Information

ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত ২০২৪ (গুরুত্বপূর্ণ)


বাংলাদেশ থেকে একমাত্র মালয়েশিয়া যাওয়ার দ্রুততম এবং সহজ পথ হচ্ছে বিমান পথ। এখন ঢাকা থেকে অনেকগুলো বিমান প্রতিদিন মালয়েশিয়ার উদ্দেশ্যে রওনা হচ্ছে। সবাই মালয়েশিয়া যাওয়ার আগে বিমান ভাড়া সম্পর্কে জানার চেষ্টা করে। আগের তুলনায় বর্তমান মালয়েশিয়া যাওয়ার বিমান ভাড়া অনেক বৃদ্ধি হয়েছে।

মালয়েশিয়া যাওয়ার বিমানের টিকিট কা*টার পূর্বে অবশ্যই আপনাকে সঠিক মূল্য জেনে নেওয়া উচিত। বিমানের টিকিট এর উপর ভিত্তি করে দাম নির্ধারিত হয়। এবং কি আপনার টিকিটের মেয়াদ অনুসারে কিছুটা দাম কম বেশি হয়। আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়লে ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত এই সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত

বর্তমান সময়ে অনেকেই কাজের উদ্দেশ্যে অথবা ভ্রমন করার জন্য মালয়েশিয়া চলে যাচ্ছে। সবাই যাওয়ার আগে বিমান ভাড়া সম্পর্কে ধারণা নেওয়ার চেষ্টা করে। গত কয়েক বছরের তুলনায় মালয়েশিয়া যাওয়ার বিমান ভাড়া ডাবল বেড়ে গেছে। লোকাল বিমানে গেলে টিকেটের খরচ একটু কম হবে। এবং দ্রুত মালয়েশিয়া যেতে চাইলে আপনাকে উন্নত মানের বিমানে যেতে হবে।

বিজনেস ক্লাস এ টিকিট সংগ্রহ করলে আপনি দ্রুত মালয়েশিয়া যেতে পারবেন। এবং আপনার খরচ বেশি হবে। অর্থাৎ ঢাকা থেকে মালয়েশিয়া যেতে চাইলে সর্বনিম্ন বিমান ভাড়া দিতে হবে ৪০ হাজার টাকা থেকে ৭০ হাজার টাকা। এবং ভিআইপি ভাবে দ্রুত যেতে চাইলে বিমান ভাড়া দিতে হবে ১ লক্ষ টাকা থেকে প্রায় ২ লক্ষ টাকা।

বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমান ভাড়া কত

প্রতিনিয়ত অনেক মানুষ বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় চলে যাচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রে সবাই  ঢাকাতে অবস্থিত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালয়েশিয়া যাচ্ছে। আপনি মালয়েশিয়ার যাওয়ার আগে অবশ্যই আপনাকে বর্তমান বিমান টিকেট এর মূল্য জেনে নেওয়া উচিত।

বিভিন্ন ক্ষেত্রে দালাল অথবা এজেন্সির মাধ্যমে বিমান টিকিট ক্রয় এ প্রতারিত হতে হয়। আপনার মালয়েশা যাওয়ার ভাড়া সম্পূর্ণ ক্যাটাগরির উপর নির্ভর করবে। অর্থাৎ আপনি মালয়েশিয়া যেতে চাইলে সর্বনিম্ন ৩৬ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ টাকার মধ্যে বিভিন্ন ক্যাটাগরির বিমান টিকিট ক্রয় করতে পারবেন।

ইকোনমি ক্লাস এর বিমান ভাড়া

কম টাকা খরচ এর জন্য অনেকেই ইকোনমি ক্লাসের বিমান টিকিট ক্রয় করে। ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রতিদিন মালয়েশিয়ার উদ্দেশ্যে অনেকগুলো বিমান যায়। এ বিমানে যেতে চাইলে আপনি কম খরচে ইকোনমি ক্লাসের টিকিট ক্রয় করতে পারবেন।

এবং আরো কম দামে টিকিট ক্রয় করতে চাইলে অবশ্যই আপনাকে  ফ্লাইটের এক মাস আগে বিমান টিকিট ক্রয় করতে হবে। এতে আপনি সর্বনিম্ন ৩৫ হাজার টাকা থেকে শুরু করে ৭০ হাজার টাকার মধ্যে ইকোনমিক ক্লাসের টিকিট ক্রয় করতে পারবেন।

  • মালিন্দা এয়ারলাইন্স ইকনোমি ক্লাস টিকিট ক্রয় করতে খরচ হবে ৩৬ হাজার টাকা থেকে ৪০ হাজার টাকা।
  • ইউএস বাংলা এয়ারলাইন্স ইকনোমি ক্লাস টিকিট ক্রয় করতে খরচ হবে ৩৮ হাজার টাকা থেকে ৪৫ হাজার টাকা।
  • ইন্ডিগো এয়ারলাইন্স ইকোনমি ক্লাস টিকিট ক্রয় করতে খরচ হবে ৪০ হাজার টাকা থেকে ৪৬ হাজার টাকা।
  • মালয়েশিয়া এয়ারলাইন্স ইকনোমিক ক্লাস টিকিট ক্রয় করতে খরচ হবে ৬৫ হাজার টাকা থেকে ৭০ হাজার টাকা।
  • এয়ার এশিয়া এয়ারলাইন্স ইকোনমি ক্লাস টিকিট ক্রয় করতে খরচ হবে ৪৫ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকা।

বিজনেস ক্লাস এর বিমান ভাড়া

দ্রুত আপনি মালয়েশিয়ায় পৌঁছাতে চাইলে আপনাকে বিজনেস ক্লাস টিকিট সংগ্রহ করতে হবে। বাংলাদেশ থেকে প্রতিনিয়ত কয়েকটি উন্নত মানের বিমান মালয়েশিয়ার উদ্দেশ্যে রওনা হয়। সবাই বিভিন্ন ব্যবসায়ী  কাজের ক্ষেত্রে অথবা আর্জেন্ট মালয়েশিয়া যাওয়ার ক্ষেত্রে বিজনেস ক্লাস বিমান টিকিট সংগ্রহ করতে চায়।

সবাই টিকিট কা*টার আগে বর্তমান মূল্য জানার চেষ্টা করে। অন্যান্য ক্যাটাগরির বিমান টিকিটের তুলনায় বিজনেস ক্লাস ক্যাটাগরির বিমান টিকিটের মূল্য একটু বেশি।

  • শ্রীলঙ্কান এয়ারলাইন্স বিজনেস ক্লাস একটি টিকিট সংগ্রহ করতে খরচ হবে ৮০ হাজার টাকা থেকে ৯৫ হাজার টাকা।
  • বাংলাদেশ বিমান এয়ারলাইন্স ক্লাস একটি টিকিট সংগ্রহ করতে খরচ হবে ৯০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা।
  • মালয়েশিয়া এয়ারলাইন্স বিজনেস ক্লাস একটি চিকিট সংগ্রহ করতে খরচ হবে ৮০ হাজার টাকা থেকে ৯৮ হাজার টাকা।

শেষ কথা

সকলেই বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার আগে বিমান ভাড়া সম্পর্কে জানার চেষ্টা করে। আগের তুলনায় দ্বিগুণ বিমান ভাড়া বৃদ্ধি হওয়ার কারণে আমাদের বর্তমান বিমান টিকিটের মূল্য সম্পর্কে কোন ধারণা নেই। ইতিমধ্যে আমরা এই পোষ্টের মাধ্যমে ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত এ সম্পর্কে বিস্তারিত জানিয়েছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার বিভিন্ন ক্যাটাগরির বিমান টিকিটের মূল্য জানতে পেরেছেন। ধন্যবাদ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button