Sport update

আন্তঃমহাদেশীয় কাপ 2024: ব্লু টাইগাররা ফাইনালে সিরিয়ার বিরুদ্ধে মুখোমুখি হওয়ার সময় মানোলো মার্কেজের অধীনে প্রথম রূপোর পাত্রের সন্ধান করছে


সোমবার এখানে জিএমসি বালাযোগী অ্যাথলেটিক স্টেডিয়ামে, ইন্টারকন্টিনেন্টাল কাপ 2024 এর ফাইনাল ম্যাচে সিরিয়ার বিরুদ্ধে ভারতের নতুন প্রধান কোচ মানোলো মার্কেজের অধীনে রৌপ্যপাত্র তুলে নেওয়ার প্রথম সুযোগ রয়েছে।

সংঘর্ষের দিকে যাচ্ছে, ব্লু টাইগারদের তাদের প্রথম ম্যাচে মরিশাসের বিপক্ষে গোলশূন্য ড্র খেলে সিরিয়ার বিপক্ষে তিন পয়েন্ট অর্জন করতে হবে।

অন্যদিকে মরিশাসকে ২-০ গোলে হারিয়ে তিন পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সিরিয়া। টুর্নামেন্ট জেতার জন্য ভারতের বিপক্ষে একটি ড্রই যথেষ্ট, যেটি নতুন কোচ জোসে লানার অধীনে প্রথম পুরস্কারও হবে।

“এটি একটি বন্ধুত্বপূর্ণ খেলা, তবে যে দল জিতবে তারাই ট্রফি জিতবে। এটি একটি কঠিন খেলা হতে চলেছে, তবে দেখা যাক কী হয়, “রবিবার ম্যাচের আগে সংবাদ সম্মেলনে মার্কেজ বলেছিলেন।

মার্কেজ অবশ্য রৌপ্য পাত্রের চেয়ে ভালো ফুটবলকে প্রাধান্য দিয়ে বলেছেন, “আমি এটাকে ১-০ গোলে জিততে চাই না, হাতে গোল করে। এই মুহুর্তে, আমি চাই দলটি আমাদের ধারণাগুলি বুঝুক এবং আরও ভাল খেলুক কারণ শেষ পর্যন্ত, এটি জয় বা হারের বিষয়ে নয়। আপনাকে খেলার একটি শৈলীতে পৌঁছাতে হবে, এবং এটিই আমরা ফোকাস করছি।”

সম্পর্কিত: টাইগার্স বনাম ঈগলস: ইন্টারকন্টিনেন্টাল কাপ 2024-এর নির্ধারক ম্যাচে সিরিয়ার বিরুদ্ধে ভারতের জন্য এটি মেক-অর-ব্রেক হবে

স্প্যানিয়ার্ড, যিনি ভারতের সাথে তার ম্যানেজারিয়াল অভিষেককে “বিরক্ত খেলা” হিসাবে বর্ণনা করেছিলেন, মরিশাসের বিরুদ্ধে ভারতের নিস্তেজ পারফরম্যান্সের কারণ হিসাবে প্রস্তুতির সময়ের অভাব উল্লেখ করেছেন, নিশ্চিত করেছেন যে তিনি সিরিয়ার বিরুদ্ধে লাইনআপ পরিবর্তন করবেন।

তিনি নিশ্চিত করেছেন যে সিরিয়ার বিপক্ষে জয় গুপ্তার পরিবর্তে লেফট ব্যাক খেলবেন শুভাশীষ বোস। আনোয়ার আলি চিংলেসানা সিং এবং সঙ্গী রাহুল ভেকেকে প্রতিস্থাপন করতে পারেন রক্ষণের কেন্দ্রে, নিখিল পূজারি ব্যাকলাইনটি সম্পূর্ণ করেছেন।

হায়দরাবাদে সিরিয়ার বিরুদ্ধে ইন্টারকন্টিনেন্টাল কাপের লড়াইয়ের আগে অনুশীলনের সময় ভারতীয় পুরুষ ফুটবল দল। | ফটো ক্রেডিট: AIFF মিডিয়া

লাইটবক্স-তথ্য

হায়দরাবাদে সিরিয়ার বিরুদ্ধে ইন্টারকন্টিনেন্টাল কাপের লড়াইয়ের আগে অনুশীলনের সময় ভারতীয় পুরুষ ফুটবল দল। | ফটো ক্রেডিট: AIFF মিডিয়া

সিরিয়ার আক্রমণের হুমকি বিবেচনা করে, মার্কেজ লালেংমাওইয়া (অপুইয়া) রাল্টে এবং জ্যাকসন সিং-এর কঠিন মিডফিল্ড পিভট ভেঙে দেবেন এমন সম্ভাবনা কম। অনিরুদ্ধ থাপাকে স্থলাভিষিক্ত করে অ্যাডভান্স মিডফিল্ডারের ভূমিকায় অধিষ্ঠিত সাহল আবদুল সামাদ।

বর্তমান স্কোয়াডের সাথে, তার ফরোয়ার্ড লাইনের জন্য ভারতের সেরা বিকল্প হল লিস্টন কোলাকো, মানভীর সিং এবং লালিয়ানজুয়ালা ছাংতে, মরিশাসের বিরুদ্ধে একই ত্রয়ী শুরু করা সামনের তিনজন।

মার্কেজের ফরোয়ার্ড লাইনে তার নিষ্পত্তিতে তরুণ কিয়ান নাসিরিও রয়েছে, যিনি তার জাতীয় অভিষেকের জন্য প্রবল এবং বেঞ্চ থেকে ফিচার করতে পারেন।

সম্পর্কিত: তার রক্তে ফুটবল নিয়ে, কিয়ান নাসিরি মানোলো মার্কেজের অধীনে ব্লু টাইগারদের পক্ষে যাওয়ার সাহস করছেন

মার্কেজ অবশ্য বলেছিলেন যে খেলোয়াড়রা এখনও প্রাক-মৌসুমে রয়েছে বিবেচনা করে শারীরিকভাবে তাদের সেরাটা দিতে প্রস্তুত নয়।

অন্যদিকে, সিরিয়ার এমন খেলোয়াড় রয়েছে যারা ইতিমধ্যেই ক্লাব ফুটবলের সাথে তাদের পূর্ণাঙ্গ মৌসুম শুরু করেছে, যা একটি সুবিধা হতে পারে, মার্কেজ ব্যঙ্গ করেছেন।

“যখন আপনি প্রাক-মৌসুমে থাকেন, আপনি শারীরিকভাবে আপনার সেরা মুহুর্তে থাকেন না। আসলে, কিছু খেলোয়াড় প্রথম খেলাটি খুব ক্লান্ত করে শেষ করেছিল। আর এটাই স্বাভাবিক। একটি ভাল জিনিস হল আগামীকালের জন্য সমস্ত 25 জন খেলোয়াড় উপলব্ধ রয়েছে,” তিনি বলেছিলেন।

সিরিয়ার কোচ লানাও নিশ্চিত করেছেন যে তিনি ভারতের বিরুদ্ধে তার প্যাক এলোমেলো করবেন, যদিও তার সম্ভাব্য পরিবর্তন সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি মুখ বন্ধ করে রেখেছিলেন।

হায়দরাবাদে সিরিয়ার বিপক্ষে ইন্টারকন্টিনেন্টাল কাপের লড়াইয়ের আগে প্রশিক্ষণের সময় সিরিয়া পুরুষ ফুটবল দল।

হায়দরাবাদে সিরিয়ার বিপক্ষে ইন্টারকন্টিনেন্টাল কাপের লড়াইয়ের আগে প্রশিক্ষণের সময় সিরিয়া পুরুষ ফুটবল দল। | ফটো ক্রেডিট: AIFF মিডিয়া

লাইটবক্স-তথ্য

হায়দরাবাদে সিরিয়ার বিপক্ষে ইন্টারকন্টিনেন্টাল কাপের লড়াইয়ের আগে প্রশিক্ষণের সময় সিরিয়া পুরুষ ফুটবল দল। | ফটো ক্রেডিট: AIFF মিডিয়া

মরিশাসের বিরুদ্ধে, অধিনায়ক মাহমুদ আল মাওয়াস সিরিয়ার আক্রমণের সবচেয়ে বড় চালিকা শক্তি ছিলেন এবং পাবলো সাব্বাগের সাথে তার ফরোয়ার্ড লাইনে একটি স্বয়ংক্রিয় পছন্দ হওয়া উচিত।

সেন্টার-ব্যাক থায়ের ক্রোমা, যিনি মুম্বাই সিটি এফসি-এর হয়ে খেলেন, মরিশাসের বিরুদ্ধে কিছু মিনিট পেতে বেঞ্চ থেকে নেমে আসেন এবং ঈগলসের ব্যাকলাইনের কেন্দ্রবিন্দুতে উপস্থিত হতে পারেন, তার কিছু ভারতীয় সহকর্মীর খেলার শৈলীর সাথে তার পরিচিতি বিবেচনা করে।

“আমি তাদের পথ পছন্দ করি [India] এই কোচের সাথে খেলুন। তারা দ্রুত বল সরানোর চেষ্টা করে। তারা জানে কিভাবে খেলতে হয় যখন তাদের কাছে বল থাকে না…আমি মনে করি এটা আমাদের জন্য কঠিন ম্যাচ হবে। আগামীকালের জন্য আমাদের লক্ষ্য আমাদের আগের ম্যাচের চেয়ে ভালো হওয়া,” লানা বলেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button