Sport update

সৌদি খেলোয়াড়রা অতীতে বাঁচতে পারবে না, জাপানের কাছে হারের পর কোচ মানসিনিকে সতর্ক করেছেন


সৌদি আরবের কোচ রবার্তো মানচিনি তার খেলোয়াড়দের তাদের পূর্ববর্তী অর্জনে বিশ্রাম না দেওয়ার জন্য সতর্ক করেছেন কারণ তিনি 2026 বিশ্বকাপে স্বয়ংক্রিয়ভাবে বার্থের জন্য তার দলের চ্যালেঞ্জকে পুনরুজ্জীবিত করার চেষ্টা করছেন।

বৃহস্পতিবার জেদ্দায় ম্যানসিনি তার দলকে ২-০ ব্যবধানে হেরে যেতে দেখেছেন জাপানের বিপক্ষে যেটি এশিয়ার তৃতীয় রাউন্ডের প্রিলিমিনারিতে আধিপত্য বিস্তার করেছে সৌদিদের বিশ্বকাপ বাছাইপর্বের দৌড়ে ক্যাচ-আপ খেলার জন্য।

সৌদি আরব টানা তৃতীয় বিশ্বকাপে একটি জায়গা বুক করতে চাইছে – এবং মোট সপ্তম – ম্যানসিনি তার খেলোয়াড়দের বলেছে যে তারা দুই বছরের মধ্যে উত্তর আমেরিকায় তাদের উত্তরণ নিশ্চিত করতে ঐতিহাসিক পারফরম্যান্সের উপর নির্ভর করতে পারবে না।

“আমরা অতীতে বাস করি না, গুরুত্বপূর্ণ বিষয় হল র্যাঙ্কিং নির্বিশেষে যোগ্যতা অর্জন করা,” বলেছেন মানসিনি, যিনি 2023 সালের আগস্টে হার্ভ রেনার্ডের দীর্ঘমেয়াদী প্রতিস্থাপন হিসাবে দায়িত্ব গ্রহণ করেছিলেন।

পড়ুন | ফিফা বিশ্বকাপ 2026 এএফসি বাছাইপর্বের তৃতীয় রাউন্ড পয়েন্ট টেবিল

“তিন বছর আগে পরিস্থিতি অন্যরকম ছিল। হয়তো খেলোয়াড়রা বেশি খেলছিল বা ছোট ছিল। আমাদের বর্তমান পরিস্থিতি মোকাবেলা করতে হবে।”

রেনার্ডের অধীনে, সৌদিরা কাতারে 2022 বিশ্বকাপের দলগুলির উদ্বোধনী খেলায় আর্জেন্টিনার বিরুদ্ধে 2-1 ব্যবধানে একটি বিখ্যাত জয় অর্জন করেছিল, ফ্রান্সের বিপক্ষে জয়ের সাথে শিরোপা জেতার আগে লিওনেল স্কালোনির পক্ষের কাছে শেষ পরাজয় হয়েছিল। চূড়ান্ত

2023 সালের মার্চ মাসে ফ্রান্সের মহিলা দলের দায়িত্ব নেওয়ার জন্য রেনার্ড পদত্যাগ করেছিলেন যখন কর্তৃপক্ষ সৌদি প্রো লিগকে শক্তিশালী করার পদক্ষেপ নিয়ে সাম্প্রতিক মরসুমে উচ্চ বেতনের বিদেশী তারকাদের দেশে স্থানান্তরিত হয়েছে।

তাদের আগমন, যা ক্লাবগুলিকে 10 জনের মতো অ-সৌদি খেলোয়াড়কে সাইন করার অনুমতি দেওয়া হয় এবং প্রতিটি এসপিএল ম্যাচে আটটি পর্যন্ত ফিল্ড করার অনুমতি দেয়, ম্যানসিনিকে এমন একদল খেলোয়াড়ের তত্ত্বাবধানে ছেড়ে দিয়েছে যাদের প্রায়শই নিয়মিত খেলার সময় নেই।

মানসিনি বলেন, “আমাদের একমাত্র সমস্যা, তিন বছর আগে সৌদির সব খেলোয়াড় প্রতিটি খেলাই খেলেছে।

“আজ, 50, 60 শতাংশ খেলায় খেলছেন না এবং এটিই আমাদের একমাত্র সমস্যা।”

সৌদি আরব মঙ্গলবার বাহরাইনকে আয়োজক করে, তার দর্শক এবং অস্ট্রেলিয়ার সাথে চার পয়েন্টে মানচিনির পাশের স্তরের সাথে জয়ের পথে ফিরে যেতে চায়। ইন্দোনেশিয়া আরও পয়েন্ট পিছিয়ে চীনের সাথে গ্রুপের তলানিতে শূন্য।

কেবলমাত্র শীর্ষ দুই ফিনিশাররাই উত্তর আমেরিকার ফাইনালের জন্য যোগ্যতা অর্জনের জন্য নিশ্চিত যে তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকা দলগুলি প্রাথমিক পর্বের আরও একটি রাউন্ডে এগিয়ে যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button