Sport update

উয়েফা নেশনস লিগ: রোমানিয়ার কাছে 0-3 হারের সময় ভক্তদের সহিংসতার জন্য কসোভোকে 56 লাখের বেশি জরিমানা করা হয়েছে


কসোভো ফুটবল ফেডারেশন (FFK) কে গত মাসে রোমানিয়ার সাথে নেশনস লিগের ম্যাচে ঘটনার জন্য UEFA দ্বারা মোট 61,000 ইউরো (USD 67,502, INR 56.72 লাখ) জরিমানা করা হয়েছে, বুধবার ইউরোপীয় ফুটবলের গভর্নিং বডি জানিয়েছে।

কসোভোর কাছে 0-3 ব্যবধানে পরাজয়ে শেষ হওয়া ম্যাচটি 6 সেপ্টেম্বর কসোভোর প্রিস্টিনার ফাদিল ভোকরি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়।

রোমানিয়ার জাতীয় সঙ্গীতের সময় ভক্তরা জ্বলে ও ফ্লেয়ার ছুঁড়ে, পিচে প্রবেশ করে এবং শিস বাজানোর সময় এটি বেশ কয়েকটি অনুষ্ঠানে বাধাগ্রস্ত হয়েছিল, যা কিক-অফের আগে বাজানো হয়েছিল।

এফএফকেও মিডিয়া কার্যক্রমের বিষয়ে বাধ্যবাধকতা লঙ্ঘনের জন্য একটি সতর্কতা জারি করা হয়েছিল।

এছাড়াও পড়ুন: অ্যাটলেটিকোর সিমিওন এই দৃষ্টিভঙ্গিকে পুনর্ব্যক্ত করেছেন যে যারা ভক্তদের উসকানি দেয় তাদের শাস্তি হওয়া উচিত

2023 সালে ইউরো 2024 বাছাইপর্বের সময় যখন দলগুলি শেষবার দেখা হয়েছিল, তখন সমর্থকদের দ্বারা সার্বিয়াপন্থী স্লোগানের জন্য উয়েফা রোমানিয়ান ফুটবল ফেডারেশনকে (এফআরএফ) অনুমোদন করেছিল।

বুখারেস্টের ম্যাচটি 50 মিনিটের জন্য স্থগিত করা হয়েছিল যখন কিছু হোম সমর্থক “সার্বিয়া, সার্বিয়া” বলে স্লোগান দেয় এবং ‘কসোভো সার্বিয়া’ বলে একটি ব্যানার ধরেছিল।

কসোভো 2008 সালে সার্বিয়া থেকে স্বাধীনতা ঘোষণা করেছে এবং 100 টিরও বেশি দেশ থেকে স্বীকৃতি পেয়েছে, কিন্তু রোমানিয়া থেকে নয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button