Sport update

নেশন্স লিগ: ফ্যাবিয়ান রুইজ ডাবল 10 জনের স্পেনকে সুইজারল্যান্ডকে 4-1 গোলে হারিয়েছে


স্পেনের ফ্যাবিয়ান রুইজের দুবার গোলের ফলে তার 10 সদস্যের দল জেনেভায় বৃষ্টির মধ্যে সুইজারল্যান্ডকে 4-1 গোলে পরাজিত করে রবিবার নেশন্স লিগ এ গ্রুপ ফোর-এ প্রথম জয় লাভ করে এবং তার স্বাগতিককে টানা দ্বিতীয় পরাজয় এনে দেয়।

ইউরো 2024 বিজয়ী স্পেন তার পুল ওপেনারে সার্বিয়ার সাথে 0-0 গোলে ড্র করেছিল কিন্তু 13 মিনিটের মধ্যে জোসেলু এবং রুইজ 2-0 ব্যবধানে এগিয়ে থাকায় স্ট্যাডে ডি জেনেভেতে দ্রুত সূচনা করতে পেরেছিল।

20 মিনিটের পরে স্পেনের ডিফেন্ডার রবিন লে নরম্যান্ডের জন্য একটি লাল কার্ড একটি ধাক্কা এবং সুইজারল্যান্ডকে খেলায় নিয়ে আসে কারণ জেকি আমদউনি হাফ টাইমের আগে একটি গোল ফিরিয়ে দেন।

কিন্তু দেরিতে সুইসরা সমতা আনার জন্য চাপ দিলে, রুইজ তার দ্বিতীয় গোলটি করেন এবং ফেরান টোরেসও স্কোরশীট পেয়েছিলেন কারণ স্পেন বজ্র পাল্টা আক্রমণে স্বাগতিককে আঘাত করেছিল।

বৃহস্পতিবার সুইজারল্যান্ড তার গ্রুপ ওপেনারে ডেনমার্কের কাছে ২-০ গোলে হেরেছে তাই ইতিমধ্যেই ব্যাকফুটে রয়েছে এবং দুটি অস্বীকৃত গোল এবং একটি পেনাল্টি আবেদন প্রত্যাখ্যান করা হয়েছে।

স্পেন চার মিনিটের মধ্যে এগিয়ে যায় যখন 17 বছর বয়সী লামিন ইয়ামাল ডানদিকে কৌশল প্রদান করে এবং জোসেলুকে হোম হেড করার জন্য একটি দক্ষ ক্রস তুলে বাইলাইনের দিকে ড্রাইভ করে।

বেসির ওমেরাজিক ভেবেছিলেন যে তিনি মিনিট পরে সমতা এনেছেন, কিন্তু বিল্ড-আপে রেমো ফ্রেউলারের হ্যান্ডবলের জন্য প্রচেষ্টাটি বাতিল হয়ে যায়।

এছাড়াও পড়ুন | উয়েফা নেশনস লিগ: ক্রিশ্চিয়ানো রোনালদো স্কটল্যান্ডের বিরুদ্ধে পর্তুগালকে ২-১ ব্যবধানে জয় এনে দিতে দেরি করেছেন

স্পেন একটি প্রাণবন্ত উদ্বোধনীতে তার সুবিধা দ্বিগুণ করে কারণ নিকো উইলিয়ামসের প্রাথমিক শট গোলরক্ষক গ্রেগর কোবেল বাধা দেয় এবং বল ফ্যাবিয়ান রুইজের কাছে পড়ে, যে তার শট জালের পিছনে লেগে যায়।

প্রথমার্ধের মাঝামাঝি সময়ে দর্শকদের সংখ্যা কমিয়ে 10 জন করা হয়েছিল যখন ব্রিল এম্বোলোকে লে নর্মান্ড আটকে রেখেছিলেন কারণ স্ট্রাইকার রেস ক্লিয়ার করার হুমকি দিয়েছিলেন এবং রেফারি ইরফান পেলজতো স্প্যানিয়ার্ডকে সোজা লাল কার্ড দিয়েছিলেন।

আমদৌনির ফ্রি-কিক ক্রসবারের বাইরে বিধ্বস্ত হওয়ার পর, ফরোয়ার্ড হাফটাইমের পাঁচ মিনিট আগে জালের পিছনের দিক খুঁজে পান যখন তিনি কাছাকাছি থেকে বল ঘরে ফেরান।

সুইজারল্যান্ড ভেবেছিল প্রথমার্ধের শেষের দিকে যখন বল লামিন ইয়ামালের হাতে লেগেছিল তখন পেনাল্টি পাওয়া উচিত ছিল, কিন্তু রেফারি প্লে-অন ঘেউ ঘেউ করে।

আমদউনি ভেবেছিলেন অন্য কর্নার থেকে তিনি আবার গোল করেছেন কিন্তু বল খেলার বাইরে চলে গেছে এবং প্রচেষ্টা বাতিল হয়ে গেছে।

বিরতিতে তৃতীয় গোলে স্পেন পয়েন্ট নিরাপদ করেছে কারণ টরেসকে মুক্ত করা হয়েছিল এবং তার ক্রস রুইজের কাছ থেকে দূরের কর্নারে শেষ হয়েছিল। টরেস এরপর চতুর্থ গোল করে আরামদায়ক জয়ে আরও উজ্জ্বলতা যোগ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button