Sport update

বিশ্বকাপ বাছাইপর্বের ব্যর্থতার পর অস্ট্রেলিয়ার কোচের পদ থেকে পদত্যাগ করেছেন আর্নল্ড


গ্রাহাম আর্নল্ড অস্ট্রেলিয়ার কোচের পদ থেকে পদত্যাগ করেছেন যে সিদ্ধান্তে তিনি বলেছিলেন যে “জাতির জন্য সেরা” বিশ্বকাপ বাছাইপর্বের এশিয়ার তৃতীয় পর্বে সকারোসদের খারাপ শুরুর পরে।

ঘরের মাটিতে বাহরাইনের কাছে ১-০ গোলে হেরে যাওয়া এবং এশিয়ান ফুটবল মিনো ইন্দোনেশিয়ার বিপক্ষে ০-০ গোলে ড্র করার পর ভক্ত ও পণ্ডিতদের কাছ থেকে ব্যাপক সমালোচনার পর আর্নল্ডের পদত্যাগ।

এটি 2006-07 সালে Socceroos-এর অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্বে থাকা তার দ্বিতীয়, ছয় বছরের দীর্ঘ মেয়াদ শেষ করে।

বিশ্বকাপের বাছাইপর্বের নড়বড়ে শুরু হওয়া সত্ত্বেও, সিদ্ধান্তটি একটি আশ্চর্যজনক, ফুটবল অস্ট্রেলিয়ার বস জেমস জনসন 61 বছর বয়সীকে এই ভূমিকা অব্যাহত রাখতে এবং দলকে ট্র্যাকে ফিরিয়ে আনার জন্য দৃঢ়ভাবে সমর্থন করার মাত্র কয়েকদিন পরেই আসছে।

“আমি ইন্দোনেশিয়ার বিপক্ষে আমাদের খেলার পরে বলেছিলাম যে আমার কিছু সিদ্ধান্ত নেওয়ার আছে, এবং গভীর প্রতিফলনের পরে, আমার অন্ত্র আমাকে বলেছে যে এটি আমার এবং প্রোগ্রাম উভয়ের জন্যই পরিবর্তনের সময়,” আর্নল্ড এফএ একটি বিবৃতিতে বলেছেন।

“জাতি, খেলোয়াড় এবং ফুটবল অস্ট্রেলিয়ার জন্য কী সেরা তার ভিত্তিতে আমি পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।

“আমি এই ভূমিকার জন্য যা করতে পারি তার সবকিছুই দিয়েছি এবং আমার মেয়াদে যা অর্জন করা হয়েছে তার জন্য আমি অত্যন্ত গর্বিত।”

এছাড়াও পড়ুন | বেকেনবাওয়ারের নামানুসারে অ্যালিয়াঞ্জ অ্যারেনার পাশের রাস্তার নাম পরিবর্তন করবে বায়ার্ন মিউনিখ

আর্নল্ড তার সিদ্ধান্তের সপ্তাহের শুরুতে এফএ-কে পরামর্শ দিয়েছিলেন এবং এটি বোর্ড দ্বারা গৃহীত হয়েছিল, এফএ বলেছিল, এটি অক্টোবরে বিশ্বকাপ বাছাইপর্বের পরবর্তী রাউন্ডের আগে একজন বদলি নিয়োগের দিকে মনোনিবেশ করেছিল।

“যদিও আমরা তার সিদ্ধান্তকে সম্মান করি এবং গ্রাহামকে জাতীয় দলের সেট আপ ছেড়ে যেতে দেখে দুঃখিত, আন্তর্জাতিক ফুটবলে এই দৃশ্যটি অস্বাভাবিক নয়,” জনসন বলেছেন।

“আমরা ধারাবাহিকতা এবং স্থিতিশীলতা নিশ্চিত করার জন্য একজন নতুন প্রধান কোচ নিয়োগে দ্রুত কাজ করব … এবং যারা গ্রাহাম রেখে যাওয়া ভিত্তির উপর ভিত্তি করে গড়ে তুলতে পারে।

“সময়ের সারমর্ম, এবং আমরা রূপান্তরটিকে যতটা সম্ভব মসৃণ করতে সম্পূর্ণরূপে প্রতিশ্রুতিবদ্ধ।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button