Sport update

লিগ কাপ 2024-25: আর্সেনাল কিশোর নওয়ানেরি প্রথম শুরুতে দুটি গোলের পরে আরও বেশি ক্ষুধার্ত


আর্সেনালের কিশোর ইথান নওয়ানেরি বলেছেন যে বুধবার বোল্টন ওয়ান্ডারার্সের বিপক্ষে 5-1 গোলে ক্লাবের হয়ে প্রথমবারের মতো শুরুতে তার দুটি গোল ঠিক এমন একটি রাতের স্বপ্ন দেখার বছরের বাস্তবতা।

এবং 17 বছর বয়সী আরো জন্য ক্ষুধার্ত.

“এটি পরাবাস্তব,” নওয়ানেরি সাংবাদিকদের বলেছেন। “এটি এমন একটি অনুভূতি যা আমি আমার জীবনের প্রায় 16 বছর ধরে অনুভব করতে চেয়েছি তাই আসলে এটি অনুভব করতে, এটি পাগল, আমি এটির আরও বেশি চাই।”

রবিবার ম্যানচেস্টার সিটির সাথে প্রিমিয়ার লিগের 2-2 গোলের ড্রয়ের সময়, ম্যানেজার মিকেল আর্টেটা তার স্কোয়াড পরিবর্তন করেছেন, নওয়ানেরি এবং 16 বছর বয়সী কিপার জ্যাক পোর্টার উভয়কেই তাদের প্রথম শুরু দিয়েছেন।

দুই বছর আগে, আর্টেটা নওয়ানেরিকে প্রিমিয়ার লিগের সর্বকনিষ্ঠ খেলোয়াড় বানিয়েছিলেন যখন তিনি ব্রেন্টফোর্ডের বিপক্ষে দেরীতে বদলি হিসেবে তৎকালীন 15 বছর বয়সীকে পাঠিয়েছিলেন।

বুধবার নওয়ানেরি একজন অভিজ্ঞ সৈনিকের সাথে খেলে, লিগ কাপের চতুর্থ রাউন্ডে আর্সেনালকে বার্থ নিশ্চিত করতে উভয় অর্ধে আঘাত করে। আর্টেটা যা দেখে শিহরিত হল।

“তিনি প্রতিদিন উন্নতি করছেন,” আর্টেটা বলেছেন। “আপনি বলতে পারেন সে চাপ ছাড়াই খেলছে, আত্মবিশ্বাসের সাথে, সিদ্ধান্ত নেওয়ার একটি উপায় যা আপনাকে বলে যে ছেলেটি এই স্তরে প্রস্তুত। তার সত্যিই শক্তিশালী পারফরম্যান্স ছিল এবং আমি এটা দেখে খুশি।

আর্টেটা যোগ করেছেন, “এটি থেকে অনেক ইতিবাচক দিক নিতে হবে, প্রথমে পারফরম্যান্স এবং তারপরে আমরা যেভাবে গোল করেছি।” “আমরা প্রথম দলের অনেক খেলোয়াড়কে মিনিট, প্রাপ্য মিনিট দিয়েছিলাম যাদের তাদের প্রয়োজন ছিল। সেইসাথে আমরা স্পষ্টতই খুব গুরুত্বপূর্ণ অভিষেক করেছি যা আমাদের সত্যিই গর্বিত করে।”

এছাড়াও পড়ুন | প্রিমিয়ার লিগ 2024-25: রডরি ছাড়া, ম্যান সিটি নিউক্যাসল থেকে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি

‘আমাদের নিজস্ব’

বুধবার রাতে এমিরেটস স্টেডিয়ামে কিশোরটিকে বাড়ির সমর্থকরা জড়িয়ে ধরেছিল, যারা “ইথান নওয়ানেরি, সে আমাদেরই একজন।”

“এটি একটি দুর্দান্ত অনুভূতি যখন এটি আপনার পছন্দের ক্লাব, যে ক্লাবের সাথে আপনি বেড়ে উঠেছেন এবং ভক্তরা এটিকে উচ্চারণ করে,” তিনি বলেছিলেন।

১৫ সেপ্টেম্বর টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে আর্সেনালের ১-০ ব্যবধানে জয়ে নওয়ানেরি একটি দেরীতে বিকল্প ছিল, কিন্তু সিটির সাথে রবিবারের ড্রতে দেখা যায়নি।

“এটি তীব্র ছিল, কিন্তু আমি মনে করি এটি অবশ্যই একজন খেলোয়াড় হিসাবে আমাকে সাহায্য করেছে, এবং আমাকে দেখতে সাহায্য করেছে এটি কেমন, এবং তারা কীভাবে প্রস্তুতি নেয়,” নওয়ানেরি সিনিয়র দলের সাথে তার সময় সম্পর্কে বলেছিলেন।

“অবশ্যই এই খেলোয়াড়দের আশেপাশে থাকা ভালো। তারা যখন আমার উপর থাকে এবং আমাকে কী করতে হয় তা বলার জন্য একটি নিখুঁত ভারসাম্য রয়েছে, তবে তারা অবশ্যই আমার চারপাশে একটি হাত রাখে, তাই এটি একটি ভাল ভারসাম্য।”

নওয়ানেরি যখন আট বছর বয়সে আর্সেনালে যোগ দিয়েছিলেন এবং ইতিমধ্যেই 14 বছর বয়সে তাদের অনূর্ধ্ব-18 দলের হয়ে খেলছিলেন।

একাডেমি গ্র্যাজুয়েটদের অবদানকে খুব স্বাগত জানানো হয়েছে গানারদের জন্য একটি কঠিন খেলার মধ্যে, যার পরবর্তী প্রিমিয়ার লিগের খেলা শনিবার লিসেস্টারের বিরুদ্ধে এবং তারপর তিন দিন পরে প্যারিস সেন্ট জার্মেইনের সাথে চ্যাম্পিয়ন্স লিগের সংঘর্ষ।

“তাদের দেখতে হবে দরজা খোলা আছে, সম্ভাবনা আছে,” আর্টেটা তার তরুণ খেলোয়াড়দের সম্পর্কে বলেছিলেন। “এটি অর্জনযোগ্য এবং আশা করি যে বার্তাটি জুড়ে যাবে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button