Sport update

কোন দলগুলি ফিফা ক্লাব বিশ্বকাপ 2025 এর জন্য যোগ্যতা অর্জন করেছে এবং তারা মার্কিন যুক্তরাষ্ট্রে কোথায় খেলবে?


2026 বিশ্বকাপের ফাইনালের স্থান নিউ জার্সির ইস্ট রাদারফোর্ডের মেটলাইফ স্টেডিয়ামে 13 জুলাই বর্ধিত ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়নশিপ খেলা হবে।

2026 বিশ্বকাপের জন্য 11টি মার্কিন ভেন্যুগুলির মধ্যে পাঁচটি সহ ফিফা শনিবার রাতে জানিয়েছে, 32-টিমের টুর্নামেন্টের জন্য বারোটি স্টেডিয়াম ব্যবহার করা হবে।

2025 ফিফা ক্লাব বিশ্বকাপের ভেন্যুগুলি কী কী?

রোজ বোল, পাসাডেনা, লস এঞ্জেলেস এরিয়া

মেটলাইফ স্টেডিয়াম, ইস্ট রাদারফোর্ড, নিউ ইয়র্ক সিটি

ব্যাংক অফ আমেরিকা, শার্লট

মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়াম, আটলান্টা

লিংকন ফিনান্সিয়াল ফিল্ড, ফিলাডেলফিয়া

লুমেন ফিল্ড, সিয়াটেল

হার্ড রক স্টেডিয়াম, মিয়ামি, ফ্লোরিডা

ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়াম, অরল্যান্ডো

ইন্টার অ্যান্ড কো স্টেডিয়াম, অরল্যান্ডো

জিওডিস পার্ক, ন্যাশভিল

TQL স্টেডিয়াম, সিনসিনাটি

অডি ফিল্ড, ওয়াশিংটন ডিসি

সাইট ছয়টি NFL স্টেডিয়াম অন্তর্ভুক্ত; চারটি মেজর লিগ সকার হোম; ক্যালিফোর্নিয়ার পাসাডেনায় রোজ বোল, 1994 বিশ্বকাপ ফাইনালের স্থান; এবং ফ্লোরিডার অরল্যান্ডোতে ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়াম, আরেকটি 1994 বিশ্বকাপের সাইট।

ফিফা শনিবার সন্ধ্যা 6:20 ইডিটি-তে ঘোষণা করেছিল, যখন মার্কিন ক্রীড়া মনোযোগ কলেজ ফুটবল এবং মেজর লিগ বেসবল পেন্যান্ট রেসের উপর নিবদ্ধ ছিল। নিউইয়র্কের সেন্ট্রাল পার্কে দারিদ্র বিরোধী গ্রুপের ইভেন্ট গ্লোবাল সিটিজেন ফেস্টিভালে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফ্যান্টিনো সাইটগুলি প্রকাশ করেন।

ফিফপ্রো, আন্তর্জাতিক খেলোয়াড়দের ইউনিয়ন, ডিসেম্বরে একটি ইভেন্টের সময় নির্ধারণের জন্য ফিফার সমালোচনা করেছিল যা “2024-25 মৌসুমের শেষে এই খেলোয়াড়দের বিশ্রাম এবং পুনরুদ্ধারের সময় কমিয়ে দেবে।” এটি বলেছে যে ফিফার সিদ্ধান্ত “অংশগ্রহণকারী খেলোয়াড়দের মানসিক এবং শারীরিক স্বাস্থ্যের জন্য বিবেচনার অভাব, সেইসাথে তাদের ব্যক্তিগত এবং পারিবারিক জীবনের প্রতি অবজ্ঞা প্রদর্শন করে।”

ফিফা ম্যাচগুলোর জন্য কোনো সম্প্রচার চুক্তি ঘোষণা করেনি। সাইটের ঘোষণাটি ইউটিউবে স্ট্রিম করা হয়েছে।

এছাড়াও পড়ুন: মেজর লিগ সকারে শার্লট এফসির সাথে 1-1 ড্রয়ে ইন্টার মিয়ামিকে উদ্ধার করতে মেসির দুর্দান্ত গোল

2026 বিশ্বকাপের সাইটগুলি ব্যবহার করা হবে আটলান্টার মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়াম; মেটলাইফ স্টেডিয়াম; ফ্লোরিডার মিয়ামি গার্ডেনের হার্ড রক স্টেডিয়াম; ফিলাডেলফিয়ার লিঙ্কন আর্থিক ক্ষেত্র; এবং সিয়াটেলের লুমেন ফিল্ড। নর্থ ক্যারোলিনার শার্লটের ব্যাঙ্ক অফ আমেরিকা স্টেডিয়াম হল অতিরিক্ত NFL হোম।

MLS ভেন্যু হল সিনসিনাটির টিকিউএল স্টেডিয়াম; টেনেসির ন্যাশভিলে জিওডিস পার্ক; অরল্যান্ডোর ইন্টার অ্যান্ড কো স্টেডিয়াম; এবং ওয়াশিংটন, ডিসিতে অডি ফিল্ড

FIFA ক্যালিফোর্নিয়ার ইঙ্গলউডের নতুন SoFi স্টেডিয়ামকে অন্তর্ভুক্ত করেনি, যেখানে 2026 সালের জন্য আটটি বিশ্বকাপ খেলা নির্ধারিত রয়েছে।

FIFA কনকাকাফ গোল্ড কাপের জন্য বাছাই করা 14 টি ভেন্যুগুলির কোনওটি ব্যবহার করছে না, যা 14 জুন থেকে 6 জুলাই পর্যন্ত চলবে এবং পূর্ব উপকূলে খেলবে না।

FIFA 23 জুন, 2023-এ ঘোষণা করেছিল যে ক্লাব বিশ্বকাপ মার্কিন যুক্তরাষ্ট্রে খেলা হবে এবং আটটি চার দলের গ্রুপ থাকবে। প্রতিটি গ্রুপের শীর্ষ দুটি দল নকআউট রাউন্ডে যায়।

গ্লোবাল সিটিজেন 2026 বিশ্বকাপের ফাইনাল হাফটাইম শো তৈরি করবে।

কোন দল ফিফা ক্লাব বিশ্বকাপ 2025 এর জন্য যোগ্যতা অর্জন করেছে?

ইউরোপ: অ্যাটলেটিকো মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, বেনফিকা, বরুসিয়া ডর্টমুন্ড, চেলসি, ইন্টার মিলান, জুভেন্টাস, ম্যানচেস্টার সিটি, প্যারিস সেন্ট জার্মেই, পোর্তো, রিয়াল মাদ্রিদ, রেড বুল সালজবার্গ

দক্ষিণ আমেরিকা: বোকা জুনিয়রস, ফ্ল্যামেঙ্গো, ফ্লুমিনেন্স, পালামেইরাস, রিভার প্লেট

উত্তর এবং মধ্য আমেরিকা এবং ক্যারিবিয়ান: Leon, Monterrey, Pachuca, Seattle Sunders

আফ্রিকা: আল আহলি, এস্পেরেন্স, মামেলোডি সানডাউনস, ওয়াইদাদ

এশিয়া: আল-হিলাল, আল আইন, উলসান, উরাওয়া

ওশেনিয়া: অকল্যান্ড সিটি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button