Sport update

মানোলো মার্কেজ: আমি 2020 সালে প্রথম ভারতে আসার পর থেকে সবচেয়ে বেশি রাগান্বিত হয়েছি


ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) ভারতীয় জাতীয় দলের দ্বৈত প্রধান কোচ এবং এফসি গোয়া হিসেবে মানোলো মার্কেজের শুরুটা ভালো হয়নি।

মাসের শুরুতে, ইন্টারকন্টিনেন্টাল কাপে সিরিয়ার কাছে 0-3 হারার আগে মার্কেজের ভারত নিম্ন-র‌্যাঙ্কের মালদ্বীপের সাথে গোলশূন্য ড্র করে।

এর পরে তার আইএসএল ক্লাব গোয়া আইএসএল মরসুমের উদ্বোধনী খেলায় জামশেদপুর এফসি-এর কাছে ১-২ ব্যবধানে পরাজিত হয়েছিল। গোয়া প্রথমার্ধে লিড নিয়েছিল কিন্তু অতিরিক্ত সময়ে দেরিতে খেলা জেতে জামশেদপুর ফিরে আসার আগে তার আধিপত্যকে আরও গোলে রূপান্তর করতে পারেনি।

প্রায় পাঁচ বছর আগে ভারতে আসার পর থেকে আজ সম্ভবত আমি সবচেয়ে বেশি রাগান্বিত ছিলাম, বলেন মার্কেজ।

গোয়ার 62% দখল ছিল কিন্তু লক্ষ্যে মাত্র পাঁচটি শট সংগ্রহ করতে পারে।

পড়ুন | বর্তমান খেলোয়াড়দের মধ্যে চ্যাম্পিয়ন মানসিকতা অনুপস্থিত, বলছেন ভারতীয় ফুটবল তারকা সৈয়দ নাঈমউদ্দিন

“আমরা আজকের মতো একটি পারফরম্যান্সের অনুমতি দিতে পারি না, বিশেষ করে বিদেশিদের কাছ থেকে। পুরো খেলা জুড়ে বিদেশিরা পিচে হাঁটছিল,” তিনি বলেছিলেন। “আপনি জানেন যে ভারতীয় খেলোয়াড়দের তাদের প্রয়োজন, এবং যদি বিদেশিরা পিচে হাঁটতে থাকে এবং তাদের নিজস্ব খেলা খেলতে থাকে তবে আমাদের সমস্যা হবে। তাদের সবাই।”

যখন তিনি ব্রিসন ফার্নান্দেসকে প্রশংসার জন্য বেছে নিয়েছিলেন, তিনি যোগ করেছেন, “কারো সম্পর্কে ভাল কথা বলা কঠিন কারণ আমরা একটি দল হিসাবে খুব, খুব খারাপভাবে পারফর্ম করেছি।”

2021 সালের পর এফসি গোয়াকে প্রথম প্লে অফে নেতৃত্ব দেওয়া মার্কেজ আশা করেন যে পরাজয়টি হায়দ্রাবাদ এফসি-তে তার সময়ের সমান্তরালভাবে গৌরদের জন্য একটি জাগরণ কল হিসাবে কাজ করবে।

“সম্ভবত আপনি আমাকে বিশ্বাস করবেন না, কিন্তু যখন স্কোর ছিল 1-1 এবং আমরা সাইডলাইন থেকে পর্যবেক্ষণ করছিলাম, আমি বেঞ্চে উল্লেখ করেছি যে, ‘আমরা যদি খেলাটি হারি তবে এটি আমাদের জন্য ইতিবাচক হবে।’ এমনকি হায়দ্রাবাদ এফসি যখন 2021-22 সালে আইএসএল কাপ জিতেছিল তখন আমি সেখানে ছিলাম, আমরা চেন্নাইয়িন এফসি-এর বিরুদ্ধে প্রথম খেলা হেরেছিলাম এবং দলটি খুব ভাল প্রতিক্রিয়া জানিয়েছিল। এখন দলের চরিত্র দেখা যাক,” বলেন মার্কেজ।

গোয়ার পরের ম্যাচ শনিবার সদ্য-প্রোমোটেড মোহামেডান এসসি-র কাছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button