Sport update

আইএসএল 2024-25: প্রথম হোম গেমে চেন্নাইয়িন এফসি মোহামেডান স্পোর্টিংকে হোস্ট করার কারণে দেরিতে গোল


ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) একটি হোম গেমের চেন্নাইয়িন এফসি-এর শেষ স্মৃতি ছিল বিশেষ – শত শত ভক্ত স্টেডিয়ামের চারপাশে নাচছেন, খেলোয়াড় এবং কোচ স্থানীয় গানে আনন্দ করছেন, চার বছর পর প্লে-অফ ফিনিশ নিশ্চিত করেছেন।

26শে সেপ্টেম্বর, এই মরসুমে জওহরলাল নেহরু স্টেডিয়ামে সদ্য প্রচারিত মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে এটি তার প্রথম হোম গেম খেলবে, ওয়েন কোয়েলের ছেলেরা চাকা ঘুরিয়ে রাখতে দেখবে, ওডিশা এফসিকে 3-2 ব্যবধানে জয়ের পর। ম্যাচ

“ছেলেরা ক্ষুধার্ত এবং খেলার জন্য উন্মুখ। আমাদের যা করতে হবে তা হল সেই পারফরম্যান্সকে সমান করতে (ওড়িশার বিরুদ্ধে)। কিছু কিছু জিনিস আছে যা আমরা আরও ভাল করতে পারি (সেই ম্যাচ থেকে) কারণ আমরা নিশ্চিত করতে পারি যে আমরা কাজ করছি এবং সেগুলিতে ফোকাস করছি, “ম্যাচের আগে সংবাদ সম্মেলনে কোয়েল সাংবাদিকদের বলেছিলেন।

কোয়েল গত মৌসুম থেকে তার দলের আক্রমণের নিউক্লিয়াসের সাথে আটকে গেছে, প্রাক্তন ক্লাবগুলিতে তার পরিচিত খেলোয়াড়দের সাথে, যা একটি অভিন্ন পাল্টা আক্রমণের পদ্ধতির দিকে পরিচালিত করে।

ফারুখ চৌধুরী, কনর শিল্ডস এবং ইরফান ইয়াদওয়াদ, ড্যানিয়েল চিমা চুকউ (জামশেদপুর এফসি-তে কোয়েলের অধীনে খেলেছেন) সহ কোয়ার্টেটটি সম্পূর্ণ করেছেন যা জুগারনটসের বিরুদ্ধে প্রত্যাবর্তন জয়ের নেতৃত্ব দিয়েছে।

ওয়েন কোয়েল গত মৌসুম থেকে তার দলের আক্রমণের নিউক্লিয়াসের সাথে আটকে গেছেন। | ছবির ক্রেডিট: আর. রাগু/দ্য হিন্দু

লাইটবক্স-তথ্য

ওয়েন কোয়েল গত মৌসুম থেকে তার দলের আক্রমণের নিউক্লিয়াসের সাথে আটকে গেছেন। | ছবির ক্রেডিট: আর. রাগু/দ্য হিন্দু

মোহামেডানের বিরুদ্ধে, একই ধরনের প্রবণতা প্রত্যাশিত, যদিও উভয় পক্ষের জন্য সতর্কতার অন্তর্নিহিত বিন্দু দেরিতে গোল না মানা – যেটি দেখেছিল ব্ল্যাক প্যান্থার্স হেরেছে (0-1 বনাম নর্থইস্ট ইউনাইটেড) এবং ড্র হয়েছে (1-1 বনাম এফসি গোয়া) ) এখন পর্যন্ত প্রতিটি খেলা।

“আমরা ভুলতে পারি না যে আমরা ভালো দলের বিপক্ষে খেলেছি যাদের কিছু সেরা ভারতীয় এবং বিদেশী খেলোয়াড় রয়েছে। এছাড়াও, তারা ফলাফল পরিবর্তন করতে শেষ মুহূর্তে চাপ দেয়। ম্যাচের শেষ মুহূর্তে আমাদের একাগ্রতা বজায় রাখতে হবে,” মোহামেডানের প্রধান কোচ আন্দ্রে চেরনিশভ সাংবাদিকদের বলেছেন।

“আমাদের জন্য, এটি আমাদের প্রথম অ্যাওয়ে খেলা এবং এটি আমাদের জন্য একটি নতুন অভিজ্ঞতা। কিন্তু আমরা যেখানেই খেলি না কেন, আমাদের দর্শনকে অক্ষুণ্ন রাখা খুবই গুরুত্বপূর্ণ।”

কোয়েল একই পথে হাঁটছেন, জোর দিয়ে বলেছেন যে তার দল ‘নরম গোল’ এড়াতে দেখবে। আগের খেলায়, চেন্নাইইন দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে রায় কৃষ্ণের বলে একটি গোল হারানোর পরে একটি নার্ভি ফিনিশ থেকে বেঁচে যায়।

এই মৌসুমে দেরিতে গোল করাটাই স্বাভাবিক। প্রথম 12 ম্যাচে 38টি গোলের মধ্যে 85তম মিনিটের পরে এক-তৃতীয়াংশের বেশি (13) এসেছে। “আপনি চূড়ান্ত বাঁশি না শোনা পর্যন্ত খেলা শেষ হয় না,” কোয়েল মতামত দেন।

পড়ুন | সেল্টিক, দ্য ইন্ডিয়ান জাগলার এবং মোহামেডান স্পোর্টিং: স্কট কোয়েল সেলিমকে মনে রেখেছেন

সংঘর্ষটি উভয় পক্ষের মধ্যে প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ হবে, তাদের মধ্যে আগের ম্যাচটি গত বছর প্রাক-মৌসুম বন্ধুত্বপূর্ণ ছিল যা 1-1 ড্রয়ে শেষ হয়েছিল।

কোয়েল যোগ করেছেন যে চেন্নাইয়িন খেলার জন্য তার পূর্ণ স্কোয়াড উপলব্ধ থাকবে যখন মোহামেডান কিছু আঘাতের সমস্যাকে অনুতপ্ত করবে। এর ঘানার সেন্টার-ব্যাক আব্দুল কাদিরি মোহাম্মদ মৌসুমের জন্য অনুপলব্ধ রয়ে গেছেন, তাদের উদ্বোধনী খেলার কয়েকদিন আগে এসিএল ইনজুরিতে পড়েছিলেন যখন মোহাম্মদ জসিম সবেমাত্র তার পুনর্বাসন শুরু করেছেন।

মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রধান কোচ আন্দ্রে চেরনিশভ চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচের আগে চোট নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।  অভিজিৎ আদ্দ্যা/ফোকাস স্পোর্টস/এফএসডিএল

মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রধান কোচ আন্দ্রে চেরনিশভ চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচের আগে চোট নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। অভিজিৎ আদ্দ্যা/ফোকাস স্পোর্টস/এফএসডিএল | ছবির ক্রেডিট: দীপায়ন বোস

লাইটবক্স-তথ্য

মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রধান কোচ আন্দ্রে চেরনিশভ চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচের আগে চোট নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। অভিজিৎ আদ্দ্যা/ফোকাস স্পোর্টস/এফএসডিএল | ছবির ক্রেডিট: দীপায়ন বোস

“এটা (আঘাত) দীর্ঘ সময়ের জন্য। তিনি বর্ধিত সময়ের জন্য প্রথম দলের সাথে কাজ করতে পারবেন না কারণ তিনি সম্প্রতি স্কোয়াডের সাথে কাজ শুরু করেছেন। (চারা) রোছারজেলা গত কয়েকদিনে জ্বরে ভুগছিলেন কিন্তু তিনি ফিরে এসেছেন, যা দলের জন্য সুসংবাদ,” চেরনিশভ বলেছেন।

মোহামেডানের ঐতিহাসিক আই-লিগ শিরোপা জয় গত বছর শিলং লাজং-এর বিরুদ্ধে ২-১ গোলে জয়ের মাধ্যমে অ্যাওয়ে ম্যাচে এসেছিল। চেন্নাইয়ের বিরুদ্ধে, কলকাতা-ভিত্তিক দলটি সম্পূর্ণভাবে একটি নতুন লিগে, বাড়ি থেকে দূরে, তার পক্ষে আবার ভাগ্য পাওয়ার আশা করবে।

ম্যাচটি IST 7:30 pm কিক-অফের জন্য নির্ধারিত হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button