Sport update

লিভারপুল ডিফেন্ডার কোনেট কাজের চাপ কমাতে খেলোয়াড়দের ধর্মঘটকে সমর্থন করবে


ফ্রান্স এবং লিভারপুল ডিফেন্ডার ইব্রাহিমা কোনাতে প্যাকড ফিক্সচারের সময়সূচীর বিরুদ্ধে কথা বলার সর্বশেষ খেলোয়াড় হয়ে উঠেছেন, মঙ্গলবার বলেছেন যে তিনি তার সহকর্মী খেলোয়াড়দের ইস্যুতে আঘাত করার অধিকারকে সমর্থন করেন।

খেলোয়াড় এবং ম্যানেজাররা ক্রমবর্ধমান ফুটবল ক্যালেন্ডারের সমালোচনা করেছেন, ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার রডরি গত মাসে সতর্ক করে দিয়েছিলেন যে পরিস্থিতির উন্নতি না হলে ফুটবলাররা প্রতিবাদে সরঞ্জামগুলি নামাতে প্রস্তুত।

এই মন্তব্য করার পরপরই রডরি একটি মৌসুম-শেষের অগ্রবর্তী ক্রুসিয়েট লিগামেন্টের ইনজুরিতে ভুগেছিলেন, যা তীব্র সময়সূচী এবং খেলোয়াড়ের সুস্থতার চারপাশে বিতর্ককে আরও বাড়িয়ে তোলে।

“যদি এই গতিশীলতা চলতে থাকে এবং খেলোয়াড়রা টেবিলে তাদের মুষ্টি ঠেকানোর সিদ্ধান্ত নেয় তাহলে আমরা সবাই একসাথে থাকব,” 25 বছর বয়সী কোনেট সাংবাদিকদের বলেন, তিনি একটি ধর্মঘট সমর্থন করেন কিনা জানতে চাইলে।

“আগামীকাল যদি এমন কোনো আন্দোলন হয় যা বোঝাপড়ার দিকে নিয়ে যায়, আমি তার অংশ হব। এবং আমি মনে করি সব খেলোয়াড়ই তা অনুসরণ করবে।”

তিনটি ইউরোপীয় ক্লাব প্রতিযোগিতা এই মৌসুমে 36 টি দলে প্রসারিত করা হয়েছে এবং গ্লোবাল সকার খেলোয়াড়দের ইউনিয়ন ফিফপ্রো জুলাইয়ে বলেছে যে এটি ফিফার আন্তর্জাতিক ম্যাচ ক্যালেন্ডার সম্পর্কে ইইউ অ্যান্টিট্রাস্ট নিয়ন্ত্রকদের কাছে অভিযোগ দায়ের করবে।

ফাইল ফটো: ম্যানচেস্টার সিটি আইনি মামলার পরে প্রিমিয়ার লিগের বিরুদ্ধে ‘বিভ্রান্তিকর’ দাবির অভিযোগ করেছে

গত মৌসুমে শীর্ষ ইউরোপীয় লিগের মধ্যে ইংল্যান্ড সর্বোচ্চ সংখ্যক ঘরোয়া ব্যাক-টু-ব্যাক ম্যাচ রেকর্ড করেছে, 87টি, যেখানে প্রিমিয়ার লিগের ক্লাবগুলি গেমগুলির মধ্যে সবচেয়ে কম পুনরুদ্ধারের সময় গড় 67.3 ঘন্টা।

“এটি এমন একটি বিষয় যাকে অবহেলা করা উচিত নয়,” কোনেট যোগ করেছেন। “আপনি শুনেছেন কিছু ক্লাব তাদের খেলোয়াড়দের পছন্দ করে (আন্তর্জাতিক দায়িত্বের জন্য রিপোর্ট করে না) তবে আপনাকে এটিও বুঝতে হবে, অনেক গেম রয়েছে।

“খেলোয়াড়রা ক্লাবের বেতনের উপর থাকে, এমনকি জাতীয় দলগুলোও তেমন গুরুত্বপূর্ণ।”

ফ্রান্স, নেশন্স লিগে গ্রুপ A1-তে দ্বিতীয়, বৃহস্পতিবার বুদাপেস্টে ইসরায়েলের মুখোমুখি হতে, যারা চলমান ইসরায়েল-গাজা যুদ্ধের কারণে হাঙ্গেরিতে তাদের হোম গেমগুলি আয়োজন করছে।

“আমরা কার বিরুদ্ধে খেলছি সেদিকে তাকাই না তবে অবশ্যই আমরা বিশ্বে যা ঘটছে তার প্রতি সংবেদনশীল নই, সামাজিক নেটওয়ার্কগুলিতে (যুদ্ধ সম্পর্কে) আমরা যা দেখছি তা ভয়ঙ্কর, ” ইজরায়েল খেলার বিষয়ে কোনেট বলেছেন।

“আমি যেটা নিয়ে সবচেয়ে বেশি চিন্তিত তা হল তরুণরা। কল্পনা করুন যে বাচ্চারা তাদের ফোনে এটি দেখে এবং এটি তাদের উপর কী প্রভাব ফেলতে পারে। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করা এক জিনিস, কিন্তু বেসামরিক মানুষকে গণহারে হত্যা করা হচ্ছে, এটা আমাকে কষ্ট দেয়।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button