Sport update

উয়েফার ‘সত্যিকারের ফুটবল ম্যান’ দরকার: বোবান বর্তমান প্রধান সেফেরিনকে ছায়া ফেলেছেন


ফুটবল গ্রেট জভোনিমির বোবান বলেছেন, তিনি উয়েফার প্রেসিডেন্ট হতে চান না।

এটির জন্য “একজন সত্যিকারের ফুটবল ম্যান” প্রয়োজন, বৃহস্পতিবার তিনি টেকনোক্র্যাটদের প্রতি একটি বার্বে পরামর্শ দিয়েছিলেন যারা তিনি দাবি করেছিলেন যে তারা খেলার চেয়ে বড় বলে মনে করেন।

প্রাক্তন ক্রোয়েশিয়া এবং এসি মিলান খেলোয়াড় প্রেসিডেন্ট আলেকসান্ডার চেফেরিনের আইনি বিধি পরিবর্তন করার জন্য প্রতিবাদে জানুয়ারিতে উয়েফা ফুটবলের প্রধান পদ থেকে পদত্যাগ করেছিলেন যা তাকে অফিসে আরও বেশিদিন থাকতে দেবে।

চেফেরিন পরে বোবানকে একজন ক্লাউন বলে অভিহিত করেছিলেন এবং তার সহযোগীরা পরামর্শ দিয়েছিল যে নাটকীয় প্রস্থান রাষ্ট্রপতি পদের জন্য একদিনের চ্যালেঞ্জের অবস্থান ছিল — বৃহস্পতিবার প্রকাশিত ইতালীয় দৈনিক গ্যাজেটা ডেলো স্পোর্টের সাথে একটি সাক্ষাত্কারে একটি দাবি অস্বীকার করা হয়েছে।

“আমার কোনো আগ্রহ নেই। কিন্তু উয়েফা-তে একজন সত্যিকারের ফুটবলার সত্যিই দরকার,” বলেছেন বোবান, যিনি এর আগে ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর অধীনে সিনিয়র ভূমিকা পালন করেছিলেন। তিনি 2019 সালে মিলানে কাজ করতে চলে যান।

“সেই অর্থে, আমি তিক্ততার সাথে বলছি, উয়েফাতে পরিবর্তনের জন্য লড়াই করেছিলাম, ফিফার মতো এর আগে, আমার কোনও কিছুর জন্যই লাভ ছিল না,” বোবান বলেছিলেন।

মন্তব্যের জন্য উয়েফার সাথে যোগাযোগ করা হয়েছিল।

আরও পড়ুন | ম্যানচেস্টার সিটির 115টি আর্থিক নিয়ম লঙ্ঘনের অভিযোগে সোমবার শুনানি শুরু হবে – রিপোর্ট

Čeferin এবং Infantino উভয় আইনজীবী হল 2016 সালে আন্তর্জাতিক ফুটবল কর্মকর্তাদের আমেরিকান এবং সুইস ফেডারেল তদন্তের সময় UEFA এবং FIFA-তে গোলযোগের ফলে প্রথমবার নির্বাচিত হন। ইনফান্তিনো এর আগে ছয় বছরেরও বেশি সময় ধরে উয়েফার সাধারণ সম্পাদক ছিলেন।

“দুর্ভাগ্যবশত বছরের পর বছর ধরে সকার টেকনোক্রেসি সিস্টেমের ভিতরে সমস্ত ক্ষোভ ছিল, এটিকে তার মূল্যবোধ থেকে বঞ্চিত করে, যার পরিবর্তে এটি সর্বদা প্রতিনিধিত্ব এবং রক্ষা করা উচিত,” বোবান গ্যাজেটাকে বলেছেন।

“এই লোকেরা মনে করে যে তারা খেলার চেয়ে, খেলোয়াড়ের চেয়ে, কোচের চেয়ে, ভক্তদের চেয়ে এমনকি প্রকৃত ফুটবল প্রতিষ্ঠানের চেয়েও গুরুত্বপূর্ণ,” তিনি বলেছিলেন।

বোবান 2021 সালে চেফেরিনের সিনিয়র উপদেষ্টা হওয়ার জন্য UEFA-তে যোগ দিয়েছিলেন, যিনি ফেব্রুয়ারিতে UEFA কংগ্রেসে তার প্রাক্তন উপদেষ্টাকে ক্লাউন বলেছিলেন।

“আমাদের সম্পর্ক যেভাবে শেষ হয়েছে তার জন্য আমি দুঃখিত,” বোবান বৃহস্পতিবার বলেছেন, তারপর থেকে তারা কথা বলেনি।

বোবান জানুয়ারিতে তার আইনি পদক্ষেপের “সম্পূর্ণ অসম্মতি” উল্লেখ করে পদত্যাগ করেছিলেন যা চেফেরিনকে 2031 সাল পর্যন্ত 15 বছর অফিসে থাকতে দেবে।

আন্তর্জাতিক ফুটবল সংস্থাগুলিকে নাড়া দেয় এমন অপরাধ তদন্তের প্রতিক্রিয়া হিসাবে পাস করা দুর্নীতিবিরোধী সংস্কারগুলির মধ্যে UEFA এর রাষ্ট্রপতির জন্য 12 বছরের মেয়াদের সীমা রয়েছে।

যাইহোক, চেফেরিন ফেব্রুয়ারীতে উয়েফা সদস্য ফেডারেশন দ্বারা অনুমোদিত একটি সংশোধনীর মাধ্যমে পরিচালনা করেন যা তার প্রথম তিন বছর গণনা করবে না – প্রযুক্তিগতভাবে পূর্বসূরি মিশেল প্লাতিনির ম্যান্ডেট সম্পূর্ণ করা, যাকে অফিস থেকে অপসারণ করা হয়েছিল – তার 12 বছরের সীমার বিপরীতে।

কয়েক ঘন্টার মধ্যে, চেফেরিন তখন প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তিনি 2027 সালে অফিস ছেড়ে দেবেন এবং চূড়ান্ত চার বছরের ম্যান্ডেট চাইবেন না।

UEFA এর 55 সদস্য ফেডারেশনের মধ্যে কিছু বলেছে যে তারা তাদের স্লোভেনিয়ান নেতাকে সমর্থন করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button