Sport update

জার্মানি কোচ নাগেলসম্যান নেশনস লিগের জন্য স্টিলারকে ডাকলেন


জার্মানির কোচ জুলিয়ান নাগেলসম্যান সেপ্টেম্বরের নেশনস লিগের ম্যাচের জন্য তার স্কোয়াডে আনক্যাপড মিডফিল্ডার অ্যাঞ্জেলো স্টিলারকে অন্তর্ভুক্ত করেছেন, ইউরো 2024 কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর তাদের প্রথম ম্যাচ এবং বেশ কয়েকটি অবসর।

স্কোয়াডটি প্রথম নামকরণ করা হয়েছে অভিজ্ঞ সৈনিকদের আন্তর্জাতিক অবসর এবং 2014 বিশ্বকাপ বিজয়ী ম্যানুয়েল নিউয়ার, টনি ক্রুস এবং থমাস মুলারের দ্বারা আনা প্রজন্মগত পরিবর্তনের পরে।

ইউরো 2024-এর অধিনায়ক, ইল্কে গুন্দোগান — যিনি চোটের কারণে জার্মানির 2014 বিশ্বকাপ জয়ী হতে পারেননি — এছাড়াও তিনি ঘোষণা করেছেন যে তিনি আর তার দেশের হয়ে খেলবেন না৷

নাগেলসম্যান ইঙ্গিত দেননি কে গুন্ডোগান থেকে অধিনায়ক হিসেবে দায়িত্ব নেবে, যদিও জার্মান মিডিয়া জানিয়েছে বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার জোশুয়া কিমিচ এগিয়ে।

স্টুটগার্টের স্টিলারই একমাত্র আনক্যাপড প্লেয়ার যাকে ডাকা হয়েছে, নাগেলসম্যান গত মৌসুমে বুন্দেসলিগার রানার্সআপ হয়ে তার “ভালো পারফরম্যান্সের” প্রশংসা করেছেন।

কোচ বলেছিলেন যে তিনি বেশিরভাগ স্কোয়াডের সাথে লেগে থাকতে চান যারা ঘরের মাটিতে ইউরো 2024-এ মুগ্ধ হয়েছিল।

পড়ুন | বেলজিয়াম ভক্তরা টেডেসকো ডি ব্রুইনে, লুকাকু-এর পাতা উল্টায় কিনা তা দেখার জন্য অপেক্ষা করছেন

“এই মুহূর্তের জন্য, এই পরিবর্তনগুলি জাতীয় দলের জন্য যথেষ্ট,” নাগেলসম্যান বলেছেন।

“আমরা ইউরো স্কোয়াডকে টুর্নামেন্টের পর প্রথম গেমগুলিতে নিজেদেরকে আবার উপস্থাপন করার সুযোগ দিতে চাই।”

দীর্ঘদিনের অধ্যয়নরত মার্ক-আন্দ্রে টের স্টেগেন নিউয়েরের জায়গায় প্রথম পছন্দের গোলরক্ষক হবেন বলে আশা করা হচ্ছে।

আলেকজান্ডার নুবেল, যিনি বায়ার্ন থেকে স্টুটগার্টে লোনে আছেন এবং ক্লাব স্তরে নিউয়েরের দীর্ঘমেয়াদী উত্তরসূরি হিসাবে দেখা হয়, তাকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে, ইউরো 2024 এর ঠিক আগে কেটে ফেলা হয়েছে।

রিয়াল মাদ্রিদের সেন্টার-ব্যাক আন্তোনিও রুডিগারকে জুনে ওয়েম্বলিতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল জেতা সহ দীর্ঘ গ্রীষ্মের পর বিশ্রাম দেওয়া হয়েছে।

বায়ার্ন ফরোয়ার্ড সার্জ গ্যানাব্রি, যিনি পেশীর ইনজুরির কারণে ইউরো 2024 মিস করেছেন, ফিটনেসে ফিরে আসা সত্ত্বেও স্কোয়াড থেকে বাদ পড়েছেন।

সহকর্মী বায়ার্ন উইঙ্গার লেরয় সানে পায়ের চোটে অপারেশন থেকে ফিরে আসায় বাদ পড়েছেন।

রাশিয়া এবং কাতারে দুটি গ্রুপ-পর্যায়ের বিশ্বকাপ থেকে বিদায় সহ বড় টুর্নামেন্টে প্রায় এক দশক দুর্বল পারফর্ম করার পর, জার্মানি ইউরোতে মুগ্ধ।

স্টুটগার্টে স্পেনের কাছে অতিরিক্ত সময়ে ২-১ গোলে হেরে স্বাগতিক বাদ পড়েছিল, একমাত্র দল যা ৯০ মিনিটের মধ্যে চূড়ান্ত চ্যাম্পিয়নদের কাছে হারেনি।

জার্মানি 7 সেপ্টেম্বর ডুসেলডর্ফে হাঙ্গেরির আয়োজক, তারপরে 10 সেপ্টেম্বর নেদারল্যান্ডসের বিরুদ্ধে আমস্টারডাম সফর করবে।

জার্মানি স্কোয়াড

গোলরক্ষক: অলিভার বাউম্যান (হফেনহেইম), আলেকজান্ডার নুবেল (স্টুটগার্ট), মার্ক-আন্দ্রে টের স্টেগেন (বার্সেলোনা/ইএসপি)

ডিফেন্ডার: ওয়াল্ডেমার আন্তন (বরুসিয়া ডর্টমুন্ড), বেঞ্জামিন হেনরিকস (আরবি লাইপজিগ), জোশুয়া কিমিচ (বায়ার্ন মিউনিখ), রবিন কোচ (ইনট্রাখ্ট ফ্রাঙ্কফুর্ট), ম্যাক্সিমিলিয়ান মিটেলস্টেড (স্টুটগার্ট), ডেভিড রাউম (আরবি লেইপজিগ), নিকো শ্লোটারসিয়া (আরবি লাইপজিগ), রবিন কোচ। জোনাথন তাহ (বায়ের লেভারকুসেন)

মিডফিল্ডার: রবার্ট আন্দ্রিচ (বেয়ার লেভারকুসেন), এমরে ক্যান (বরুসিয়া ডর্টমুন্ড), ক্রিস ফুয়েরিচ (স্টুটগার্ট), প্যাসকেল গ্রস (বরুশিয়া ডর্টমুন্ড), জামাল মুসিয়ালা (বায়ার্ন মিউনিখ), আলেকসান্ডার পাভলোভিচ (বায়ার্ন মিউনিখ), অ্যাঞ্জেলো স্টিলার (স্টুটগার্ট), ফ্লোরিয়ান মিউনিখ। উইর্টজ (বেয়ার লেভারকুসেন)

ফরোয়ার্ড: ম্যাক্সিমিলিয়ান বেয়ার (বরুশিয়া ডর্টমুন্ড), নিকলাস ফুয়েলক্রুগ (ওয়েস্ট হ্যাম/ইএনজি), কাই হাভার্টজ (আর্সেনাল/ইএনজি), ডেনিজ উন্দাভ (স্টুটগার্ট)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button