Sport update

UEFA Nations League 2024: সোমবারের ফরাসি টেস্টের জন্য বেলজিয়ামের উন্নতি প্রয়োজন


শুক্রবার ইসরায়েলের বিপক্ষে ৩-১ গোলে জয় দিয়ে নেশনস লিগের অভিযান শুরু করার পরও বেলজিয়াম জানে সোমবার ফ্রান্সকে হারাতে হলে ফর্মে উন্নতি করতে হবে।

ক্যাপ্টেন কেভিন ডি ব্রুইন দুবার গোল করেন এবং ইউরি টাইলেম্যানস অন্যটি আধিপত্যের কারণে পেয়েছিলেন কিন্তু আরও জোরদার স্কোর নিবন্ধন করতে পারেননি।

ফ্রান্সের নেশন্স লিগ অভিযান শুক্রবার প্যারিসের কাছে ইতালির কাছে আশ্চর্যজনকভাবে ৩-১ ব্যবধানে পরাজয়ের মাধ্যমে শুরু হলেও তার প্রতিবেশীর বিরুদ্ধে সোমবার লিওনে আরও কঠিন পরীক্ষা সামনে রয়েছে।

“আমরা ভাল শুরু করেছি এবং সরাসরি গোল করেছি, কিন্তু গোলের পরে আমরা আমাদের কিছুটা আত্মবিশ্বাস হারিয়ে ফেলেছি”, বলেছেন কোচ ডোমেনিকো টেডেস্কো, যিনি জুলাইয়ে ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে বেলজিয়ামের হতাশাজনক রাউন্ড অফ 16 থেকে বেরিয়ে যাওয়ার পরে চাপে পড়েছিলেন।

“সৌভাগ্যবশত, আমরা বিরতির পরে আরও তীক্ষ্ণ ছিলাম, উল্লম্ব ফুটবল এবং উচ্চ চাপের সাথে সাহস দেখিয়েছিলাম, আবার বেশ কয়েকটি সুযোগ তৈরি করার জন্য। এটা একটা ইতিবাচক লক্ষণ।”

ডি ব্রুইন, যিনি 21 তম মিনিটে গোলের সূচনা করেছিলেন এবং দ্বিতীয়ার্ধে একটি পেনাল্টি যোগ করেছিলেন, নিরাপত্তার আশঙ্কায় হাঙ্গেরিতে বন্ধ দরজার পিছনে ম্যাচটি খেলার পরে একই বিশ্লেষণ করেছিলেন।

“প্রথমার্ধটি কঠিন ছিল কারণ তাদের রক্ষণাত্মক ব্যবস্থা নিয়ে কাজ করতে আমাদের কঠিন সময় ছিল। তারা আমার উপর 5-4-1 এবং ম্যান টু ম্যান খেলেছে। আমরা সঠিক সংমিশ্রণ খুঁজে পাইনি,” তিনি ব্যাখ্যা করেছিলেন।

সুযোগ তৈরি করেছে

“দ্বিতীয় অর্ধে আমরা আরও ধৈর্যশীল ছিলাম এবং আমরা সঠিক জায়গায় সঠিক খেলোয়াড় খুঁজে পেয়েছি। এটি আরও সুযোগ তৈরি করেছে।”

“এটি দুটি মুখের ম্যাচ ছিল,” যোগ করেছেন ইউরি টাইলেম্যানস, যার গোল হাফ টাইমের ঠিক পরে বেলজিয়ামকে ২-১ ব্যবধানে এগিয়ে দেয়। “আমাদের হাফ টাইমের আগে নিজেদের দিকে বেশি মনোযোগ দিতে হয়েছিল। আমরা একটি দুর্ভাগ্যজনক সমতা স্বীকার করেছিলাম, কিন্তু 2-1 এর পরে আমরা নিজেদের খেলা খেলতে সক্ষম হয়েছিলাম।

“আমি নিজেই আবার গোল করতে পারতাম? আমি এখন যে রাখা আছে, তাই না? আমি খুশি যে আমি আবার গুরুত্বপূর্ণ হতে পারি। সোমবার আবার আশা করছি। ফ্রান্সের বিপক্ষে এটা সবসময়ই কঠিন ম্যাচ,” বলেন তিনি।

“যখন আপনি ছয়টি গ্রুপ গেম খেলেন, প্রতিটি খেলা গুরুত্বপূর্ণ,” ডি ব্রুইন যোগ করেছেন।

“আমাদের বিশ্রাম এবং প্রস্তুত হওয়ার জন্য মাত্র দুই দিন আছে। তবে চাপ এখন তাদের উপর থাকবে,” তিনি ফ্রান্স সম্পর্কে বলেছিলেন, যারা 1 জুলাই জার্মানিতে ইউরোতে বেলজিয়ামকে বাদ দিয়েছিল।

তার ম্যানচেস্টার সিটির ম্যানেজার পেপ গার্দিওলা যদি চার দিনের মধ্যে বেলজিয়ামের হয়ে দুটি পূর্ণ ম্যাচ খেলে খুশি হবেন কিনা জানতে চাইলে ডি ব্রুইন জবাবে হেসেছিলেন।

“আপনাকে তাকে জিজ্ঞাসা করতে হবে! ঠিক আছে, যতক্ষণ আমি ভাল বোধ করি, ঠিক আছে এবং এটি কোচের সিদ্ধান্তের উপর নির্ভর করে। ফ্রান্সের পর সিটির সঙ্গে পরের ম্যাচের ছয় দিন বাকি আছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button