World wide News

কলকাতায় রাজনৈতিক নেতার আশ্রয়ে সাবেক এমপি বাহার ও মেয়ে সূচনা (Latest Update)


জুমবাংলা ডেস্ক : বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক পট-পরিবর্তনের পর কলকাতায় আত্মগোপন করেছেন কুমিল্লা-৬ আসনের আওয়ামী লীগের সাবেক এমপি বাহাউদ্দিন বাহার। তার সঙ্গেই আত্মগোপন করেছেন মেয়ে কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র তাহসিন বাহার সূচনা। বর্তমানে বাবা ও মেয়ে উভয়েই কলকাতায় এক রাজনৈতিক নেতার আশ্রয়ে রয়েছেন।

‘ওপি ইন্ডিয়া’ নামে ভারতের একটি সর্বভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, ১০ দিন আগে সীমান্ত পেরিয়ে তারা কলকাতায় এক রাজনৈতিক নেতার ছত্রছায়ায় অবস্থান করছেন। এর জন্য প্রতিদিন ১০ হাজার রুপি গুণতে হচ্ছে তাদের। সংবাদ মাধ্যমটির দাবি ভারত থেকে লন্ডনে গিয়ে রাজনৈতিক আশ্রয় নিতে পারেন তারা।

গত ৫ আগস্ট প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার পদত্যাগ এবং বাংলাদেশ থেকে পলায়নের পরেই কুমিল্লার মনোহরপুর মুনসেফবাড়ি এলাকায় বাহারের বাড়ি ভাঙচুর হয়। এ সময় আওয়ামী লীগের নেতা-কর্মীদের পথ অনুসরণ করে বাহাউদ্দিন ও তার মেয়ে তাহসিন বাহার সূচনা বাংলাদেশ ছেড়ে পালিয়ে যান।

জানা গেছে, গত ২৯ আগস্ট রাতে কুমিল্লার বুড়িচং উপজেলা চারানল সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেন তাহসিন বাহার সূচনা। এরপর থেকে সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট সক্রিয় হয়ে ওঠেন তিনি। ভারতের ত্রিপুরা রাজ্যের বক্সনগর এলাকায় দুই দিন কাটিয়ে ৩১ তারিখ কলকাতায় ঢোকেন সূচনা। আর অবৈধভাবে ভারতে প্রবেশের জন্য তাদের সহযোগিতা করেন প্রভাবশালী আওয়ামী লীগ নেতার ঘনিষ্ঠ একজন ব্যবসায়ী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button