Sport update

আইএসএল 2024-25: মুম্বাই সিটি এফসি বেঙ্গালুরু এফসির জয়ের ধারা শেষ করার আশা করছে


মুম্বাই সিটি এফসি বুধবার ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) 2024-25 ম্যাচে মুম্বাই ফুটবল অ্যারেনায় হাই-ফ্লাইং বেঙ্গালুরু এফসিকে হোস্ট করবে।

ব্লুজ এখন পর্যন্ত 100 শতাংশ রেকর্ড করেছে এবং পয়েন্ট টেবিলের শীর্ষে বসে আছে। বিপরীতভাবে, আইল্যান্ডাররা এখনও তাদের অভিযানের প্রথম জয় তাড়া করছে, এখন পর্যন্ত তাদের দুটি খেলায় একবার ড্র করেছে এবং একবার হেরেছে।

পেটের ক্র্যাটকির দল ঘরের মাঠে একটি শক্তিশালী শক্তি, তার শেষ আট ম্যাচে প্রতিটিতে গোল করেছে। যদি এটি বেঙ্গালুরু এফসির বিপক্ষে গোল করে তবে এটি লিগে ক্লাবের দীর্ঘতম রানের সমান হবে।

মুম্বাই সিটি এফসি প্রধান কোচ সেট-পিস থেকে আঘাত এড়াতে তার দলের ব্যাকলাইন ঠিক করার জন্য কাজ করছেন। তিনি টেবিলের শীর্ষস্থানীয়দের বিরুদ্ধে একটি ভাল ফলাফলের জন্য সমস্যার মূলে নামা এবং এটি সমাধান করার উপর জোর দিয়েছেন।

“যে এলাকায় এটা আমাদের ক্ষতি করছে সেখানে আমাদের আরও ভালো হতে হবে। এবং আমাদের যত তাড়াতাড়ি সম্ভব এটি বন্ধ করতে হবে কারণ, দুটি খেলায়, আমরা সেট-পিস থেকে পাঁচ গোল এবং চারটি গোল স্বীকার করেছি, যা আমার পক্ষে অগ্রহণযোগ্য,” ক্র্যাটকি বলেছিলেন।

এছাড়াও পড়ুন | কেরালা ব্লাস্টার্স এফসি নতুন সিইও হিসাবে অভিক চ্যাটার্জিকে নিয়োগ করেছে

“আমাদের কাজ চালিয়ে যেতে হবে এবং চালিয়ে যেতে হবে। আমাদের বিশ্লেষণ করতে হবে, এবং কী ভুল (যাচ্ছে) তা চিহ্নিত করতে হবে এবং কেন তা খুঁজে বের করতে হবে। ‘কেন’ খুবই গুরুত্বপূর্ণ। যদি আমরা জানি যে আমরা কেন মানছি, কেন আমরা হারছি, বা কেন আমরা পয়েন্ট পাচ্ছি না, তাহলে আমরা কী ঠিক করতে পারি তা বের করতে পারি। সুতরাং, এটি আমাদের এবং আমার প্রথম লক্ষ্য।”

অন্যদিকে, বেঙ্গালুরু এফসি 2024 সালের আইএসএলে ম্যাচের প্রথম 15 মিনিটের মধ্যে তার এক-তৃতীয়াংশ গোল করেছে এবং এই মুহুর্তে পুরোপুরি আত্মবিশ্বাসে ভরপুর। ডিফেন্ডিং লিগ চ্যাম্পিয়ন মোহনবাগান সুপার জায়ান্টকে ৩-০ ব্যবধানে হারানো এই মরসুমে জেরার্ড জারাগোজার অধীনে তার উন্নতি দেখায়।

স্প্যানিয়ার্ড তার দলের প্রচারাভিযানে কঠিন শুরুতে সন্তুষ্ট। যাইহোক, কৌশলবিদ সচেতন যে অন্যান্য দলগুলি মৌসুমের অগ্রগতির সাথে সাথে ধরতে শুরু করবে, তাই ব্লুজ অফ গার্ড যেতে পারে না।

“আমাকে উপভোগ করতে দাও। তিনটি ম্যাচ, তিনটি জয়, এবং আমরা খুশি। কিন্তু এটা খুব তাড়াতাড়ি. এই লোকেরা (মোহনবাগান এসজি) অনেক ম্যাচ জিতবে; মুম্বাই সিটি এফসি সেখানে থাকবে, এবং ওডিশা এফসি সেখানে থাকবে,” জারাগোজা বলেছিলেন।

হেড টু হেড রেকর্ড

দুই দল আইএসএলে 16টি ম্যাচ খেলেছে। মুম্বাই সিটি এফসি আটবার জিতেছে, যেখানে বেঙ্গালুরু এফসি সাতবার জয়ী হয়েছে, একটি ম্যাচ ড্র হয়েছে।

মূল পরিসংখ্যান

আইএসএলে মুম্বাই সিটি এফসির বিরুদ্ধে নয়টি গোল করেছেন সুনীল ছেত্রী। আরও একটি স্ট্রাইক তাকে প্রতিযোগিতায় একক প্রতিপক্ষের বিরুদ্ধে 10 বার নেট করা প্রথম ভারতীয় করে তুলবে।

মুম্বাই সিটি এফসির নওফল পিএন তাদের শেষ ম্যাচে বিকল্প হিসাবে আসার পরে জামশেদপুর এফসির বক্সের ভিতরে ছয়টি স্পর্শ রেকর্ড করেছিল। ভারতীয় খেলোয়াড়দের মধ্যে 2024 সালের শুরু থেকে শুধুমাত্র ছেত্রীই একটি আইএসএল খেলায় বেশি রেকর্ড করেছেন।

বেঙ্গালুরু এফসির গুরপ্রীত সিং সান্ধু অমরিন্দর সিংকে (৪৬) পেছনে ফেলে আইএসএলে সর্বোচ্চ সংখ্যক ক্লিন শিট (৪৭) রাখার গোলরক্ষক হয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button