Sport update

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন জার্মানির অধিনায়ক আলেকজান্দ্রা পপ


আলেকজান্দ্রা পপ 2016 সালের অলিম্পিক স্বর্ণপদক, এই বছর প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জ এবং 2022 ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে রানার-আপের অন্তর্ভুক্ত একটি ক্যারিয়ারের পর পরের মাসে জার্মান মহিলা জাতীয় ফুটবল দল থেকে অবসর নিচ্ছেন।

33 বছর বয়সী ফরোয়ার্ড এবং দলের অধিনায়ক সোমবার বলেছিলেন যে তিনি জার্মানির হয়ে তার 145তম এবং শেষ খেলাটি খেলবেন অস্ট্রেলিয়ার বিপক্ষে 28 অক্টোবর ডুইসবার্গ শহরে, যেখানে তার পেশাদার ক্যারিয়ার শুরু হয়েছিল।

পপ বলেছিলেন যে তার সিদ্ধান্তটি অন্ত্রের অনুভূতির উপর ভিত্তি করে ছিল তবে “দীর্ঘ, অশ্রুসিক্ত আলোচনা” এবং তার শর্তে তার জাতীয় দলের ক্যারিয়ার শেষ করার ইচ্ছার পরে এসেছে।

“18 বছর আগে আমার মধ্যে যে আগুন জ্বলেছিল (যখন পপ যুব জাতীয় দলে তার অভিষেক হয়েছিল) এবং বছরের পর বছর শক্তিশালী হয়ে উঠেছে এখন প্রায় সম্পূর্ণরূপে পুড়ে গেছে,” তিনি একটি বিবৃতিতে বলেছিলেন।

“আমার নিজের ভেতর থেকে একা একা এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়াটা সবসময়ই গুরুত্বপূর্ণ ছিল। আমার শরীর, যেটা একটা টিকিং টাইম বোমা, বা অন্য কোনও ব্যক্তিরও আমার আগে সেখানে যাওয়া উচিত নয়।” পপ 2016 সালের অলিম্পিক জয়ের শেষ অবশিষ্ট খেলোয়াড় ছিলেন এবং দলের ইতিহাসে নবম-সবচেয়ে বেশি খেলা খেলে অবসর নিতে চলেছেন। তিনি 67 গোল করে জার্মানির তৃতীয় সর্বোচ্চ স্কোরার।

এছাড়াও পড়ুন | আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন অ্যান্টোইন গ্রিজম্যান

পপ ওল্ফসবার্গের সাথে ক্লাব পর্যায়ে একজন খেলোয়াড় হিসাবে চালিয়ে যাবেন, যেখানে তার 2024-25 মৌসুমের শেষ পর্যন্ত একটি চুক্তি রয়েছে।

পপ 2010 সালে জার্মানির হয়ে তার পূর্ণাঙ্গ আন্তর্জাতিক অভিষেক হয় এবং চারটি বিশ্বকাপ খেলেন। প্যারিস অলিম্পিকের পর থেকে জার্মান জাতীয় দল থেকে অবসর নেওয়া তৃতীয় সিনিয়র খেলোয়াড় তিনি৷ তারা সবাই উলফসবার্গের হয়ে খেলে।

গোলরক্ষক Merle Frohms অলিম্পিক টুর্নামেন্টে বেঞ্চ হওয়ার পর 29 বছর বয়সে তার অবসর ঘোষণা করেন এবং তার পরেই ডিফেন্ডার মেরিনা হেগারিং অনুসরণ করেন।

ডুইসবার্গের সাথে 2009 সালে উয়েফা উইমেনস কাপ এবং উলফসবার্গের সাথে দুবার রিব্র্যান্ডেড চ্যাম্পিয়ন্স লিগ জিতে পপ তিনবারের ইউরোপীয় ক্লাব চ্যাম্পিয়ন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button