Sport update

ফিফা এশিয়ান বিশ্বকাপ 2026 বাছাইপর্ব: দক্ষিণ কোরিয়া জর্ডানকে ২-০ গোলে হারিয়েছে; ইরানের সঙ্গে গোলশূন্য ড্র করেছে উজবেকিস্তান


ফিফা এশিয়ান বিশ্বকাপ ২০২৬ বাছাইপর্বের তৃতীয় রাউন্ডে বৃহস্পতিবার আম্মানে জর্ডানকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ বি-এর শীর্ষে উঠেছে দক্ষিণ কোরিয়া।

লি জায়ে-সুং এবং ওহ হায়ং-গু-এর গোলগুলি আন্ডারফায়ার কোচ হং মিউং-বোকে টানা দ্বিতীয় জয় এনে দেয় এবং কোরিয়ানদের তিনটি ম্যাচ থেকে সাত পয়েন্টে তুলে দেয়।

সিউলে ফিলিস্তিনের সাথে কোরিয়ার ০-০ গোলে ড্র করার পর হংকে উজ্জীবিত করা হয়েছিল কিন্তু পিছিয়ে পরা জয়ের অর্থ হল তাইগুক ওয়ারিয়র্স 1986 সাল থেকে প্রতিটি বিশ্বকাপে তাদের যোগ্যতা অর্জনের রেকর্ড চালিয়ে যাওয়ার জন্য শক্তিশালী অবস্থানে রয়েছে।

লির একটি হেডার দক্ষিণ কোরিয়ার অনুপস্থিত আহত অধিনায়ক সন হিউং-মিনকে 38তম মিনিটে লিড এনে দেয় এবং দ্বিতীয়ার্ধে 23 মিনিটে ওহ সুবিধা দ্বিগুণ করে যখন তিনি ভুল পায়ে ইয়াজিদ আবুলাইলাকে এলাকার ভেতর থেকে গোল করেন।

এছাড়াও পড়ুন | ফিফা এশিয়ান বিশ্বকাপ 2026 কোয়ালিফায়ার: অস্ট্রেলিয়া চীনের বিরুদ্ধে 3-1 জয় দিয়ে পপোভিচ যুগ শুরু করেছে

গ্রুপ A-তে, উজবেকিস্তান তাসখন্দে ০-০ গোলে ড্র করায় তাদের টেবিলের শীর্ষস্থানীয় লড়াইয়ের শেষ ৩৫ মিনিটের জন্য মাত্র 10 জন খেলোয়াড় থাকা সত্ত্বেও ইরানের রক্ষণকে অতিক্রম করতে পারেনি।

দ্বিতীয়ার্ধের 10 মিনিটে উজবেকিস্তানের অধিনায়ক এলডোর শোমুরোদভকে বিপজ্জনক ট্যাকেলের জন্য ডিফেন্ডার সালেহ হারদানিকে লাল কার্ড দেখানো হয়েছিল।

প্রতিটি গ্রুপের শীর্ষ দুই দল স্বয়ংক্রিয়ভাবে বিশ্বকাপে চলে যায় এবং তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকা দলগুলো অন্য রাউন্ডের প্রিলিমিনারিতে যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button