Sport update

ইংলিশ লিগ কাপে ম্যান ইউনাইটেড তৃতীয় বিভাগের বার্নসলেকে ৭-০ গোলে হারিয়েছে


মঙ্গলবার ইংলিশ লিগ কাপে তৃতীয়-বিভাগ বার্নসলেকে ৭-০ গোলে পরাজিত করার পর ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যানেজার এরিক টেন হ্যাগ “পারফেক্ট নাইট” উপভোগ করেছেন।

দুই বছরেরও বেশি সময় ধরে দায়িত্বে থাকা ডাচম্যানের অধীনে এটি ছিল ইউনাইটেডের সবচেয়ে বড় ব্যবধানে জয়।

ওল্ড ট্র্যাফোর্ডে তৃতীয় রাউন্ডের ম্যাচে মার্কাস রাশফোর্ড, আলেজান্দ্রো গার্নাচো এবং ক্রিশ্চিয়ান এরিকসেন সবাই দুটি করে গোল করেছিলেন, অ্যান্টনিও লক্ষ্যে ছিলেন।

“আমার জন্য নয়, তবে দলের জন্য, এটি নিখুঁত রাত। আমি মনে করি আমরা যা করার পরিকল্পনা করেছি তা আমরা করতে পারি। আমরা জিতেছি, (আমরা) পরের রাউন্ডে, কিছু দুর্দান্ত গোল করেছি, ভক্তদের বিনোদন দিয়েছি এবং আমরা আমাদের গেমের মডেলে কাজ করেছি, তাই আমরা খুশি,” টেন হ্যাগ বলেছেন।

জয়ের আকার টেন হ্যাগের অধীনে ইউনাইটেডের আগের সেরাকে ছাড়িয়ে গেছে: ক্লাবে তার প্রথম মৌসুমে রিয়াল বেটিস এবং চেলসির বিপক্ষে 4-1 জয়। 2021 সালে প্রাক্তন ম্যানেজার ওলে গুনার সোলসকজারের অধীনে সাউদাম্পটনের বিরুদ্ধে 9-0 ব্যবধানে জয়ের পর এটি ছিল সবচেয়ে বড়।

টেন হ্যাগের জন্য উত্সাহজনকভাবে, রাশফোর্ডের স্কোরিং টাচ গত বছর একটি ঝামেলার মরসুমের পরে ফিরে এসেছে বলে মনে হচ্ছে যখন তিনি মাত্র নয়টি গোল পরিচালনা করেছিলেন।

এছাড়াও পড়ুন | UCL 2024-25: Kylian Mbappe স্ট্রাইক হিসাবে রিয়াল মাদ্রিদ VfB স্টুটগার্টের বিরুদ্ধে 3-1 জিতে শিরোপা রক্ষা শুরু করেছে

সপ্তাহান্তে সাউদাম্পটনের বিপক্ষে একটি গোলের মাধ্যমে 12-গেমের অনুর্বর রান শেষ করার পরে রাশফোর্ডের ডাবলটি আসে।

“ফুটবল তো ফুটবল। কখনও কখনও আপনার উত্থান এবং কখনও কখনও পতন হয়, তবে আমাদের গতি এবং ধারাবাহিকতা পেতে এই গেমগুলি ব্যবহার করতে হবে, “রাশফোর্ড বলেছিলেন।

গার্নাচোও প্রিমিয়ার লিগে ৩-০ গোলের জয়ে গোল করেছিলেন এবং রাশফোর্ডকে তার শেষ দুই ম্যাচে তিনটি গোল করে অনুকরণ করেছিলেন।

এরিকসেন দেরিতে দুবার আঘাত করেছিলেন।

16তম মিনিটে মার্ক রবার্টসের ভিতরে কাটার পরে ইউনাইটেডকে সামনে বিস্ফোরিত করেন রাশফোর্ড। অ্যান্টনি জিততে গিয়ে লিড দ্বিগুণ করেন এবং 35তম সময়ে পেনাল্টিতে রূপান্তর করেন।

প্রথমার্ধের স্টপেজ টাইমের দ্বিতীয় মিনিটে ক্লোজ রেঞ্জ থেকে গোল করেন গার্নাচো।

বিরতির পর ইউনাইটেড বার্নসলেকে পরাস্ত করে এবং ৪৯তম গোলে গারনাচো তার দ্বিতীয় গোল করেন। র্যাশফোর্ড আবারও গোল করেন ৫৮তম।

2023 সালের ফেব্রুয়ারী থেকে এটি প্রথমবারের মতো রাশফোর্ড একটি খেলায় একাধিক গোল করেছে।

এরিকসেনের ডাবলটি 81তম এবং 85তম স্থানে এসেছে।

প্রিমিয়ার লিগের তলানিতে এবং একটি পয়েন্ট ছাড়াই, এভারটনের ঝামেলাপূর্ণ প্রচারণা খারাপ থেকে খারাপের দিকে চলে যায় যখন এটি দ্বিতীয়-থেকে শেষ সাউদাম্পটনের কাছে বাদ পড়ে যায় – পেনাল্টিতে 6-5 হারে।

গুডিসন পার্কে 20 তম ম্যাচে মারসিসাইড দলটি আবদৌলায়ে ডুকোরের মাধ্যমে নেতৃত্ব দিয়েছিল, কিন্তু টেলর হারউড-বেলিস 32 তম সময়ে খেলাটিকে সমান করে দেয়।

সাউদাম্পটন গোলরক্ষক অ্যালেক্স ম্যাকার্থি এভারটনের ভাগ্য সিল করতে আকস্মিক মৃত্যুতে অ্যাশলে ইয়ংয়ের পেনাল্টি রক্ষা করেন।

ক্রিস্টাল প্যালেস দ্বিতীয় বিভাগের কুইন্স পার্ক রেঞ্জার্সকে ২-১ ব্যবধানে পরাজিত করায় এবেরেচি ইজে বিজয়ী হন এবং ব্রেন্টফোর্ড তৃতীয় স্তরের লেটন ওরিয়েন্টের বিপক্ষে ৩-১ ব্যবধানে জয়লাভ করে।

ব্র্যান্ডন কুপার 11-এ ওরিয়েন্টকে এগিয়ে দিয়েছিলেন, কিন্তু ফ্যাবিও কারভালহো, মিকেল ড্যামসগার্ড এবং ক্রিশ্চিয়ান নরগার্ড ব্রেন্টফোর্ডকে জয়ে সহজ করেছিলেন।

দ্বিতীয়-বিভাগের প্রেস্টন একটি মহাকাব্যিক পেনাল্টি শুটআউটে ফুলহ্যামকে 16-15 পরাজিত করে রাতের সবচেয়ে বড় ধাক্কা নিশ্চিত করেছে।

রায়ান লেডসন প্রেস্টনকে ৩৫ তম স্থানে এবং রেইস নেলসন ফুলহ্যামের জন্য 61 তম ম্যাচে সমতা আনলে খেলাটি 1-1 সমতায় শেষ হয়।

এরপর যা ছিল লিগ কাপের ইতিহাসে দীর্ঘতম শ্যুটআউট, প্রেস্টন শেষ পর্যন্ত 34টি স্পট কিকের পরে জয়লাভ করে।

32টি পেনাল্টি সফলভাবে রূপান্তরিত হওয়ার পর, ফুলহ্যামের টিমোথি কাস্টেন লক্ষ্য মিস করেন এবং লেডসন প্রেস্টনকে চতুর্থ রাউন্ডে বরখাস্ত করতে কোনো ভুল করেননি।

এটি একটি ভিন্ন গল্প ছিল কারণ স্টোক 1-1 ড্রয়ের পর পেনাল্টিতে ফ্লিটউডকে 2-1 গোলে পরাস্ত করেছিল।

শেফিল্ড বুধবার ব্ল্যাকপুলকে ১-০ গোলে হারিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button