Sport update

প্রিমিয়ার লীগ: গার্দিওলা ‘সুখী’ ম্যান সিটি 115 অভিযোগের শুনানি শেষ পর্যন্ত শুরু হতে চলেছে


ম্যানচেস্টার সিটির ম্যানেজার পেপ গার্দিওলা বলেছেন যে তিনি সন্তুষ্ট যে ক্লাবের দীর্ঘ প্রতীক্ষিত 115টি অভিযোগের শুনানি সোমবার থেকে শুরু হতে চলেছে।

সিটি 2009 থেকে 2018 সালের মধ্যে 80টি আর্থিক নিয়ম লঙ্ঘনের সম্মুখীন হয়েছে, এছাড়াও প্রিমিয়ার লিগের তদন্তে সহযোগিতা করতে ব্যর্থ হওয়ার আরও 35টি।

ইংলিশ চ্যাম্পিয়নের বিরুদ্ধে 2009 থেকে 2018 সালের মধ্যে সঠিক আর্থিক তথ্য প্রদানে ব্যর্থ হওয়ার অভিযোগ রয়েছে, যার মধ্যে স্পনসরদের থেকে আয় এবং ম্যানেজার এবং খেলোয়াড়দের বেতনের বিবরণ রয়েছে।

সিটি দৃঢ়ভাবে কোন অন্যায় অস্বীকার করেছে এবং গার্দিওলা অতীতে অভিযোগের বিষয়ে চাপ দেওয়ার সময় তার ঊর্ধ্বতনদের সমর্থন করেছেন।

“শীঘ্রই শুরু করুন, এবং আশা করি শীঘ্রই শেষ করবেন,” গার্দিওলা শুক্রবার ব্রেন্টফোর্ডের ইতিহাদ সফরের আগে তার প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনে শুনানির বিষয়ে বলেছিলেন। “আমি সিদ্ধান্তের অপেক্ষায় আছি।

“আমি খুশি এটা সোমবার থেকে শুরু হচ্ছে। আমি জানি বাক্যগুলি সম্পর্কে আরও গুজব, নতুন বিশেষজ্ঞ থাকবে।

এছাড়াও পড়ুন | প্রিমিয়ার লিগ 2024-25: লিভারপুলের হার্ভে এলিয়ট চোটের কারণে কয়েক সপ্তাহের জন্য বাইরে

“আমরা দেখতে যাচ্ছি. আমি জানি মানুষ কি অপেক্ষা করছে, তারা কি আশা করছে। আমি জানি আমি অনেক, অনেক বছর ধরে কি পড়ি। দোষ প্রমাণিত না হওয়া পর্যন্ত সবাই নির্দোষ। তাই আমরা দেখব।”

কিছু বা সমস্ত অভিযোগে দোষী সাব্যস্ত হলে, সিটিকে একটি গুরুতর পয়েন্ট কাটার সম্মুখীন হতে হবে এবং সম্ভবত প্রিমিয়ার লিগ থেকে বহিষ্কারও করতে হবে।

শুনানি কমপক্ষে দুই মাস স্থায়ী হবে, 2025 সাল পর্যন্ত কোনো সিদ্ধান্ত প্রত্যাশিত নয়।

প্রিমিয়ার লীগ 2023 সালের ফেব্রুয়ারিতে অভিযোগ এনেছিল কিন্তু একটি স্বাধীন কমিশনের সামনে মামলাটি এগিয়ে যাওয়ার জন্য দীর্ঘ অপেক্ষা করা হয়েছে।

এরই মধ্যে, সিটি আরও দুটি প্রিমিয়ার লিগ শিরোপা এবং গত বছর ক্লাবের প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে।

2008 সালে সংযুক্ত আরব আমিরাতের রাজপরিবারের সদস্য শেখ মনসুরের কাছ থেকে অধিগ্রহণের পর থেকে, সিটি ইংলিশ ফুটবলের প্রভাবশালী শক্তিতে রূপান্তরিত হয়েছে।

তারা গত 13টি প্রিমিয়ার লিগের আটটি শিরোপা জিতেছে, যার মধ্যে গত চারটি মৌসুমে রেকর্ড চারটি লিগ মুকুট রয়েছে।

ইউরো 2024-এর ফাইনালে জায়গা করে নেওয়া বেশ কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে না থাকা সত্ত্বেও সিটি নতুন সিজনে তার প্রথম লিগের তিনটি খেলাই জিতেছে।

স্প্যানিশ মিডফিল্ডার রডরি এবং ইংল্যান্ডের ত্রয়ী ফিল ফোডেন, কাইল ওয়াকার এবং জন স্টোনস গার্দিওলা থেকে পুনরুদ্ধারের জন্য আরও বেশি সময় দেওয়ার পরে এখনও একক শুরু করতে পারেননি।

ফোডেন এবং রডরিকেও যথাক্রমে অসুস্থতা এবং আঘাত থেকে পুনরুদ্ধার করতে হয়েছিল কিন্তু এখন প্রশিক্ষণে ফিরে এসেছেন এবং ব্রেন্টফোর্ডের মুখোমুখি হওয়ার জন্য বিতর্কে রয়েছেন।

যাইহোক, এরলিং হ্যাল্যান্ড একটি ঘনিষ্ঠ পারিবারিক বন্ধুর শোকের কারণে তিনটি ম্যাচে তার সাতটি গোল গড়ে তুলতে পারবেন না।

নরওয়েজিয়ান স্ট্রাইকার এই সপ্তাহে 59 বছর বয়সে মারা যাওয়ার পরে সোশ্যাল মিডিয়ায় তার বাবা এবং প্রাক্তন সিটি অধিনায়ক আলফ-ইঞ্জ হাল্যান্ডের বন্ধু ইভার এগজাকে শ্রদ্ধা জানিয়েছেন।

“এটি তার এবং তার পরিবারের জন্য একটি কঠিন মুহূর্ত ছিল,” যোগ করেছেন গার্দিওলা।

“আগামীকাল দেখব সে মানসিক ও শারীরিকভাবে খেলতে পারে কিনা।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button