Sport update

মানোলো মার্কেজ ভারতের ম্যানেজারিয়াল অভিষেককে ‘একটি বিরক্তিকর খেলা’ বলে অভিহিত করেছেন কিন্তু 100 শতাংশ দেওয়ার জন্য খেলোয়াড়দের প্রশংসা করেছেন


কেউ ধরে নেবে যে মানোলো মার্কেজের জন্য এটি উপযুক্ত সন্ধ্যা ছিল না যখন তিনি ভারতের হয়ে তার পরিচালনার অভিষেককে “বিরক্ত খেলা” হিসাবে আখ্যায়িত করেছিলেন, এই বলে যে দলটি কার্যত 90 মিনিট জুড়ে কোনও সুযোগ তৈরি করেনি।

মানোলো অজুহাতের পিছনে লাজুক হওয়ার জন্য পরিচিত নন, এটি সরাসরি রেখেছিলেন যে ইন্টারকন্টিনেন্টাল কাপ 2024 এ মরিশাসের বিরুদ্ধে ভারতের উদ্বোধনী ম্যাচ থেকে ক্লিন শীটই একমাত্র ইতিবাচক জিনিস ছিল, যা মঙ্গলবার এখানে জিএমসি বায়ালযোগী অ্যাথলেটিক স্টেডিয়ামে গোলশূন্য শেষ হয়েছিল।

স্প্যানিয়ার্ড তার দলকে একটি সামগ্রিক চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিল, বলেছিল যে তাদের উন্নতি করতে হবে, যোগ করেছেন যে অনেক খেলোয়াড় স্বাভাবিকের চেয়ে বেশি ক্লান্ত হয়ে প্রতিযোগিতা শেষ করেছেন।

মানোলোর দলগুলি ফ্ল্যাঙ্ক থেকে প্রতিপক্ষকে বিদ্ধ করতে পরিচিত। যাইহোক, মরিশিয়ানদের কমপ্যাক্ট ডিফেন্স ভারতের উইঙ্গারদের অকেজো করে দিয়েছিল কারণ দূরে দল সহজেই ব্লু টাইগারদের বোকা আক্রমণের সাথে মোকাবিলা করেছিল।

“কিছু মুহুর্তে এটি সত্য, বিশেষ করে আশিসের সাথে [Rai] এবং [Lallianzuala] ডানদিকে ছ্যাংটে, আমরা কিছু সুযোগ তৈরি করেছি, কিন্তু বাম দিক থেকে কিছুই হয়নি। মনভীর [Singh] বক্সে ছিল, কিন্তু উইঙ্গার এবং অ্যাটাকিং মিডফিল্ডার আসেনি। যদি খেলোয়াড়রা বক্সে না আসে তবে এটি কঠিন হয়ে যায়, “ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মানোলো বলেছিলেন।

ত্রুটিগুলি বাছাই করা সত্ত্বেও, সুরটি সমালোচনার ছিল না, স্প্যানিয়ার্ড বলেছিল যে তার দলের মনোভাব সম্পর্কে কোনও অভিযোগ নেই এবং তার খেলোয়াড়দের তাদের 100 শতাংশ দেওয়ার জন্য প্রশংসা করেছিলেন। কাগজে কলমে শক্তিশালী দল হওয়ায় ভারত জিতবে বলে আশা করা হয়েছিল, কিন্তু মানোলো আশাবাদী ছিলেন, বলেছেন যে দলটি উন্নতি করতে পারে তা সবাইকে দেখানোর জন্য এটি একটি ভাল খেলা।

প্রত্যাশিত হিসাবে, মানোলোর দল নির্বাচন আলোচনার আমন্ত্রণ জানিয়েছিল কারণ ঐক্যমত ভবিষ্যদ্বাণী করেছিল যে সাহল আব্দুল সামাদ পার্কের মাঝখানে ড্রাইভিং ফ্যাক্টর হবে। পরিবর্তে, তিনি মধ্যমাঠের ডাবল পিভট হিসেবে লালেংমাওইয়া (অপুইয়া) রাল্টে এবং জিকসন সিংকে বেছে নেন এবং অনিরুধ থাপাকে আরও উন্নত ভূমিকায় অভিনয় করেন। স্প্যানিয়ার্ড তার সিদ্ধান্তকে রক্ষা করেছে এই বলে যে সে দলের জন্য খেলোয়াড়দের বেছে নেবে এবং তাদের নিজ নিজ ক্লাবের জন্য তাদের ফর্মের উপর ভিত্তি করে নয়।

এছাড়াও পড়ুন | ইন্টারকন্টিনেন্টাল কাপ 2024: ভারত মরিশাসের বিরুদ্ধে গোলশূন্য ড্র খেলায় মানোলো মার্কেজ মর্মান্তিক শুরু করেছে

“আমাদের মান খুঁজে বের করতে হবে। বিভিন্ন দলের ভালো খেলোয়াড় হওয়া সত্ত্বেও আমার খেলোয়াড়রা কেমন পারফরম্যান্স করে তা আমাকে পরীক্ষা করে দেখতে হবে [they play in]. আমরা দেখব কিভাবে তারা সিরিয়ার বিরুদ্ধে পরিস্থিতি পরিচালনা করে। এটি সেরা খেলোয়াড়দের খুঁজে বের করার বিষয়ে নয় বরং সঠিক খেলোয়াড়দের খোঁজার বিষয়। যেমন সুরেশ [Singh Wangjam] সে আজকে সীমিত মিনিটে ভালো খেলেছে। তিনি অনেক ব্যক্তিত্ব দেখিয়েছেন। এই জাতীয় দলের খেলোয়াড়দের প্রয়োজন,” মানোলো যোগ করেছেন।

ভারত কোথায় উন্নতি করতে পারে এবং ইতিবাচক দিকগুলি কী কী?

জয় গুপ্ত গত মরসুমে ইন্ডিয়ান সুপার লিগের একজন ব্রেকআউট খেলোয়াড় ছিলেন, এবং জাতীয় দলের জার্সি গায়ে দেওয়ার জন্য ডাক পাওয়ার আগে এটি সময়ের ব্যাপার ছিল। মানোলোর আগমনের পর, এফসি গোয়ার ক্লাব পর্যায়ে দুজনেই একসঙ্গে থাকবেন, স্প্যানিয়ার্ডের অধীনে প্লেয়ারটি কীভাবে উন্নতি করবে তা নিয়ে ভক্তরা উত্তেজিত। কিন্তু মরিশাসের বিপক্ষে, লেফট-ব্যাকে খেলা গুপ্তার স্বাভাবিক তীক্ষ্ণতার অভাব ছিল।

“জয় গুপ্তার খেলা ভালো ছিল না। তিনি একজন সেন্টার ব্যাক, ফুলব্যাক নন। ইন [FC] গোয়াতে সে খেলবে সেন্টার ব্যাক হিসেবে। প্রথম তালিকা (26 জনের সম্ভাব্য তালিকার) একটু জটিল ছিল কারণ আমরা জানতাম না খেলোয়াড়রা কীভাবে পারফর্ম করবে,” মানোলো বলেছেন।

“আমাদের বক্সে আরও খেলোয়াড় নিয়ে আসতে হবে। এটা দুই থেকে তিন দিনের মধ্যে প্রশিক্ষণ দেওয়া কঠিন, এবং এটা অদ্ভুত হবে যদি আমরা একটি দুর্দান্ত খেলা খেলতাম। এবং এই স্কোর সম্পর্কে না. এমনকি যদি আমরা শেষ মিনিটে গোল করতাম বা মরিশাস শেষ মুহূর্তে গোল করতাম, আমিও একই কথা বলতাম।

ইতিবাচক দিকগুলি উল্লেখ করে, ভারতের স্প্যানিশ প্রধান কোচ বলেছেন যে সেন্টার-ব্যাকের অবস্থান শক্ত দেখাচ্ছে এবং রাহুল ভেকে এবং চিংলেসানা সিংয়ের মধ্যে অংশীদারিত্বের প্রশংসা করেছেন। তার ব্যাকলাইন সম্পর্কে আরও তথ্য প্রকাশ করে, মানোলো নিশ্চিত করেছেন যে মোহনবাগান সুপার জায়ান্টের অধিনায়ক শুভাশীষ বোস 9 সেপ্টেম্বর সিরিয়ার বিরুদ্ধে ভারতের দ্বিতীয় এবং চূড়ান্ত ম্যাচে লেফট-ব্যাকের ভূমিকায় থাকবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button