Sport update

স্পেনের কোচ দে লা ফুয়েন্তে প্রধান স্টার্টারের অনুপস্থিতিতে প্রান্তিক খেলোয়াড়দের এগিয়ে যেতে সমর্থন করেছেন


স্পেন কোচ লুইস দে লা ফুয়েন্তে অনুপস্থিতদের ক্রমবর্ধমান তালিকা থাকা সত্ত্বেও মঙ্গলবার নেশন্স লিগে সার্বিয়ার বিরুদ্ধে তার ঘরের লড়াইয়ে সামনের পায়ে থাকার ক্ষমতা সম্পর্কে শান্ত এবং আত্মবিশ্বাসী রয়েছেন।

বার্সেলোনার ফরোয়ার্ড লামিন ইয়ামাল বাম হ্যামস্ট্রিং স্ট্রেনের কারণে রবিবার প্রত্যাহার করেছিলেন। অ্যাটলেটিকো মাদ্রিদের রদ্রিগো রিকেলমেকে ডাকা হয়েছে ১৭ বছর বয়সী এই তরুণের জায়গায়।

সোমবার এক সংবাদ সম্মেলনে দে লা ফুয়েন্তে বলেন, “(ইয়ামাল) অপরিবর্তনীয়। “(তবে) আমাদের একাদশ খেলতে হবে এবং যে তার জায়গায় আসবে তারা একটি বিবৃতি দিতে চাইবে।

“লামিন চমৎকার, কিন্তু… আপনাকে বুঝতে হবে যে, এই জীবনে কেউ বিনামূল্যে কিছু দেয় না। যাকে তার স্থলাভিষিক্ত করতে হবে, আমি নিশ্চিত তারা এটি খুব ভালোভাবে করবে।”

ইউরোপীয় চ্যাম্পিয়ন সাতজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছাড়াই থাকবে, যারা ইংল্যান্ডের বিপক্ষে ইউরো 2024-এর ফাইনালে অংশ নিয়েছিল।

এছাড়াও পড়ুন: স্পেনে বর্ণবাদের বিরুদ্ধে লড়াই করা আমার আজীবন মিশন, বলেছেন নিকো উইলিয়ামস

চোটপ্রাপ্ত ফরোয়ার্ড নিকো উইলিয়ামস গত সপ্তাহে স্কোয়াড থেকে প্রত্যাহার করে নিয়েছেন যখন গোলরক্ষক উনাই সাইমন, ডিফেন্ডার দানি কারভাজাল এবং রবিন লে নরম্যান্ড এবং মিডফিল্ডার রদ্রি এবং দানি ওলমোকে ইনজুরির কারণে ডাকা হয়নি।

“তারা (খুব) অপরিবর্তনীয়, প্রত্যেকেই টেবিলে বিভিন্ন জিনিস নিয়ে আসে। তবে আমরা ভাগ্যবান যে এটি একটি জাতীয় দল এবং সেরা খেলোয়াড়রা এখানে আসে,” ডে লা ফুয়েন্তে বলেছেন।

“আমি কখনই কাউকে মিস করি না, কারণ যারা খেলছে তারা খুব ভালো।

“অবশ্যই, আমরা বন্ধ ব্লকগুলির সাথে কাজ করি না যেমনটি ক্লাব স্তরে ঘটে, তবে আমাদের এমন খেলোয়াড়ও রয়েছে যারা দীর্ঘদিন ধরে এখানে রয়েছে এবং বার্তাগুলিকে অভ্যন্তরীণ করে তোলে৷ একটি ক্লাবে, আমাদের থেকে অনেক বেশি কিছু করার জন্য আপনার কাছে অনেক বেশি সময় আছে।”

সেপ্টেম্বরে সার্বিয়ার সাথে স্পেন ০-০ গোলে ড্র করায় সার্বরা ইতিমধ্যেই লীগ A4 নেতাকে চ্যালেঞ্জ করেছে। দে লা ফুয়েন্তের দল সুইজারল্যান্ড এবং ডেনমার্কের বিপক্ষে জয়লাভ করে সাত পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে।

দে লা ফুয়েন্তে বলেছেন, “এটি খুব কঠিন ম্যাচ হবে কারণ সার্বিয়াকে আগামীকাল একটি ভাল ফলাফল পেতে হবে।”

“তাদের সমস্ত খেলোয়াড় বড় ইউরোপীয় লিগে খেলে এবং আমরা দেখতে পারি তারা সেখানে কীভাবে পারফর্ম করে। তারা এমন একটি দল যারা অনেক রান করে, [a lot of] পাল্টা আক্রমণ এটি এমন একটি খেলা যার জন্য অনেক পরিপক্কতা এবং কঠোর পরিশ্রমের প্রয়োজন হবে।

“শারীরিকভাবে তারা খুব শক্তিশালী এবং কৌশলগতভাবে তারা খুব ভারসাম্যপূর্ণ। আমাদের কঠোর পরিশ্রম করতে হবে, অনুপ্রাণিত হতে হবে এবং আমাদের সেরাটা দিতে হবে। এখানে কোন ছোট প্রতিপক্ষ নেই, এগুলি এমন সব খেলা যা আপনার কাছ থেকে শ্রেষ্ঠত্বের দাবি রাখে।”

আলেকসান্দার মিত্রোভিচের গোল এবং সুইস ডিফেন্ডার নিকো এলভেদির আত্মঘাতী গোলে শনিবার সুইজারল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে চার পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা সার্বিয়া।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button