Sport update

ভারতীয় ক্রীড়া মোড়ক, 14 সেপ্টেম্বর: শুভঙ্কর আইরিশ ওপেনে কোর্স রেকর্ড টাই, শীর্ষ 15 প্রবেশ


গলফ

শুভঙ্কর আইরিশ ওপেনে কোর্স রেকর্ড টাই, শীর্ষ 15 এ প্রবেশ করেছে

শুভঙ্কর শর্মা আইরিশ ওপেনের দ্বিতীয় রাউন্ডে ছিটকে যান, তার প্রথম রাউন্ডের কার্ডে 10-শটের একটি দুর্দান্ত উন্নতি করে ইভেন্টের অর্ধেক পর্যায়ে শীর্ষ 15-এ উঠে যান।

দ্বিতীয় রাউন্ডে শর্মার 6-অন্ডার 65 কোর্স রেকর্ড বেঁধেছে এবং প্রথম রাউন্ডের শেষে সমস্যায় পড়ার পরে তিনি স্বাচ্ছন্দ্যে কাট করেছেন।

শর্মা, রয়্যাল কাউন্টি ডাউন কোর্সে প্রথম রাউন্ডে 4-ওভার 75 এর পরে তাড়াতাড়ি প্রস্থানের সম্ভাবনার মুখোমুখি, পরপর তিনটি বার্ডি দিয়ে ওপেন করেন এবং 6-অন্ডার 65-এর জন্য প্যাডেলে পা রেখেছিলেন যাতে তিনি উঠেছিলেন পার-71 কোর্সে 36 হোলের জন্য 2-অন্ডার থেকে।

-পিটিআই

টেনিস

তাভিশ পাহওয়া প্রথম আইটিএফ জুনিয়র শিরোপা জিতেছেন

তাভিশ পাহওয়া শনিবার আইটিএফ জুনিয়র টেনিস টুর্নামেন্টের ফাইনালে রোমান কুলপিনকে হারিয়ে আন্তর্জাতিক জুনিয়র সার্কিটে তার প্রথম শিরোপা জিতেছে।

14 বছর বয়সী তাভিশ, যিনি গত বছরের মার্চ মাসে আইটিএফ জুনিয়রদের খেলা শুরু করেছিলেন, শিরোপা জয়ের পথে একটি সেটও বাদ দেননি। সেমিফাইনালে সিঙ্গাপুরের দ্বিতীয় বাছাই লুক কোহকে ৬-৪, ৭-৬(৫) সেটে হারিয়েছিলেন তিনি।

ফিলিপাইনের মিগুয়েল ইগ্লুপাসের সাথে জুটি বেঁধে বয়েজ ডাবলসের শিরোপা জিতেছেন ব্রজ গোহিল।

ফলাফল:

অনূর্ধ্ব-18 ছেলেরা (ফাইনাল): তাভিশ পাহওয়া বিটি রোমান কুলপিন 6-2, 6-3; সেমিফাইনাল: তাভিশ বিটি লুক কোহ (এসজিপি) 7-5, 7-6(4); কোয়ার্টার ফাইনাল: তাভিশ বিটি ভেঙ্কট বাটলাঙ্কি (মার্কিন যুক্তরাষ্ট্র) 6-2, 6-4।

দ্বৈত (ফাইনাল): ব্রজ গোহিল ও মিগুয়েল ইগ্লুপাস (ফাই) বিটি ভেঙ্কট বাটলাঙ্কি এবং জুলিয়াস স্ট্যাঙ্কজিক (পোল) 3-6, 6-4, [10-4].

অনূর্ধ্ব-18 গার্লস ডাবলস (ফাইনাল): স্টেফি আলুডো এবং টেনিয়েল ম্যাডিস (ফাই) বিটি দিনারা ডি সিলভা (শ্রী) এবং পেহাল খারদকার 6-1, 7-5।

ওম প্যাটেল, ঐশ্বরিয়া যাদব আইটিএফ জুনিয়র শিরোপা জিতেছেন

শনিবার আহমেদাবাদ সিটি ফাউন্ডেশন কোর্টে আইটিএফ জুনিয়র টেনিস টুর্নামেন্টের ছেলেদের ফাইনালে ওম প্যাটেল তৃতীয় বাছাই বৎসল মণিকান্তনকে 1-6, 7-6(2), 7-6(5) এ পরাজিত করে একটি কঠিন সূচনা কাটিয়ে উঠলেন।

শীর্ষ বাছাই ঐশ্বরিয়া যাদব মেয়েদের খেতাব জিতেছেন, কোয়ালিফায়ার প্রাচি মালিককে ছয় খেলায় পরাজিত করেছেন।

ফলাফল (ফাইনাল):

ছেলেরা: ওম প্যাটেল বিটি ভাতসাল মণিকান্তন 1-6, 7-6(2), 7-6(5)।

মেয়েরা: ঐশ্বরিয়া যাদব বিটি প্রাচি মালিক ৬-৩, ৬-৩।

-কামেশ শ্রীনিবাসন

অদিতি রাওয়াত AITA মহিলা টেনিস টুর্নামেন্টে রিয়া সচদেবার বিরুদ্ধে শিরোপা লড়াই সেট করেছেন

শনিবার ফরিদাবাদ অ্যাকাডেমিতে চামুন্ডা 100,000 রুপি AITA মহিলা টেনিস টুর্নামেন্টে শীর্ষ বাছাই অদিতি রাওয়াত অদিতি ত্যাগীকে 7-6(2), 6-3-এ হারিয়ে শিরোপা লড়াইয়ে রিয়া সচদেবার বিরুদ্ধে সেট করেছেন৷

রিয়া শেফালি অরোরাকে পরাজিত করেছেন অন্য সেমিফাইনালে ছয় ম্যাচের পরাজয়ের জন্য, যেটি দুই দিনের খেলা বৃষ্টিতে ভেসে যাওয়ার পর খেলা হয়েছিল।

ফলাফল (সেমিফাইনাল):

অদিতি রাওয়াত বিটি অদিতি ত্যাগী ৭-৬(২), ৬-৩; রিয়া সচদেবা বিটি শেফালি অরোরা ৬-২, ৬-৪।

-কামেশ শ্রীনিবাসন

ফুটবল

সুপার লিগ কেরালা: মালাবার ডার্বিতে মালাপ্পুরমকে ৩-০ গোলে হারিয়েছে কালিকট

কেরভেনস বেলফোর্ট সুপার লিগ কেরালা ফুটবলে মালাপ্পুরম এফসির বিপক্ষে কালিকট এফসির দ্বিতীয় গোলটি করেন। | ছবির ক্রেডিট: সাকির হোসেন

লাইটবক্স-তথ্য

কেরভেনস বেলফোর্ট সুপার লিগ কেরালা ফুটবলে মালাপ্পুরম এফসির বিপক্ষে কালিকট এফসির দ্বিতীয় গোলটি করেন। | ছবির ক্রেডিট: সাকির হোসেন

সুপার লিগ কেরালা অবশেষে শনিবার রাতে জীবিত হয়ে উঠল, কারণ মালাপ্পুরম জেলা তার খ্যাতি অনুসারে বেঁচে ছিল। সুপার লিগ কেরালায় মালাবার ডার্বির কিক-অফের আগে হাজার হাজার ফুটবল ভক্তরা এসে মালাপ্পুরম জেলা ক্রীড়া কমপ্লেক্স স্টেডিয়ামটি ভালভাবে পূর্ণ করে।

এবং পুরো ঘর একটি আকর্ষণীয় খেলা চিকিত্সা করা হয়. কিন্তু সেই ভক্তরা হতাশার মধ্যে ছিল, যদিও: মালাপ্পুরম এফসি কালিকট এফসি-এর কাছে ০-৩ গোলে পরাজিত হয়েছিল।

গনি নিগমের ব্যক্তিগত বুদ্ধিমত্তার মাধ্যমে দর্শক এগিয়ে নেন। ডান উইং থেকে একটি বল পাওয়ার পর, তিনি মালাপ্পুরাম ডিফেন্স ভেঙ্গে চারটি আউটফক্স করেন এবং বলটি গোলরক্ষক ভি. মিধুনের উপরে রাখেন।

মালাপ্পুরাম, তার জোরে ভক্তদের দ্বারা প্ররোচিত, সমতা করার জন্য আপ্রাণ চেষ্টা করে এবং কয়েকটি সুযোগ তৈরি করে, কিন্তু হাফ টাইমে কালিকট 1-0 তে এগিয়ে ছিল।

বিরতির পর, মালাপ্পুরম জোরে চাপ দেয়, কিন্তু রক্ষণভাগের একটি ঢালু অংশ এটি আরেকটি গোল হারায়। জর্জ ডি’সুজা একটি পাসে গোলমাল করেন এবং বলটি থোই সিং জিতে নেন, যিনি কেরভেনস বেলফোর্টকে বক্সের ভিতরে সেট করে বলটি জালের পিছনে ফেলে দেন।

গণি মারা যাওয়ার সেকেন্ডে আবার আঘাত করলেন স্থানীয় দলের দুর্দশা বাড়াতে।

-পিকে অজিত কুমার

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button