Sport update

আইএসএল 2024-25: জাভি হার্নান্দেজের দুবার গোলের ফলে জামশেদপুর এফসি মুম্বাই সিটির বিরুদ্ধে 3-2 প্রত্যাবর্তন জয় সম্পন্ন করেছে


শনিবার জেআরডি টাটা স্পোর্টস কমপ্লেক্সে ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) 2024-25 মরসুমে তার প্রথম হোম জয় নিশ্চিত করতে জামশেদপুর এফসি মুম্বাই সিটি এফসিকে 3-2 গোলে পিছিয়ে দেওয়ার পরে আকর্ষণীয় জয় নিবন্ধন করেছে।

স্প্যানিশ মিডফিল্ডার জাভি হার্নান্দেজ প্রত্যাবর্তনকে শক্তিশালী করেছিলেন জর্ডান মারে নিকোলাওস কারেলিসের স্ট্রাইক বাতিল করার পরে যখন ঘরের মেন অফ স্টিল 1-0 পিছিয়ে থাকার পরে দ্বিতীয়ার্ধে লিড নেওয়ার জন্য আইল্যান্ডারদের প্রত্যাবর্তন করে।

মুম্বাই সিটি এফসি একটি প্রভাবশালী নোটে খেলা শুরু করে। পঞ্চম মিনিটে, এটি প্রথম সুযোগ পায় যখন ইয়োয়েল ভ্যান নিফ হার্নান্দেজের কাছ থেকে বল ছিনিয়ে নেন এবং দূর থেকে একটি প্রচেষ্টার দিকে নজর দেন। তার শটটি কুঁচকে গিয়েছিল কিন্তু ইঞ্চি চওড়া হয়ে গিয়েছিল। তিন মিনিট পরে, জামশেদপুর এফসি তার প্রথম ইতিবাচক সুযোগ অর্জন করে যখন একটি কর্নার প্রতীক চৌধুরি হেড করে জাভিয়ের সিভেরিওর পথে নামিয়েছিলেন যিনি মারেকে এটি স্থাপন করেছিলেন।

পরবর্তী শট অবশ্য কর্নারের জন্য ডিফ্লেক্ট হয়ে যায়। ইমরান খানের করা কর্নারটি তিরির দ্বারা মিলিত হয়েছিল, যার ক্লিয়ারেন্স প্রায় মুম্বাই সিটি এফসিকে একটি গোল করতে হয়েছিল কারণ বল ক্রসবারের বাইরে চলে গিয়েছিল।

অষ্টম মিনিটে স্টিফেন ইজের বিপক্ষে হেডারে থায়ের ক্রোমা জিতলে অ্যাকশন আরও তীব্র হয়। বলটি সংগ্রহ করেছিলেন নিকোলাওস কারেলিস, যার শট গোলরক্ষক আলবিনো গোমেসের পাশ দিয়ে জালের শান্ততা ব্যাহত করেছিল। এক মিনিট পর আবারও গোলের সুযোগ পায় কারেলিস।

তিনি জামশেদপুর এফসি পেনাল্টি বক্সের ভিতরে একটি ক্রস সংগ্রহ করেন এবং গোমেসের পাশ কাটিয়ে যাওয়ার চেষ্টা করেন, কিন্তু কিপার তা ক্লিয়ার করতে সফল হন, শুধুমাত্র লালিয়ানজুয়ালা ছাংতে-এর পায়ে বল পড়ে যায়। যাইহোক, উইঙ্গারের দুর্বল প্রচেষ্টা আবারও গোমেস রক্ষা করেছিলেন এবং তারপরে ইজে সাফ করে দিয়েছিলেন।

এছাড়াও পড়ুন | আইএসএল 2024-25: কেরালা ব্লাস্টার্স ইস্টবেঙ্গলকে আয়োজক হিসাবে জয়ের পথে ফিরে যেতে মরিয়া

প্রথমার্ধের তৃতীয় ত্রৈমাসিক শুরু হওয়ার সাথে সাথে জামশেদপুর এফসি প্রাণে ঝাঁপিয়ে পড়ে। ডান দিক থেকে ইমরান খানের ক্রস এবং ক্রস শেষ পর্যন্ত খালিদ জামিলের দলকে সমতা ফিরিয়ে আনতে সাহায্য করেছিল, কারণ এমন একটি ক্রস মারে জালে দিয়েছিলেন। চার মিনিট পরে, খান আবার আইল্যান্ডারদের পেনাল্টি বক্সে ক্রস পাঠান শেষের দিকে সিভেরিওকে খুঁজে পেতে। তবে স্প্যানিয়ার্ডের হেডার এবার সেভ করেন ফুরবা লাচেনপা।

44তম মিনিটে, হার্নান্দেজের ফ্রি-কিক নেটের পিছনে লেগে জামশেদপুর এফসি লিড অর্জন করে। মুম্বাই সিটি এফসি ডিফেন্ডার এবং লাচেনপা থেকে কিছু বিভ্রান্তি এবং ভুল সিদ্ধান্তের পরে ডান দিক থেকে মিডফিল্ডার যে সেট-পিসটি নিয়েছিলেন তা সরাসরি নেটের পিছনে পড়েছিল।

জামশেদপুর এফসি দ্বিতীয়ার্ধ শুরু করে যেখানে প্রথমটি ছেড়েছিল। 46তম মিনিটে হার্নান্দেজ একটি বল মারের পথে ঠেলে দিলে লিড বাড়াতে পারত। মারে গোলে মুক্ত ছিল এবং সোজা দৃষ্টিতে তাকিয়ে ছিল কিন্তু ভালপুইয়ার সময়মত হস্তক্ষেপ দ্বীপবাসীদের জন্য বিপদ এড়ায়।

পরের মিনিটেই, স্টিফেন ইজ মেন অফ স্টিলের হয়ে মৌসুমে তার প্রথম গোল করতে পারতেন। ইমরান খান বিভ্রান্ত হয়ে ভ্যান নিফকে পাশ কাটিয়ে 18-গজ এলাকায় একটি আনন্দদায়ক ক্রস পাঠান। তবে, একই থেকে ইজের হেডার ঝাঁপিয়ে পড়ে লাচেনপা।

তিন মিনিট পরে, জামশেদপুর এফসির প্রচেষ্টা ফলপ্রসূ হয় কারণ সেমিনলেন ডুঞ্জেল সন্ধ্যায় তার দ্বিতীয় গোলের জন্য হার্নান্দেজের জন্য এটি সেট করেছিলেন। ডুঞ্জেল আইল্যান্ডারদের ডিফেন্সকে অপ্রতিরোধ্য করে পেনাল্টি বক্সের ভিতরে গিয়ে হার্নান্দেজের পায়ে পিচ-পারফেক্ট ক্রস পাঠান। স্প্যানিয়ার্ড তার ভাগ্য চেষ্টা করতে পিছপা হয় নি এবং বলটি কাঠামোর ভিতরে ল্যান্ড করতে দেখেছিল, একটি সম্পূর্ণ প্রসারিত লাচেনপা মাটিতে বিধ্বস্ত হয়ে পড়েছিল।

মুম্বাই সিটি এফসি ধীরে ধীরে খেলায় ফেরার চেষ্টা শুরু করে। এবং অবশেষে, 77 তম মিনিটে, এটি একটি উত্তর খুঁজে পেয়েছে। ভ্যান নিফ জামশেদপুর পেনাল্টি এলাকার বাইরে কিছু ড্রিবলিং গতিশীলতার চেষ্টা করেছিলেন এবং গোলে একটি কার্লিং প্রচেষ্টা করেছিলেন, যা শেষ পর্যন্ত লিড কমাতে অ্যালবিনো গোমেসকে অতিক্রম করেছিল।

পরের মিনিটে, পেট্র ক্র্যাটকির দল সমতা আনার জন্য চাপ তৈরি করতে থাকে তবে জামশেদপুর এফসির সুশৃঙ্খল ব্যাকলাইন লঙ্ঘন করা খুব কঠিন বলে মনে হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button