Uncategorized

থাইল্যান্ডে স্প্যানিশ ইউটিউবারের যাবজ্জীবন কারাদণ্ড


আন্তর্জাতিক ডেস্ক : থাইল্যান্ডের একটি আদালত স্প্যানিশ এক ইউটিউবারকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। তার বিরুদ্ধে পর্যটন দ্বীপ কোহ ফাংগানে কলম্বিয়ার এক নাগরিককে হত্যা করে টুকরো টুকরো করার অভিযোগ প্রমাণিত হওয়ায় এই সাজা দেয় আদালত।

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, বৃহস্পতিবার (২৯ আগস্ট) কোহ সামুই প্রাদেশিক আদালত এই রায় ঘোষণা করেছেন। ড্যানিয়েল সানচো ব্রঙ্কালো (৩০) একটি ইউটিউব চ্যানেল পরিচালনা করেন। কলম্বিয়ান প্লাস্টিক সার্জন এডউইন আরিয়েটা আর্টেগাকে হত্যা ও তার মরদেহ কেটে লুকিয়ে রাখার জন্য তিনি দোষী সাব্যস্ত হয়েছেন।

জানা গেছে, ২০২৩ সালের আগস্টে ঘটা ওই হত্যাকাণ্ডের সময় সানচো এবং আরিয়েটা কোহ ফাঙ্গানে ছুটি কাটাতে যান। অনলাইনে যোগাযোগের পর তারা দেখা করতে রাজি হন। রায়ে বলা হয়েছে, সানচো ৪৪ বছর বয়সী আরিয়েটার মরদেহ কেটে প্লাস্টিকের ব্যাগে ভরে দ্বীপের বিভিন্ন দিকে ফেলে দেন। যদিও সানচো পূর্বপরিকল্পনার কথা অস্বীকার করেছেন, তবে মরদেহ কেটে টুকরো টুকরো করা এবং তা দ্বীপ ও সমুদ্রে ফেলার কথা স্বীকার করেছেন।

এদিকে ইউটিউবারের আইনজীবী জানিয়েছেন, ‘সানচো আত্মরক্ষায় এই কাজ করেছিলেন। মূলত আরিয়েটা যৌন কার্যক্রমের জন্য ইউটিউবারকে জোরাজুরি করতে থাকে। এক পর্যায়ে আরিয়েটা বাথটাবের ওপর পড়ে মাথায় আঘাত পেয়ে জ্ঞান হারান, পরে মারা যান।’

প্রসঙ্গত, ২০২৩ সালে পরিষ্কার পরিচ্ছন্নতার কাজে নিয়োজিত এক ব্যক্তি একটি সারের বস্তাভর্তি পাঁচ কেজি ওজনের মানব দেহাংশ পায়। এর কিছুক্ষণ পরে, আরিয়েটার নিখোঁজের বিষয়ে পুলিশকে জানায় সানচো। পরে তদন্তে নেমে থাইল্যান্ডের পুলিশ তথ্যপ্রমাণ সংগ্রহ করে, ওই ইউটিউবারকে আটক ও জিজ্ঞাসাবাদ করে। তদন্তে সংশ্লিষ্ট একটি ভিডিওতে দেখা যায়, আরিয়েটার মৃত্যুর আগে সানচো গ্লাভস পরে ছুরি হাতে আবর্জনা ব্যাগ নিয়ে একটি দোকান থেকে পরিষ্কার পরিচ্ছন্নতার কাজে ব্যবহৃত বিভিন্ন সামগ্রী কিনছেন। এই দৃশ্য থেকেই এই হত্যাকাণ্ডকে পূর্বপরিকল্পিত হিসেবে দাবি করেছে প্রসিকিউটররা।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button