Sport update

উয়েফা নেশনস লিগ: ক্রোয়েশিয়ার বিরুদ্ধে লড়াইয়ের পর পয়েন্ট ছিনিয়ে নিয়েছে পোল্যান্ড


মঙ্গলবার নেশন্স লিগের এক ম্যাচে দর্শক ক্রোয়েশিয়ার সাথে নাটকীয় ৩-৩ গোলে ড্র করে পোল্যান্ড দুই গোলে পিছিয়ে পড়ে।

শুরুতেই পিছিয়ে পড়া ক্রোয়েশিয়া প্রথমার্ধের সাত মিনিটে তিনটি গোল করে খেলায় দমবন্ধ করে নিয়েছিল কিন্তু পিছিয়ে যায় এবং তারপর দেরিতে রক্ষক ডমিনিক লিভাকোভিচকে বিদায় করে দেয়।

ড্রয়ের ফলে ক্রোয়েশিয়া গ্রুপ এ 1-এ চার ম্যাচে সাত পয়েন্ট নিয়ে দ্বিতীয়, তৃতীয় স্থানে থাকা পোল্যান্ডের চেয়ে তিন এগিয়ে। পর্তুগাল 10 পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে, স্কটল্যান্ড এক পয়েন্ট নিয়ে নীচে।

পোল্যান্ড, যারা সেপ্টেম্বরের শুরুতে তাদের নেশন্স লিগ সংঘর্ষে ক্রোয়েশিয়ার 1-0 হোম জয়ের পরে প্রতিশোধ নেওয়ার জন্য বাইরে ছিল, তারা দুই গেমে হেরে যাওয়ার ধারায় ছিল এবং সর্বকালের শীর্ষ স্কোরার রবার্ট লেভান্ডোস্কির পক্ষে 20-বছরের-এর পক্ষে শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। পুরানো কাকপার আরবানস্কি।

শুরু থেকেই আক্রমণাত্মক ছিল পোল্যান্ড, পঞ্চম মিনিটে আঁটসাঁট কোণ থেকে শুরুর গোলটি করেন ক্যাপ্টেন পিওত্র জিলিনস্কি।

আরও পড়ুন: সার্বিয়াকে ৩-০ গোলে হারিয়ে নেশন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠল স্পেন

19তম মিনিটে পোলিশ বক্সে রিবাউন্ডে বোর্না সোসা পুঁজি করে ক্রোয়েশিয়ার তিনটি দ্রুত গোল করার কারণে স্বাগতিক দলটি নাটকীয়ভাবে পতনের শিকার হয়।

পেটার সুসিচ ক্রোয়েশিয়াকে লিড এনে দেন এবং 26তম মিনিটে পোলিশ গোলরক্ষক মারসিন বুল্কার পায়ের মধ্যে চৌকসভাবে বল রেখে মার্টিন বাতুরিনা 3-1 ব্যবধানে এগিয়ে যান।

পোল্যান্ড ছটফট করছিল, কিন্তু হাফটাইমের ঠিক আগে নিকোলা জালেভস্কির অত্যাশ্চর্য গোলটি তাদের রোমাঞ্চকর, অ্যাকশন-প্যাক প্রথমার্ধে আশার আলো দিয়েছে।

বিরতির আগে শেষ সেকেন্ডে, জ্যাকুব কামিনস্কি একটি শক্তিশালী শট আনেন যা ক্রোয়েশিয়ান জালের জন্য নির্ধারিত ছিল, শুধুমাত্র রক্ষক লিভাকোভিচ একটি অসাধারণ সেভ করতে পারেন যা বিরতিতে দর্শকদের লিড রক্ষা করে।

এই সুবিধাটি ঘন্টা চিহ্নের কিছুক্ষণ পর পর্যন্ত স্থায়ী হয়েছিল যখন লেভানডভস্কি 68তম মিনিটে বাঁ কর্নারে নিচু শটে সেবাস্তিয়ান জাইমানস্কিকে সমতায় আনেন।

নাটকটি শেষ হয়নি, যদিও, ক্রোয়েশিয়ার লিভাকোভিচকে 76তম মিনিটে লেভানডোস্কিকে ফাউল করার জন্য বিদায় করা হয়েছিল, তবুও স্বাগতিকরা পুঁজি করতে ব্যর্থ হয়েছিল।

তিন দিন পর স্কটল্যান্ডকে আয়োজক করার আগে পোল্যান্ড পরবর্তী 15 নভেম্বর পর্তুগাল সফর করবে, যখন ক্রোয়েশিয়া স্কটস সফর করবে এবং পর্তুগালকে তার শেষ দুটি গ্রুপ-পর্যায়ের খেলায় স্বাগত জানাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button