Sport update

মোহনবাগানের খেলোয়াড়রা এএফসি চ্যাম্পিয়ন্স লিগ 2 সংঘর্ষের জন্য ইরানে যেতে অস্বীকার করে ক্লাব ম্যানেজমেন্টকে চিঠি লিখেছেন


পঁয়ত্রিশজন মোহনবাগান সুপার জায়ান্ট খেলোয়াড়রা, সোমবার ক্লাব ম্যানেজমেন্টের কাছে একটি যৌথ চিঠিতে জানিয়েছিল যে তারা নিরাপত্তার কারণে ট্র্যাক্টর এসসির বিরুদ্ধে তাদের এএফসি চ্যাম্পিয়ন্স লিগ 2 ম্যাচের জন্য ইরানে যেতে চায় না।

মোহনবাগান 2 অক্টোবর ইরানের তাব্রিজের ইয়াদেগার-ই-ইমাম স্টেডিয়ামে ট্র্যাক্টর খেলার কথা রয়েছে।

যাইহোক, ২৮ সেপ্টেম্বর লেবাননে ইসরায়েলি বিমান হামলায় হিজবুল্লাহ নেতা হাসান নাসরুল্লাহ নিহত হওয়ার পর ইরানের পরিস্থিতি এই মুহূর্তে অস্থির বলে জানা গেছে।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি নাসরুল্লাহর মৃত্যুর প্রেক্ষাপটে দেশে পাঁচ দিনের শোক ঘোষণা করেছেন এবং দেশের বিভিন্ন অংশ থেকে সহিংসতার খবর আসছে।

এছাড়াও পড়ুন: ফারুক, বিক্রম এবং কাইথ মানোলো মার্কেজ হিসাবে ফিরে এসেছেন ভিয়েতনাম বন্ধুত্বের জন্য ভারতের সম্ভাব্য নাম

“আমরা সেই চিঠিটি এএফসিকে পাঠিয়েছি এবং এআইএফএফ (অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন) ট্যাগ করেছি। কোথাও বলা হচ্ছে না আমরা খেলব না, কিন্তু নিরাপত্তার নিশ্চয়তা দেওয়া হয়নি। অতএব, আমরা এএফসিকে অনুরোধ করেছি ম্যাচটি পুনঃনির্ধারণ করতে বা এটি একটি নিরপেক্ষ ভেন্যুতে পরিচালনা করতে, “মোহনবাগান সুপার জায়ান্টের একজন কর্মকর্তা স্পোর্টস্টারকে বলেছেন।

“সব ব্যবস্থা করা হয়েছে। ফ্লাইট টিকিট এবং হোটেল বুকিং সম্পন্ন হয়েছে – ক্লাব ভ্রমণ ব্যবস্থায় 50 লাখেরও বেশি খরচ করেছে, কিন্তু এই মুহূর্তে, ক্লাবের পক্ষে ইরানে গিয়ে খেলা সম্ভব নয় যখন পরিস্থিতি এমন, “তিনি যোগ করেছেন।

এআইএফএফ পরিস্থিতি সামাল দেওয়ার জন্য কোনও পদক্ষেপ নিয়েছে কিনা জানতে চাইলে মোহনবাগান প্রতিনিধি বলেছিলেন যে ফেডারেশন এখন পর্যন্ত কোনওভাবেই সাহায্য করেনি।

এআইএফএফ অবশ্য মেরিনারদের সাহায্য না করার দাবি অস্বীকার করেছে।

“আমি জানি না কে এটা বলেছে — এটা একেবারেই ভুল। মোহনবাগান ফেডারেশনের কাছে তাদের অনুরোধ জানিয়েছিল, এবং আমরা তা এএফসিকে পাঠিয়েছিলাম। এএফসি তাদের জবাব পাঠিয়েছে তাই তারা [Mohun Bagan] জেনে নিন এএফসি-র অবস্থান কী। সুতরাং, এই পর্যায়ে আমাদের আর কিছু করার নেই, “এআইএফএফের উচ্চ ব্যবস্থাপনার একজন কর্মকর্তা বলেছেন স্পোর্টস্টার.

এছাড়াও পড়ুন: প্রশিক্ষক, যুব ব্যবস্থা এবং মজুরি কাঠামো: আইএসএল তার এশিয়ান প্রতিপক্ষদের কাছ থেকে কী শিখতে পারে?

ক্লাবের কাছে এএফসি-এর উত্তর কী জানতে চাওয়া হলে, আধিকারিক মন্তব্য করতে রাজি হননি, বলেছিলেন যে মোহনবাগান যথাযথভাবে মোকাবেলা করবে।

যদি মোহনবাগান নির্ধারিত তারিখে ম্যাচের জন্য উপস্থিত না হয়, তাহলে এটিকে USD 10,000 (প্রায় 8.4 লক্ষ টাকা) পর্যন্ত জরিমানা এবং 0-3 হারের সম্মুখীন হতে পারে, ম্যাচটি দর্শক দলের দ্বারা বাজেয়াপ্ত বলে বিবেচিত হবে৷

আরো গুরুতর শাস্তি আরোপ করা হলে, মেরিনার্স প্রতিযোগিতার বর্তমান এবং ভবিষ্যতের সংস্করণ থেকে নিষিদ্ধ হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button