World wide News

ভারতে যাওয়ার সময় পঞ্চগড় সীমান্তে ৯ বাংলাদেশি আটক (Latest Update)


জুমবাংলা ডেস্ক : পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার গোলাব্দিগছ এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করার সময় এক দালালসহ ৯ বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) ভোরে নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ শুকানী বিওপি ক্যাম্পের বিজিবি সদস্যরা জেলার তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ৭৩৯/৪-এস এর বাংলাদেশের অভ্যন্তরে গোলাব্দিগছ এলাকা থেকে তাদের আটক করে।

আটককৃতরা হলেন, দিনাজপুরের খানসামা উপজেলার আলোকঝাড়ি বিষ্ণপুর গ্রামের মোদন দাশের ছেলে সুশীল দাস (৩৯), তার স্ত্রী পাতলি রানী দাস (৩৫), মেয়ে সুবর্ণা দাস (১৪), ছেলে প্রান্ত দাস (১০), তার ছোট ভাই রমেশ দাস (৩৮), তার স্ত্রী আরতী দাস (৩৪) ও তাদের ছেলে পল্লব দাস (১২), তাদের আরেক ভাতিজা পরিমল দাস (২৮) ও তেঁতুলিয়া উপজেলার গোলাপদিগছ গ্রামের চোরাকারবারির সঙ্গে জড়িত সাইদুল (হনু)।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, খানসামার ওই দুটি পরিবার ভারতে অনুপ্রবেশ করার জন্য বাসযোগে তেঁতুলিয়ার সীমান্তবর্তী সুকানী এলাকায় উদ্দেশে বাড়ি থেকে বের হন। এদিকে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি ও জনপ্রতিনিধিরা অভিযান চালিয়ে গোলাব্দিগছ এলাকায় তাদেরকে আটক করে বৃহস্পতিবার দুপুরে তেঁতুলিয়া মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করে শুকানী বিওপির বিজিবির সদস্যরা।

আটকৃতরা বলেন, তাদের ওপর কেউ নির্যাতন কিংবা হুমকি না দিলেও তারা নিজ ইচ্ছায় ভয়ে ভারতে পালিয়ে যাচ্ছিলেন।

এ বিষয়ে নীলফামারী ৫৬ বিজিবি শুকানী বিওপির ল্যানস নায়েক শওকত হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমাদের বিওপির ৬ সদস্যের একটি দল বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ৭৩৯/৪-এস এর বাংলাদেশের অভ্যন্তরে গোলাপদীগছ নামক গ্রাম থেকে ভারতে অনুপ্রবেশের চেষ্টার সময় তাদের আটক করে। পরে স্থানীয় একজনের বাড়িতে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে তাদের শুকানী বিওপিতে নেয়া হয়। তবে আটক ৯ জনের মধ্যে একজন দালাল রয়েছে। জানা গেছে একই দিন রাতে তারা গোলাবদীগছ গ্রামে অবস্থান নেয়।

মুন্সীগঞ্জে শেখ হাসিনাসহ ৬১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় জানান, বিজিবি সদস্যরা ৯ জনকে থানায় আটক করে নিয় আসে। আটককৃতদের পরিবারের লোকজন থানায় আসতেছে। আমরা তাদের জিজ্ঞাসাবাদ করছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button