Sport update

উয়েফা নেশনস লিগ: ইতালি ইজরায়েলকে ৪-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের কাছাকাছি


ইতালির ডিফেন্ডার জিওভান্নি ডি লরেঞ্জো সোমবার নেশন্স লিগে ইসরায়েলের বিপক্ষে ঘরের মাঠে 4-1 গোলের জয়ে দুবার গোল করেছিলেন কারণ লুসিয়ানো স্পালেত্তির দল কোয়ার্টার ফাইনালে এক পা রেখেছিল।

এই জয়ে ইতালিকে লিগ এ গ্রুপ টু-তে 10 পয়েন্ট নিয়ে শীর্ষে রেখেছে, ফ্রান্সের থেকে এক এগিয়ে, যা তৃতীয় স্থানে থাকা বেলজিয়ামকে ২-১ গোলে হারিয়েছে। পরের রাউন্ডে জায়গা নিশ্চিত করতে ইতালির বাকি দুটি গ্রুপ ম্যাচ থেকে কমপক্ষে এক পয়েন্ট প্রয়োজন।

স্ট্রাইকার মাতেও রেতেগুই 41তম মিনিটে শীর্ষ কর্নারে পেনাল্টি গুলি করে অচলাবস্থা ভেঙে দেন বিরতির পরে, ডি লরেঞ্জো গিয়াকোমো রাস্পাদোরির ফ্রি কিক থেকে দ্বিতীয় হেড করেন।

ইতালির তৃতীয় হয়ে ফেদেরিকো ডিমার্কো ডেভিড ফ্রেতেসি সেট করার আগে মোহাম্মদ আবু ফানি 66 তম সরাসরি কর্নার থেকে ইসরায়েলের হয়ে একটি গোল ফিরিয়ে আনেন এবং ডি লরেঞ্জো বক্সের প্রান্ত থেকে নিচু শটে জয় নিশ্চিত করেন।

আরও পড়ুন: জার্মানি কোয়ার্টার ফাইনালে উঠল কারণ লেভেলিংয়ের অভিষেক গোলটি ডাচদের বিরুদ্ধে জয় নিশ্চিত করেছে

শুরু থেকেই ইতালির দখলে আধিপত্য ছিল, কিন্তু ইসরায়েল অস্কার গ্লোখের মাধ্যমে শুরুতেই একটি ভাল সুযোগ পরিচালনা করেছিল, যিনি গোলরক্ষক ওমরি গ্লাজার দেখার আগে রেটেগুইকে খুব কাছে থেকে আটকাতে ভাল করেছিলেন।

বিরতির আগে সান্দ্রো টোনালির উপর ডোর পেরেটজের ফাউলের ​​জন্য ইতালির পেনাল্টি পাওয়ার পর স্ট্রাইকার শেষ পর্যন্ত স্কোরশিটে তার নাম আসার আগে গ্লেজার আবার তার দক্ষতা দেখান, রেতেগুইকে আরও একবার অস্বীকার করেন।

ডি লরেঞ্জো 54তম মিনিটে স্বাগতিক দলের লিড দ্বিগুণ করেন, গিয়াকোমো রাস্পাদোরির ফ্রি-কিক হেডার দিয়ে গোলরক্ষকের সামনে বাউন্স করে ডান পোস্টের ভিতরে চলে যায়।

ইসরায়েল খেলার রানের বিপরীতে একটি গোল পিছিয়ে দেয়, ভিএআর চেকের পরে দেওয়া হয়েছিল।

কিন্তু ইতালির আত্মবিশ্বাস বেড়েছে এবং ৭২তম মিনিটে ফ্রাত্তেসি ৩-১ গোলে প্রথমবারের মতো ফিনিশিংয়ে এগিয়ে যায় এবং সাত মিনিট পরে ডি লরেঞ্জো পয়েন্ট গুটিয়ে নেয়।

লিথুয়ানিয়ার বিরুদ্ধে 2021 সালের সেপ্টেম্বরে ইতালির হয়ে নেটের পর থেকে, ডি লরেঞ্জো তার দেশের হয়ে পাঁচটি গোল করেছেন, যেখানে রক্ষণাত্মক সহকর্মী ডিমারকো তিনটি গোল করেছেন।

ইসরায়েল, যেটি আগের সংস্করণে শীর্ষ-স্তরের লিগ এ-তে উন্নীত হয়েছিল, একটি পয়েন্ট ছাড়াই গ্রুপ স্ট্যান্ডিংয়ের নীচে রয়েছে।

গত সপ্তাহে বেলজিয়ানদের বিপক্ষে ২-২ গোলে ড্র করে দুই গোলের লিড হারানো ইতালি, ফ্রান্সের বিপক্ষে তার শেষ হোম ম্যাচের আগে নভেম্বরে বেলজিয়ামে যাত্রা করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button