Sport update

ভারত এবং এফসি গোয়ার কোচ মানোলো মার্কেজ আইএসএল সময়সূচীকে ‘সম্পূর্ণ বিপর্যয়’ বলে অভিহিত করেছেন, বলেছেন এটি জাতীয় দলের ক্ষতি করে


এফসি গোয়ার প্রধান কোচ মানোলো মার্কেজ ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) সময়সূচী নিয়ে তার অসন্তোষ প্রকাশ করেছেন, দাবি করেছেন যে এটি ক্লাব এবং জাতীয় দল উভয়ের জন্যই ক্ষতিকর।

মার্কেজ, যিনি ভারতীয় জাতীয় দলেরও কোচ ছিলেন, ফিক্সচারের তালিকাটিকে একটি ‘সম্পূর্ণ বিপর্যয়’ হিসাবে চিহ্নিত করেছেন, দুই দিন আগে থেকে উত্তরপূর্ব ইউনাইটেড এফসি প্রধান কোচ হুয়ান পেদ্রো বেনালির সমালোচনার সাথে যোগ করেছেন।

“আমি পেদ্রো বেনালির সাথে একমত। বিরতিগুলি খুব বড় কারণ ফিক্সচারগুলি একটি সম্পূর্ণ বিপর্যয়। এটাই বাস্তবতা। তারা জাতীয় দলের বিষয়ে চিন্তা করে না,” মার্কেজ মুম্বাই সিটি এফসির বিরুদ্ধে গোয়ার লড়াইয়ের আগে উল্লেখ করেছিলেন।

“জাতীয় দল শেষ [playing on Saturday] তাহলে আইএসএল ছয় বা সাত দিন পরে শুরু হবে না। কিন্তু আইএসএল থামিয়ে দিল তারা [on October 5] আর জাতীয় দলে খেলতে হবে দুটিতে [three] দিন

লেবানন শেষ পর্যন্ত প্রত্যাহার করে নেয় [from the tri-nation tournament]. কিন্তু যদি লেবানন খেলত, তাহলে শেষ আইএসএল খেলার তিন দিন পর আমাদের খেলতে হতো [before the international break]যা স্বাভাবিক নয়।”

এছাড়াও পড়ুন: ঝিংগান, ম্যাকহুগ ফিরে এসেছেন গোয়া মুম্বাই সিটি এফসির বিরুদ্ধে ওয়েস্ট কোস্ট ডার্বি জিততে চায়

স্প্যানিয়ার্ড ক্রিসমাস ফিক্সচারের সময়সূচীও হাইলাইট করেছে, যা গোয়া এবং হায়দ্রাবাদ এফসির মতো দলের জন্য আদর্শের চেয়ে কম।

“জুয়ান পেদ্রো যেমন বলেছেন, কখনও কখনও আপনার কাছে তিন সপ্তাহ থাকে বা কখনও কখনও আপনার ম্যাচের মধ্যে 10 10 দিনের বিরতি থাকে। এই বছর ক্রিসমাস সময়ের জন্য, আমরা [FC Goa] আমাদের খেলার মধ্যে দুই সপ্তাহের বেশি সময় আছে [December 20 and January 4] এবং অন্যান্য দল [Hyderabad FC] 28 ডিসেম্বর খেলা [at home] এবং 2 জানুয়ারী [away to Kolkata]. এই বছর আমরা ভাগ্যবান হয়েছি কিন্তু গত মৌসুমে আমরা তেমন ছিলাম না,” তিনি বলেছিলেন।

এই প্রথমবার নয় যে আইএসএল কোচ শিডিউল নিয়ে সমস্যাগুলি ডেকেছেন। প্রাক্তন আইএসএল-জয়ী কোচ, জন গ্রেগরি উল্লেখ করেছেন যে চেন্নাইয়িন এফসি-তে থাকাকালীন 2019 সালে সময়সূচী ‘ভয়াবহ’ ছিল।

মার্কেজ এমন একটি সমাধানের আশা করছেন যা আইএসএল ক্লাবগুলিকে উপকৃত করবে। “আমি মনে করি তারা আরও ভালোভাবে করতে পারবে। আমি টিভির অধিকার নিয়ে কথা বলতে চাই না, কিন্তু প্রতিদিন একটি আইএসএল খেলা খেলতে চাই [is not for me]. আমি সপ্তাহান্তে সমস্ত গেম পছন্দ করি, যদি একসাথে খেলা সম্ভব হয় তবে আরও ভাল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button