Sport update

SAFF মহিলা চ্যাম্পিয়নশিপ 2024: ভারত বনাম পাকিস্তান ওপেনারের আগে ব্লু টাইগ্রেস


পাকিস্তানের বিরুদ্ধে সাফ চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচের আগে মঙ্গলবার নেপালের রাজধানীতে পৌঁছেছে ভারতীয় জাতীয় সিনিয়র মহিলা দল।

আশালতা, যিনি বৃহস্পতিবার পিচ নেওয়ার সময় আন্তর্জাতিক ক্যাপের সেঞ্চুরি করবেন, বলেছেন ব্যক্তিগত মাইলফলকের চেয়েও বেশি, ভারতের সাথে ট্রফি জেতাই হবে প্রাথমিক লক্ষ্য।

“আমি উত্তেজিত এবং খুশি যে আমি পাকিস্তানের বিপক্ষে আমার 100তম ম্যাচ খেলব। তবে ফোকাস থাকবে সব খেলায় জেতা এবং ট্রফি ঘরে ফেরার দিকে। এটাই নেপালে আসার মূল স্বপ্ন এবং উদ্দেশ্য,” আশালতা বলেছিলেন www.the-aiff.com।

“আমি চ্যাম্পিয়নশিপের সমস্ত ম্যাচের জন্য অপেক্ষা করছি কারণ এটি আমাদের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। গত SAFF-এ আমরা ইতিমধ্যেই ধাক্কা খেয়েছি, কিন্তু এবার সেটা অন্যরকম হবে,” বলেন দৃঢ়প্রতিজ্ঞ আশালতা।

তিনি সত্য থেকে দূরে ছিল না. 2022 সংস্করণে, ভারত, তখন SAFF-এর অপরাজেয় রানী হিসাবে বিবেচিত, শিরোপা রক্ষা করতে ব্যর্থ হয়েছিল। যদিও শেষ চ্যাম্পিয়নশিপের ফলাফল ভারতের পক্ষে যায় নি, আশালতা এবং তার দল দৃঢ়প্রতিজ্ঞ ছিল, তারা আরও শক্তিশালী হয়ে ফিরে আসবে জেনে।

“এই ষষ্ঠবারের মতো আমি সাফ খেলব। আমরা চারবার চ্যাম্পিয়ন ছিলাম। আমি আমাদের জন্য এই বছরের শিরোপা জিততে চাই কারণ এটি আমার জন্য একটি বিশেষ চ্যাম্পিয়নশিপ। আমরা নিজেদের প্রমাণ করতে বদ্ধপরিকর, “তিনি বলেছিলেন।

আগমনের সময়, প্রধান কোচ সন্তোষ কাশ্যপ বলেছেন, “এখানে নেপালে থাকতে পারা সবসময়ই অনেক আনন্দের এবং সম্মানের। আমি একজন খেলোয়াড় হিসেবে দুবার এসেছি এবং প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি। আমরা এবারের চ্যাম্পিয়নশিপের জন্য ভালোভাবে প্রস্তুত এবং চেষ্টা করব বিনোদনমূলক ও আক্রমণাত্মক ফুটবল খেলার।”

কোচ কাশ্যপ গত আসরে দলের হতাশা সম্পর্কে সচেতন হলেও আগামী ম্যাচগুলোতে ভালো পারফরম্যান্সের ব্যাপারে আত্মবিশ্বাসী।

“শেষ সংস্করণটি কিছুটা হতাশাজনক ছিল এবং আমি মনে করি আপনি সবসময় চ্যাম্পিয়ন হতে পারবেন না। তাই এটা খেলার একটি অংশ. কখনও কখনও বিপত্তি ঘটে এবং এটি শেষবার হয়েছিল। প্রতিটি দলই উন্নতি করছে এবং নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করছে। এবং যে সব প্রতিযোগিতা সম্পর্কে. তাই আমরা এবার ভালোভাবে প্রস্তুত এবং আশা করছি এটি একটি ভালো অনুষ্ঠান হবে।

“আমি আক্রমণাত্মক ফুটবল খেলতে উপভোগ করি এবং প্রস্তুতি ক্যাম্পের শেষ তিন সপ্তাহে দলটি ভালভাবে মানিয়ে নিয়েছে। টুর্নামেন্টটি অত্যন্ত প্রতিযোগিতামূলক হবে, কারণ সব দলই প্রশংসনীয় পারফর্ম করছে। আমি আশা করি ম্যাচগুলি আকর্ষণীয় এবং প্রতিযোগিতামূলক হবে, এমন কিছু যা সবাই উপভোগ করতে পারে।

প্রধান কোচ বলেছেন চ্যাম্পিয়নশিপ জেতা।

ভারত ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ ও পাকিস্তানের সঙ্গে, আর নেপাল ‘বি’ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, মালদ্বীপ ও ভুটানের সঙ্গে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button