রুপি প্রদান করা হয়।

এটি ছিল পুরুষ ও মহিলাদের জন্য একটি সম্মিলিত উন্মুক্ত প্রতিযোগিতা, যেখানে মোট 34 জন শ্যুটার ছিল। জাসবিন্দর এবং মোহিত পরাশর ফাইনালে উঠার জন্য অন্য দুই শ্যুটার ছিলেন।

আহভার 68 স্কোর নিয়ে যোগ্যতা অর্জন করেছিলেন যা তাকে ফাইনালে জায়গা পাওয়ার জন্য যথেষ্ট ছিল, কিন্তু স্বর্ণের জন্য ঘনিষ্ঠ লড়াইয়ের জন্য অসাধারণভাবে শট করেছিলেন।

ফলাফল

ফাঁদ

1. লক্ষে শেওরান 46 (71); 2. আহওয়ার রিজভী 45 (68); 3. বখতিয়ার মালিক 35 (71)।

-কামেশ শ্রীনিবাসন

হকি

কোচি আঞ্চলিক ক্রীড়া কেন্দ্র প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জ পদকের জন্য শ্রীজেশকে অভিনন্দন জানায়

সম্প্রতি প্যারিসে দ্বিতীয় অলিম্পিক ব্রোঞ্জ পদক জয়ী ভারতীয় হকি দলের তারকা গোলরক্ষক পিআর শ্রীজেশকে সোমবার কোচির আঞ্চলিক ক্রীড়া কেন্দ্র (আরএসসি) দ্বারা 5 লাখ টাকার নগদ পুরস্কার প্রদান করা হয়।

নগদ পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী পি রাজীব। আরএসসি শ্রীজেশকে একটি 100 গ্রাম রৌপ্য মুদ্রা এবং একটি উদ্ধৃতিও উপহার দিয়েছে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হিবি ইডেন, সাংসদ, এবং বিধায়ক টিজে বিনোদ।

অলিম্পিয়ান খেলোয়াড়দের সাথে একটি ইন্টারঅ্যাক্টিভও করেছিলেন।

-স্ট্যান রায়ান

ফুটবল

সুব্রতো কাপ জুনিয়র ফুটবল টুর্নামেন্টের ফলাফল

সোমবার 63তম সুব্রতো কাপ জুনিয়র ফুটবল টুর্নামেন্টের গ্রুপ-এইচ লিগের ম্যাচে হরিয়ানার লর্ড কৃষ্ণ সিনিয়র সেকেন্ডারি স্কুল, পুনেকে 3-2 গোলে জয়ী করতে ইয়ামান (2) এবং মোহন গোল করে।

পৃথ্বীরাজ এবং তোহিদ পুনে দলকে 2-0 এগিয়ে রাখার জন্য প্রাথমিক গোল করেছিলেন, কিন্তু হরিয়ানার ছেলেরা প্রতিযোগিতায় জয়ী হওয়ার জন্য শক্তিশালীভাবে ফিরে আসে।

ফলাফল

গ্রুপ-এ: নুমালিগড় এইচএসএস, আসাম, বিটি সৈনিক স্কুল, অরুণাচল প্রদেশ 6-1; মহারানা প্রতাপ স্পোর্টস কলেজ, দেরাদুন, বিটি সিঙ্গাপুর ইন্টারন্যাশনাল স্কুল, মুম্বাই 7-0।

গ্রুপ-বি: আরএমএসএ এইচএস, মিজোরাম বিটি সিএন বিদ্যালয়, গুজরাট, 11-0; বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্টান বিটি জেএনভি হানশিয়াডিহ, ঝাড়খন্ড 11-1।

গ্রুপ-সি: টিজি ইংলিশ স্কুল, বিষ্ণুপুর বিটি ইন্দোর পাবলিক স্কুল 7-0; চৌবগা এইচএস, পশ্চিমবঙ্গ bt সৈনিক আওয়াসিয়া মহাবিদ্যালয়, ভক্তপুর, নেপাল 2-1।

গ্রুপ-ডি: আমেনি পাবলিক স্কুল, উত্তরাখণ্ড বিটি এয়ার ফোর্স স্কুল, গোরখপুর 15-0; গুরু গোবিন্দ সিং স্পোর্টস কলেজ, ইউপি bt সরকারি SSS, সিকিম, 2-1।

গ্রুপ-ই: ফারুক এইচএসএস, কেরালা, বিটি রামকৃষ্ণ মিশন, ছত্তিশগড়, ২-১; মডার্ন স্কুল, বারাখাম্বা রোড, বিটি আর্মি পাবলিক স্কুল 5-0।

গ্রুপ-এফ: সরকারি মডেল এসএসএস, চণ্ডীগড়, বিটি কেজারিওয়াল বিদ্যালয়, বিহার 2-1; মাইংকেন ক্রিশ্চিয়ান এইচএসএস, মেঘালয়, বিটি সেন্ট ফ্রান্সিস জেভিয়ার এইচএস, দমন ও দিউ 23-0।

গ্রুপ-জি: সরকারি এসএসএস, অরুণাচল প্রদেশ বিটি বিএসসি এইচএসএস, ঝাড়খণ্ড ২-০; ফাদার অ্যাগনেল এইচএস, গোয়া, বিটি মহাত্মা গান্ধী এসএসএস, লাক্ষাদ্বীপ 4-0।

গ্রুপ-এইচ: লর্ড কৃষ্ণ এসএসএস, হরিয়ানা বিটি ক্রীড়া প্রবোধিনী, পুনে, 3-2; মমতা মডার্ন স্কুল, দিল্লি, ত্রিপুরা স্পোর্টস স্কুল 0-0 ড্র করেছে।

-কামেশ শ্রীনিবাসন

গলফ

দীক্ষা দাগার আইরিশ ওপেনে টাই-38 শেষ করেছেন

দীক্ষা ডাগর এখানে 4-অন্ডার 288-এর চার রাউন্ডে মোট 73-এর সমান স্কোর করেছিলেন কারণ লেডিস ইউরোপিয়ান ট্যুরে দুইবারের বিজয়ী 55 তম স্থানে কাটার পরে টাই-38 শেষ করেছিল, যা কাট লাইনও ছিল। , এখানে মহিলাদের আইরিশ ওপেনে।

কার্টন হাউসে পার-73 ও’মেরা কোর্সে খেলতে গিয়ে, দীক্ষার চারটি বগির বিপরীতে চারটি বার্ডি ছিল, যার মধ্যে দুটি 15 তম এবং 17 হোলে পার-5-এ এসেছিল, যেখানে প্রথম দুই দিনে তার বার্ডি ছিল।

যদিও দীক্ষা রাউন্ডের জন্য একটি শালীন 29টি পুট ছিল, সে তার অ্যাপ্রোচ শটগুলির সাথে 18 টি রেগুলেশনে মাত্র 11টি সবুজ শাক নিয়ে অস্বচ্ছল দেখা গেছে।

বাকি তিন ভারতীয়, ত্বেসা মালিক সান্ধু, প্রণবী উরস এবং রিধিমা দিলাওয়ারী কাট মিস করেন।

ইংল্যান্ডের অ্যানাবেল ডিমক ইনজুরি থেকে প্রত্যাবর্তন সম্পন্ন করেছেন কারণ তিনি একটি প্লে অফে পলিন রুসিন-বাউচার্ডকে পরাজিত করার পর পাঁচ বছরের মধ্যে তার প্রথম লেডিস ইউরোপিয়ান ট্যুর (এলইটি) শিরোপা জিতেছেন।

ডিমক 54-হোল চিহ্নে দুই-শটে লিড ধরে রেখেছিলেন এবং ফ্রেঞ্চ মহিলার সাথে প্লে অফে থাকার জন্য 70 (-3) রাউন্ড তৈরি করেছিলেন।

এই জুটি প্লে অফের জন্য 18-এ ফিরে গিয়েছিল এবং উভয়ই প্রথম গর্তে পার্স তৈরি করেছিল, কিন্তু দ্বিতীয় গর্তে, রুসিন-বাউচার্ড টি থেকে 3-উড নিয়েছিলেন।

যাইহোক, এটি গভীর রুক্ষ মধ্যে চলে গিয়েছিল এবং রাউসিন-বাউচার্ডকে ঝাঁকুনি দিতে হয়েছিল এবং একটি বোগি তৈরি করতে হয়েছিল।

ডিমক, যে আট মাস খেলার বাইরে আঙুলের আঘাতের চিকিৎসায় কাটিয়েছে, তার ড্রাইভারের সাথে ফেয়ারওয়ের মাঝখানে নেমে গিয়েছিল এবং দ্বিতীয় এলইটি শিরোপা নিশ্চিত করার জন্য তার দুই ফুট পুটটিতে যথাযথভাবে রোল করে জয়ের জন্য নিজেকে দুটি পুট রেখেছিল।

শেষ দিনে, ডিমক তার প্রথম দুটি ছিদ্রে বার্ডি তৈরি করেছিলেন কিন্তু 12 তম হোলে একটি শট ফেলেছিলেন।

13-এর একটি বার্ডী তাকে রাউসিন-বাউচার্ডের পিছনে মাত্র একটি শট দেখেছিল এবং 17-এ তার রাউন্ড 70 (-3) এর জন্য এবং 19-আন্ডার-পারে ফরাসি মহিলার সাথে শেষ করতে তিনি অন্য একটি বার্ডিতে রোল করেছিলেন।

ফিনল্যান্ডের উরসুলা উইকস্ট্রম 18-আন্ডার-পারের জন্য 69 (-4) এর আরেকটি রাউন্ডের সাথে তার ধারাবাহিক সপ্তাহ শেষ করেছিলেন, কিন্তু প্লে-অফ থেকে এক শটে বাদ পড়েন এবং তৃতীয় শেষ হন।

সুইজারল্যান্ডের চিয়ারা তাম্বুরলিনি চূড়ান্ত দিনে 65 (-8) রাউন্ডে 17-আন্ডার-পারে সম্পূর্ণ চতুর্থ স্থানে শেষ করেছেন।

থাইল্যান্ডের ট্রিচ্যাট চেইংল্যাব, হংকংয়ের টিফানি চ্যান, অস্ট্রেলিয়ার কার্স্টেন রুজলে এবং ইতালির আলেসান্দ্রা ফানালি 14-আন্ডার-পারে চারজন খেলোয়াড়কে পঞ্চম স্থানে রেখেছেন।

-পিটিআই

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button