Sport update

ফিফা বিশ্বকাপ 2026 কোয়ালিফায়ার: কলম্বিয়া চিলিকে 4-0, প্যারাগুয়ের জন্য সানাব্রিয়া ডাবল


মঙ্গলবার ব্যারানকুইলায় চিলিকে ৪-০ গোলে হারিয়ে 2026 বিশ্বকাপের যোগ্যতা অর্জনের দিকে আরও একটি বড় পদক্ষেপ নেওয়ায় কলম্বিয়া স্টাইলটি চালু করেছে।

ডেভিনসন সানচেজ, লুইস ডিয়াজ, জোন ডুরান এবং লুইস সিনিস্টেরার গোলগুলি নিশ্চিত করেছে যে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার পিছনে কনমেবল বাছাইপর্বের দ্বিতীয় স্থানে কলম্বিয়া তার স্থান বজায় রেখেছে।

কলম্বিয়ান ফুটবল ফেডারেশনের শতবর্ষ উদযাপন উপলক্ষে একটি বিশেষ রেট্রো সাদা কিট পরা দলটির কাছে একটি ভিন্ন চেহারা ছিল, যা একটি হুপে জাতীয় পতাকার রঙের বৈশিষ্ট্যযুক্ত।

এটি একটি চমকপ্রদ ডিজাইন ছিল, এবং নেস্টর লরেঞ্জোর দলের পারফরম্যান্সও সমানভাবে আড়ম্বরপূর্ণ ছিল কারণ এটি একটি দু:খজনক চিলি দলকে আলাদা করেছে যেটি দশ দলের যোগ্যতা গ্রুপে নীচের স্থানে রয়েছে।

আরও পড়ুন: বলিভিয়াকে ৬-০ গোলে হারিয়ে আর্জেন্টিনার হ্যাটট্রিক মেসির

ডিফেন্ডার ডেভিনসন সানচেজ 34 তম মিনিটে গোলের সূচনা করেন, জেমস রদ্রিগেজের কর্নারে জোন লুকুমি হেড করার পরে হোম ঝাঁকুনি দেন।

45তম মিনিটে কর্ডোবা দিয়াজের একটি ক্রস হোম স্লট করে, কিন্তু দিয়াজের বিপক্ষে অফসাইডের জন্য প্রচেষ্টা বাতিল করা হয়েছিল।

চিলি কলম্বিয়ানদের একটি সেকেন্ড উপহার দেয়, ব্যবধানের সাত মিনিট পরে যখন তারা পেছন থেকে বল আউট খেলার চেষ্টা করে এবং বেঞ্জামিন কুসেভিচ বলটি রদ্রিগেজকে দেন, যিনি লিভারপুল উইঙ্গার ডিয়াজকে রূপান্তর করতে স্কোয়ার করেন।

রদ্রিগেজ হেডার দিয়ে কাছাকাছি গিয়েছিলেন এবং তারপরে বিপজ্জনক ডিয়াজ একটি শট ফ্ল্যাশ করেন যখন কলম্বিয়া চিলিরা যে সামান্য প্রতিরোধের ব্যবস্থা করেছিল তা শেষ করতে চেয়েছিল।

সাবস্টিটিউট ডুরান 82 তম মিনিটে এটিকে 3-0 ব্যবধানে এগিয়ে দেন, এই সময় মিডফিল্ডে, সিনিস্তেরাকে বিরতি দিতে দেন এবং তারপরে অ্যাস্টন ভিলা ফরোয়ার্ডকে খাওয়ান, যিনি কোনও ভুল করেননি।

সিনিস্টেরা তারপর স্টপেজ টাইমে জয় গুটিয়ে নেয়, দ্বিতীয় প্রচেষ্টায় হোম ফায়ার করে এবং গোলটি, প্রথমে অফসাইডের জন্য পতাকাঙ্কিত, ভিএআর পর্যালোচনার পরে অনুমোদিত হয়েছিল।

ভেনেজুয়েলার বিপক্ষে ২-১ গোলের জয়ে বদলি খেলোয়াড় আন্তোনিও সানাব্রিয়ার দুবার গোল করার পর প্যারাগুয়ে ছয়টি স্বয়ংক্রিয় যোগ্যতার জায়গার একটি দখল করার সম্ভাবনা বাড়িয়ে দিয়েছে।

আরও পড়ুন: রাফিনহার ব্রেস পেরুকে ৪-০ গোলে হারাতে সাহায্য করে ব্রাজিল

ফুল-ব্যাক জন আরামবুরু 25তম মিনিটে ভেনেজুয়েলাকে এগিয়ে দেন, ডানদিকে ফেটে পড়ে এবং ইয়েফারসন সোটেল্ডোর কাছ থেকে একটি পাস সংগ্রহ করেন যা তিনি নীচের কোণে চাপা দিয়েছিলেন।

টোরিনো স্ট্রাইকার সানাব্রিয়াকে ব্যবধানে পরিচয় করিয়ে দেওয়া হয় এবং জুনিয়র আলোনসোর কাছ থেকে একটি নিচু ক্রসের মুখোমুখি হওয়ার সময় তিনি ষষ্ঠ স্থানে থাকা প্যারাগুয়ের স্তর নিয়ে আসেন।

সানাব্রিয়া তারপর 74তম মিনিটে বিজয়ীকে ধরে ফেলেন, বক্সে প্রবেশের আগে একটি পাল্টা আক্রমণে নেতৃত্ব দেন কাছাকাছি থেকে হেডার দিয়ে মুভ শেষ করতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button