Sport update

ক্রিস্টিন সিনক্লেয়ার NWSL মৌসুমের শেষে পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন


জাতীয় মহিলা সকার লিগে পোর্টল্যান্ড থর্নসের অন্যতম প্রতিষ্ঠাতা খেলোয়াড় ক্রিস্টিন সিনক্লেয়ার শুক্রবার ঘোষণা করেছেন যে তিনি খেলা থেকে অবসর নিচ্ছেন।

সিনক্লেয়ার থর্নসের সাথে মরসুমটি শেষ করবেন, যা 1 নভেম্বরে চূড়ান্ত নিয়মিত-সিজন হোম গেমের আগে তাকে সম্মান জানানোর পরিকল্পনা করেছে।

41 বছর বয়সী সিনক্লেয়ার গত বছর কানাডিয়ান জাতীয় দল থেকে অবসর নিয়েছিলেন, 190 গোল করে নারী ও পুরুষদের মধ্যে বিশ্বের সর্বোচ্চ গোলদাতা হিসেবে তার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ করেছেন।

সিনক্লেয়ার NWSL-এর মাত্র তিনজন সক্রিয় খেলোয়াড়ের মধ্যে রয়েছেন যারা 2013 সালে লিগ চালু হওয়ার পর থেকে একই দলের হয়ে খেলেছেন।

সোশ্যাল মিডিয়ায় অবসরের ঘোষণা দেন তিনি।

“গত 11 বছর ধরে, পোর্টল্যান্ড থর্নস সংস্থার অংশ হওয়া একটি সম্মানের বিষয়। যে ক্লাবটি বিশ্বকে দেখিয়েছে যখন মহিলাদের খেলাধুলায় বিনিয়োগ করা হয় তখন কী সম্ভব,” তিনি লিখেছেন। “যখন আমি এই শেষ যাত্রাটি শেষ করি, আমি বলতে চাই এই অনন্য, সুন্দর এবং আবেগপূর্ণ শহরটির প্রতিনিধিত্ব করা কতটা বিশেষত্বের বিষয় যা আমি সবসময় বাড়িতে ডাকব।”

এছাড়াও পড়ুন: সৌদি প্রো লিগ 2024-25: অ্যাঞ্জেলো গ্যাব্রিয়েল লক্ষ্যে রোনালদোর আল নাসর আল ওয়েহদাকে অতিক্রম করে

সিনক্লেয়ার আরও লিখেছেন যে তিনি “পরবর্তী প্রজন্মকে অনুপ্রাণিত করার সময় আমি যে খেলাটি পছন্দ করি তা বৃদ্ধি করা” চালিয়ে যাওয়ার পরিকল্পনা করেছেন।

2017 এবং 2022 সালে অতিরিক্ত শিরোনাম যোগ করার আগে তিনি থর্নসকে উদ্বোধনী NWSL চ্যাম্পিয়নশিপ জিততে সাহায্য করেছিলেন। তিনি 13 এপ্রিল, 2013-এ FC কানসাস সিটির বিরুদ্ধে একটি ম্যাচে পোর্টল্যান্ডের প্রথম গোল করেন।

তিনি দলের সাথে একটি ক্লাব-রেকর্ড 64টি নিয়মিত-মৌসুমে গোল করেছেন, লিগে তার সর্বকালের তৃতীয় স্থান। তিনি একটি পোর্টল্যান্ড-রেকর্ড 195টি গেম খেলেছেন, যার মধ্যে 176টি শুরু রয়েছে।

কাঁটার সাথে সমস্ত প্রতিযোগিতায় তার 79টি গোল রয়েছে।

কানাডিয়ান জাতীয় দলের সাথে, সিনক্লেয়ার টোকিও অলিম্পিকে স্বর্ণপদক জিতেছিলেন। তিনি 2012 এবং 2016 উভয় গেমসে ব্রোঞ্জ পদক অর্জন করেছিলেন।

এছাড়াও তিনি ছয়টি মহিলা বিশ্বকাপে অংশগ্রহণকারী মাত্র পাঁচজন খেলোয়াড়ের মধ্যে এবং পাঁচটিতে গোল করা মাত্র তিনজন খেলোয়াড়ের একজন। কিন্তু বিশ্বকাপের একটি ট্রফি তাকে এড়িয়ে যায়।

সিনক্লেয়ার, যিনি ভ্যাঙ্কুভারের কাছে ব্রিটিশ কলাম্বিয়ার বার্নাবি থেকে এসেছেন, তিনি 2002 এবং 2005 সালে পোর্টল্যান্ড বিশ্ববিদ্যালয়ের সাথে NCAA চ্যাম্পিয়নশিপও জিতেছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button