Sport update

নেশন্স লিগ: ইতালি ইসরায়েলকে ২-১ গোলে পরাজিত করায় ফ্রাটেসি, কেনের স্কোর


ইতালির ডেভিড ফ্র্যাটেসি এবং মোইস কিন সোমবার ইসরায়েলের বিপক্ষে ২-১ গোলে জয়লাভ করেছেন কারণ লুসিয়ানো স্পালেত্তির দল নেশন্স লিগ এ গ্রুপ 2-এর শীর্ষে থাকার নিখুঁত রেকর্ড বজায় রেখেছে।

শুক্রবার তার উদ্বোধনী খেলায় ফ্রান্সকে ৩-১ গোলে বিধ্বস্ত করার পর ইতালি ছয় পয়েন্টে এগিয়ে আছে।

ফ্রান্স তিন পয়েন্ট নিয়ে দ্বিতীয়, তৃতীয় স্থানে থাকা বেলজিয়ামের সাথে সমান যাকে গ্রুপের অন্য খেলায় 2-0 গোলে পরাজিত করেছিল এবং ইসরায়েল একটি পয়েন্ট ছাড়াই নীচে।

ফ্রেতেসি বিরতির আগে ইতালিকে লিড এনে দেন যখন তিনি কাছাকাছি থেকে তার বুকে বলটি বান্ডিল করেন এবং কিন ঘন্টা চিহ্নের ঠিক পরে রিবাউন্ড থেকে এটি 2-0 করেন।

ইসরায়েল 90 তম মিনিটে ঘাটতি কমিয়ে দেয় মোহাম্মদ আবু ফানির মাধ্যমে, যিনি হোস্টের পরে বক্সের প্রান্ত থেকে জাল খুঁজে পান, নিরাপত্তার কারণে হাঙ্গেরির বুদাপেস্টে খেলা মঞ্চস্থ করে, একটি ফ্রি কিক জিতেছিল।

ইতালি প্রাপ্যভাবে তিনটি পয়েন্ট নিয়েছিল কিন্তু পার্ক দেস প্রিন্সেসে তার শক্তিশালী পারফরম্যান্সের তুলনায় প্রায়শই নড়বড়ে দেখায়।

স্পালেট্টি ফ্রান্সকে পরাজিত করা দলে পাঁচটি পরিবর্তন করেছেন, লরেঞ্জো পেলেগ্রিনি এবং মাতেও রেতেগুইয়ের জায়গায় গিয়াকোমো রাসপাডোরি এবং মোয়েস কেন সামনে শুরু করেছেন।

ইতালিও ডিফেন্ডার রিকার্ডো ক্যালাফিওরি ছাড়াই ছিল, যিনি বাছুরের স্ট্রেনের কারণে মিস করেছিলেন।

ফ্র্যাটেসি, যিনি সংঘর্ষের আগে সন্দেহজনক ছিলেন, পুরো খেলা জুড়ে গুণমান সরবরাহ করেছিলেন এবং প্রথমার্ধের শেষের দিকে ইউরো 2020 চ্যাম্পিয়নের জন্য স্কোরিং চালু করেছিলেন, একটি ফেদেরিকো ডিমারকো পাস নীচের কোণে পাঠিয়েছিলেন।

এছাড়াও পড়ুন | নেশন্স লিগ: বেলজিয়ামের বিপক্ষে ২-০ গোলে জয়ের পথে ফ্রান্স

ডিফেন্ডার আলেসান্দ্রো বাস্তোনি বক্সের মধ্যে মিডফিল্ডারকে খেললে এবং 24 বছর বয়সী নিচু শটের চেষ্টা করলে বিরতির পর ইসরায়েলের গোলরক্ষক ইয়োভ জেরাফি ফ্রেতেসিকে লিড দ্বিগুণ করতে অস্বীকার করেন।

ফ্রাত্তেসি, যিনি ফ্রান্সের বিরুদ্ধে জয়ে নেটও খুঁজে পেয়েছিলেন, 2023 সালের আগস্টে ইতালীয় কোচ দায়িত্ব নেওয়ার পরে ছয় গোল করে স্পালেত্তির ইতালির সর্বোচ্চ স্কোরার রয়েছেন।

গিয়াকোমো রাসপাডোরির প্রচেষ্টাকে অস্বীকার করার জন্য গেরাফি ডাইভ করার পর ৬২তম মিনিটে ইতালির দ্বিতীয় গোল করেন কিন, কিন্তু প্রথম স্পর্শে শক্তিশালীভাবে আঘাত করা কেনের ফলো-আপ রক্ষা করতে পারেনি।

দ্বিতীয় গোলটি দেখে ইতালি অনেক বেশি আত্মবিশ্বাসের সাথে এগিয়ে যেতে শুরু করেছিল এবং এটি তৃতীয়টি যোগ করার কাছাকাছি ছিল কিন্তু সান্দ্রো টোনালির কম ক্লোজ-রেঞ্জ স্ট্রাইকটি ন্যূনতম অফসাইডে ছিল।

পরিবর্তে, ইসরায়েল একটি স্নায়বিক সমাপ্তি নিশ্চিত করেছিল যখন এটি চূড়ান্ত বাঁশির ঠিক আগে একটি গোল ফিরিয়ে আনে কারণ এটি তার আরও অভিজ্ঞ প্রতিপক্ষের বিরুদ্ধে দখলের ন্যায্য অংশ বজায় রেখেছিল।

2022-23 সালে লিগ বি গ্রুপ জিতে প্রতিযোগিতার শীর্ষ স্তরে উন্নীত হওয়ার পরে ইসরায়েল শুক্রবার লিগ এ-তে তার প্রথম খেলায় বেলজিয়ামের কাছে 3-1 ব্যবধানে পরাজিত হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button