Sport update

এমবিএসজি বনাম এনইউএফসি: মোহনবাগান এসজি ডুরান্ড কাপ ফাইনালে শেষবার কী হয়েছিল?


শনিবার কলকাতার বিবেকানন্দ যুব ভারতী ক্রীড়াঙ্গনে খেলা ডুরান্ড কাপ 2024 ফাইনালে মোহনবাগান সুপার জায়ান্ট (MBSG) নর্থইস্ট ইউনাইটেড এফসি (NEUFC) এর মুখোমুখি হবে।

দুই দলের সেমিফাইনালের খেলা ছিল বিপরীতমুখী। এমবিএসজিকে ২-২ ড্রয়ের পর পেনাল্টিতে বেঙ্গালুরু এফসিকে পরাস্ত করতে গভীর খনন করতে হয়েছিল, যেখানে এনইইউএফসি শিলং লাজংকে ৩-০ গোলে পরাজিত করেছিল।

মোহনবাগান হল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এবং তাই গত সংস্করণের ফাইনালেও দেখা গেছে যেখানে এটি স্থানীয় প্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে পরাজিত করেছিল।

মোহনবাগান শেষবার ডুরান্ড কাপের ফাইনালে কী হয়েছিল তা এখানে:

2023 সালে, মোহনবাগান টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে সফল দল হয়ে তার 17তম ডুরান্ড কাপ ট্রফি জিতেছিল। দিমিত্রি পেট্রাটোস ম্যাচের একমাত্র গোলটি খুঁজে বের করার জন্য এবং 3 সেপ্টেম্বর, 2023-এ ফাইনালে একক গোলে 10 জনের মোহনবাগান সুপার জায়ান্টকে তার চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে জয়ী করতে একটি সূক্ষ্ম একক প্রচেষ্টা নিয়ে এসেছিল।

গ্যালারিতে প্রায় 60,000 জন ভোটার তাদের প্রিয় দলের জন্য উল্লাস করছে, ম্যাচটি একটি স্নায়বিক ব্যাপার হয়ে উঠেছে যা উভয় পক্ষকে আগ্রাসনের বিষয়ে সতর্কতা অবলম্বন করতে বাধ্য করেছে।

মোহনবাগান এসজি, যা 62 তম মিনিটে তার মিডফিল্ডার অনিরুধ থাপাকে ইজেকশন করার পরে 10 জনে নেমে গিয়েছিল, অবশেষে অ্যাকশনের শেষ কোয়ার্টারে নিজেকে স্মরণ করতে সক্ষম হয়েছিল এবং 71 তম মিনিটে বিজয়ী পেয়েছিল।

গোলটি তার অস্ট্রেলিয়ান স্ট্রাইকার পেট্রাটোসের কাছ থেকে একটি চমৎকার কাজের অংশ হিসাবে এসেছে, যিনি মোহনবাগানের হয়ে মৌসুমের দ্বিতীয় ডার্বি জেতার জন্য একটি দর্শনীয় ফিনিশিং নিয়ে আসার প্রয়োজনীয় দক্ষতা দেখিয়েছিলেন। এটি দেখেছে মোহনবাগান এসজি 17 তম বারের জন্য মুকুট তুলেছে এবং টুর্নামেন্টের সবচেয়ে সফল দল হিসাবে ইস্টবেঙ্গলকে ছাড়িয়ে গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button