Sport update

উয়েফা নেশন্স লিগ 2024-25: চোরি ডাবল চেকদের আলবেনিয়ার বিরুদ্ধে 2-0 জয়ে নেতৃত্ব দিয়েছে, আইসল্যান্ড ওয়েলসের সাথে 2-2 ড্র করেছে


টমাস চোরি প্রতিটি অর্ধে গোল করে চেকিয়াকে নেশন্স লিগে শুক্রবার দর্শক আলবেনিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে জয় এনে দেয়, কারণ তিন মিনিটের মধ্যে লিড নেওয়ার পরে হোম সাইড আধিপত্য বিস্তার করে।

স্লাভিয়া প্রাগের স্ট্রাইকার চোরি চেকদের এগিয়ে রাখেন যখন তিনি ভ্যাকলাভ সার্নির পাসে লেগেছিলেন এবং আলবেনিয়ান কিপারকে সুনির্দিষ্ট ফিনিশিংয়ের সুযোগ দেননি।

চেকরা আলবেনিয়ার সুযোগ সীমিত করার সময় এগিয়ে যেতে থাকে এবং 63তম মিনিটে চোরি লিড দ্বিগুণ করেন যখন তিনি পেনাল্টি এলাকায় নিজেকে একা পেয়েছিলেন এবং ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের ডিফেন্ডার ভ্লাদিমির কউফলের ক্রসে হেড করেন।

পড়ুন | হাঙ্গেরির সাথে 1-1 ড্রয়ে নেদারল্যান্ডসের জন্য ডামফ্রিস পয়েন্ট উদ্ধার করে

এই জয়ে চেকদের সমান ছয় পয়েন্ট নিয়ে জর্জিয়া গ্রুপ B1-এর শীর্ষে রয়েছে ইউক্রেন এবং আলবেনিয়া উভয়েই তিন পয়েন্টে। চেকরা সোমবার ইউক্রেনের মুখোমুখি হবে এবং জর্জিয়া আলবেনিয়ার মুখোমুখি হবে।

আইসল্যান্ড বনাম ওয়েলস

শুক্রবার রেইকিয়াভিকে ওয়েলসের বিপক্ষে উয়েফা নেশনস লিগের ম্যাচে তার দলের প্রথম গোল করার পর আইসল্যান্ডের লগি টোমাসন (মাঝে) উদযাপন করছেন। | ছবির ক্রেডিট: এপি

লাইটবক্স-তথ্য

শুক্রবার রেইকিয়াভিকে ওয়েলসের বিপক্ষে উয়েফা নেশনস লিগের ম্যাচে তার দলের প্রথম গোল করার পর আইসল্যান্ডের লগি টোমাসন (মাঝে) উদযাপন করছেন। | ছবির ক্রেডিট: এপি

রেইকজাভিকে, আইসল্যান্ড দ্বিতীয়ার্ধে প্রত্যাবর্তন করে ঘরের মাঠে ওয়েলসের সাথে 2-2 ড্র করে, যেখানে দর্শক হাফ টাইমে সম্পূর্ণ নিয়ন্ত্রণে ছিল কিন্তু বিরতির পরে হোম সাইডই ছিল সেরা দল।

11তম মিনিটে হ্যারি উইলসনের প্রচেষ্টাকে তাড়া করে কিপারের দ্বারা লাইনের বাইরে ক্লোড করা হলে ওয়েলস লিড নেয় তবে ব্রেনান জনসন কাছাকাছি থেকে ট্যাপ করার জন্য সেখানে ছিলেন।

দ্বিতীয় গোলটি প্রায় একটি কার্বন কপি ছিল, নেকো উইলিয়ামস আবার উপরে একটি বল পাঠান উইলসনকে মুক্ত করার জন্য এবং এইবার তার শক্তিশালী স্ট্রাইক কিপারকে কোন সুযোগই দেয়নি এবং হাফ টাইমে তারা 2-0 এগিয়ে যায়।

একটি উত্সাহী আইসল্যান্ড দ্বিতীয়ার্ধে সুযোগের পর সুযোগ তৈরি করে এবং 69তম মিনিটে, এটি বক্সের প্রান্ত থেকে নীচের কোণে একটি শট কুঁকিয়ে বিকল্প লোগি টোমাসনের সাথে একজনকে পিছিয়ে দেয়।

তিন মিনিট পরে, টোমাসন বাইলাইন থেকে কাট ব্যাক করার চেষ্টা করেন কিন্তু পাসটি তার কাছের পোস্টে কিপার ড্যানি ওয়ার্ডের একটি বিচ্যুতি নিয়ে নেয় যা প্রাপ্য সমতাদারের জন্য তার নিজের জালে বল পাঠায়, ওয়েলস একটি পয়েন্ট অর্জনের জন্য ঝুলে থাকে।

ওয়েলস, ক্রেগ বেলামির অধীনে তিন ম্যাচ পরও অপরাজিত, গ্রুপে পাঁচ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে, মন্টেনিগ্রোর বিপক্ষে ১-০ গোলে জিতে শীর্ষস্থানীয় তুরস্কের থেকে দুই পিছিয়ে আছে এবং আইসল্যান্ড চার পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। আইসল্যান্ড তুরস্কের আয়োজক এবং ওয়েলস সোমবার মন্টেনিগ্রোর হোম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button