Sport update

উয়েফা নেশনস লিগ: অনুপ্রাণিত বেলজিয়াম প্রতিযোগিতামূলক জয় ফ্রান্সের জন্য দীর্ঘ অপেক্ষার অবসান ঘটবে বলে আশা করছে


বেলজিয়াম কোচ ডোমেনিকো টেডেস্কো তার খেলোয়াড়দের ফ্রান্সের বিরুদ্ধে সাহসী এবং ক্লিনিক্যাল হওয়ার আহ্বান জানিয়েছেন কারণ তার দল সোমবার ব্রাসেলসে তাদের নেশন্স লিগ এ গ্রুপ 2 সংঘর্ষে 43 বছরের মধ্যে তার প্রতিবেশীর বিরুদ্ধে প্রথম প্রতিযোগিতামূলক জয় চায়।

গ্রুপের মাঝপথে বেলজিয়াম পুলের শীর্ষস্থানীয় ইতালিকে তিন পয়েন্টে এবং দ্বিতীয় স্থানে থাকা ফ্রান্সকে দুই পয়েন্টে পিছিয়ে দিয়েছে, কোয়ার্টার ফাইনালের জন্য যোগ্যতা অর্জনের জন্য শীর্ষ দুটিতে শেষ করতে হবে।

ঘরের মাঠে পরাজয় এবং ইসরায়েলের বিরুদ্ধে ইতালির একটি প্রত্যাশিত জয় কার্যকরভাবে দুটি রাউন্ড খেলা বাকি থাকা অবস্থায় নকআউট পর্বে পৌঁছানোর আশা শেষ করতে পারে।

ফ্রান্সের বিরুদ্ধে আমাদের সাহসী হতে হবে। আমরা অনেক সুযোগ পাব না এবং আমরা যেগুলো পেয়েছি সেগুলো শেষ করতে হবে। আমরা 90 মিনিটের জন্য তাদের উপর চাপ দিতে সক্ষম হব না, তাই আমাদের নিজস্ব বক্সে ভালভাবে রক্ষা করাও গুরুত্বপূর্ণ। এটি একটি বড় খেলা হতে যাচ্ছে,” টেডেস্কো বলেছেন।

কেভিন ডি ব্রুইন এবং রোমেলু লুকাকু ছাড়া বেলজিয়াম, এই আন্তর্জাতিক উইন্ডোর জন্য বিবেচনা না করার পরে, বৃহস্পতিবার ইতালিতে 2-2 গোলে ড্র করে 24 মিনিটের মধ্যে দুটি গোল পিছিয়ে।

এছাড়াও পড়ুন | পর্তুগাল কোচ মার্টিনেজ ইউরো 2024 থেকে বেরিয়ে আসার পর স্কোয়াডের অগ্রগতির প্রশংসা করেছেন

টেডেস্কো আশা করছে যে ফ্রান্সের বিপক্ষে তার দল আরও ভালো শুরু করবে, যারা গত মাসে দলগুলোর মুখোমুখি হওয়ার সময় লিয়নে ২-০ গোলে জিতেছিল।

“আমরা (ইতালির বিপক্ষে) শুরুটা ভালো করিনি। আমরা কমপ্যাক্ট হতে চেয়েছিলাম, কিন্তু আমরা খুব অধৈর্য ছিলাম। আর সেই দ্রুত (প্রথম) গোলটি কাজে আসেনি। আমরা শুধুই মানুষ। খারাপ বিষয় নিয়েও কথা বলা আমার চরিত্রের মধ্যে রয়েছে। আমরা এটা লুকাতে হবে না,” তিনি বলেন.

“কিন্তু ম্যাচটি 90 মিনিট স্থায়ী হয়েছিল, আধা ঘন্টা নয়। আমি জোর দিয়ে বলতে চাই যে আমরা একটি ভাল প্রতিক্রিয়া দেখিয়েছি। এই তরুণ দলের সাথে এটি ইতালির বিপক্ষে একটি খারাপ ফলাফল ছাড়া অন্য কিছু ছিল,” তিনি যোগ করেছেন।

1981 সালে বিশ্বকাপের বাছাইপর্বের পর থেকে বেলজিয়াম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে ফ্রান্সকে হারায়নি। তারপর থেকে এর দুটি জয়ই প্রীতি ম্যাচ, শেষটি 2015 সালে।

“ফ্রান্সের বিপক্ষে অতীতের খারাপ ফলাফল কি আমাদের নিরুৎসাহিত করবে? এটি একটি প্রেরণা হতে পারে. আমরা আসলে ইতিহাস লিখতে পারি। অবশ্যই, আমাদের একটি দুর্দান্ত দিন দরকার যদি আপনি দেখতে পান যে ফ্রান্স কাকে বেছে নিতে পারে। তাহলে (কাইলিয়ান) এমবাপ্পে না থাকাটা আসলে কোন ব্যাপারই না,” বলেছেন টেডেস্কো।

এমবাপ্পেও অক্টোবরের আন্তর্জাতিক উইন্ডোর জন্য ফরাসি দায়িত্ব থেকে ক্ষমা চেয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button