Sport update

চ্যাম্পিয়ন্স লিগ 2024/25: ম্যান সিটি ইন্টার পুনর্মিলনের জন্য প্রস্তুত কারণ আকাঞ্জি ‘কঠিন’ সময়সূচীর আশঙ্কা করছে


ম্যানচেস্টার সিটি একটি বর্ধিত টুর্নামেন্টের শুরুতে ইন্টার মিলানের সাথে চ্যাম্পিয়ন্স লিগের পুনর্মিলনের জন্য প্রস্তুত যা 2023 সালের বিজয়ীদের জন্য “এত কঠিন” হবে।

ইস্তাম্বুলে একটি স্মরণীয় রাতে রদ্রির গোলে প্রথম চ্যাম্পিয়ন্স লিগের মুকুট জেতে পেপ গার্দিওলার দল দুই মৌসুম আগে ফাইনালে ইন্টারকে ১-০ গোলে হারিয়েছিল।

প্রতিযোগিতার নতুন ফর্ম্যাটের সিটির প্রথম অভিজ্ঞতায় ইন্টার বুধবার ইতিহাদ স্টেডিয়াম পরিদর্শন করে, যেখানে 36 টি দল একটি টেবিলে প্রতিদ্বন্দ্বিতা করে এবং ছয়টি ম্যাচের সাথে ঐতিহ্যগত গ্রুপ পর্বের পরিবর্তে প্রতিটি আটটি ম্যাচ খেলে।

সিটির ডিফেন্ডার ম্যানুয়েল আকানজি নতুন মডেলের ভক্ত নন কারণ এটি একটি কঠিন মৌসুমে খেলোয়াড়দের উপর অতিরিক্ত বোঝা চাপিয়ে দেবে যা গার্দিওলার পুরুষদের মার্কিন যুক্তরাষ্ট্রে ক্লাব বিশ্বকাপে প্রতিদ্বন্দ্বিতা করার সাথে শেষ হবে।

এছাড়াও পড়ুন | গ্যাসপেরিনি আর্সেনালকে আটলান্টার অস্থির স্কোয়াডের জন্য বড় পরীক্ষা হিসেবে দেখছেন

“এটা লিগ নিয়ে আরও জটিল হচ্ছে। আপনি বিভিন্ন দল খেলেন, এবং তারপর ইন্টারের আমাদের মতো একই প্রতিপক্ষ নেই। এটা শুধু বড়, আরো গেম হয়েছে,” Akanji বলেন.

“তাহলে মৌসুমের শেষে আমাদের ক্লাব বিশ্বকাপ আছে। এটা শুধু খেলার পর খেলা এবং আমি জানি না এটা আগামী কয়েক বছরে কিভাবে কাজ করবে।

“এটা খুব কঠিন, আপনি শুধু এই মৌসুমের কথাই ভাবছেন না, পরের মৌসুমের কথাও ভাবছেন। আমরা ছুটির দিন কখন করব? শীতে কোনো বিরতি নেই।

“যদি আমরা ভাগ্যবান হই আমরা দুই সপ্তাহ পাই এবং তারপরে আমাদের আবার ফিরে আসতে হবে এবং পরের মৌসুমে যেতে হবে। এর কোন শেষ নেই। আমি জানি না এটা কিভাবে কাজ করে। হয়তো আমি ৩০ বছর বয়সে অবসর নেব!”

তার অভিযোগ সত্ত্বেও, 29 বছর বয়সী আকাঞ্জি 15 মাস আগে সেই ট্রেবল জয়ী জয়ের পরে আবার ইন্টারের মুখোমুখি হওয়ার সুযোগ উপভোগ করছেন।

গার্দিওলা যুগে চ্যাম্পিয়ন্স লিগের হতাশার পর সিটির জন্য এটি একটি ক্যাথার্টিক জয় ছিল, যার মধ্যে চেলসির কাছে 2021 সালের ফাইনাল হার ছিল।

আতাতুর্ক স্টেডিয়ামে একটি উত্তেজনাপূর্ণ সংঘর্ষের দ্বিতীয়ার্ধে রদ্রি শেষ পর্যন্ত ইন্টারের ভাল ড্রিল্ড ডিফেন্স ভেঙে দেওয়ার আগে সিটিকে গভীরভাবে খনন করতে হয়েছিল।

ভালো স্মৃতি

“আমি এটির জন্য অপেক্ষা করছি, এমনকি নতুন ফর্ম্যাটেও,” আকাঞ্জি বলেছিলেন।

“আমি মনে করি পুরানোটি আরও ভাল ছিল তবে আমরা এখনও সেরা দলের বিপক্ষে খেলি এবং আমরা ইন্টারের বিপক্ষে দুর্দান্ত খেলা দিয়ে শুরু করি। শেষবার যখন আমরা তাদের ফাইনালে খেলেছিলাম, আমাদের জন্য অনেক ভালো স্মৃতি।”

ম্যানচেস্টারে কোয়ার্টার ফাইনাল পেনাল্টি শুট-আউট থেকে স্প্যানিশ দল জয়ী হওয়ার সাথে সিটির চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা রক্ষা গত মৌসুমে চূড়ান্ত বিজয়ী রিয়াল মাদ্রিদ দ্বারা শেষ হয়েছিল।

তবে সিটির সর্বশেষ বেদনাদায়ক ইউরোপীয় প্রস্থানটি ইন্টারের বিপক্ষে জয়ের উষ্ণ স্মৃতির জন্য অনেক কম ধন্যবাদ দেয়।

গার্দিওলা কীভাবে অন্য ইউরোপীয় শিরোপা এবং পঞ্চম প্রিমিয়ার লিগের ক্রাউনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন তা দেখতে আকর্ষণীয় হবে আর্থিক লঙ্ঘনের মামলা যা ক্লাবকে অশান্তিতে ফেলতে পারে।

সিটির বিরুদ্ধে কথিত আর্থিক লঙ্ঘনের 115টি প্রিমিয়ার লিগের অভিযোগে স্বাধীন কমিশনের শুনানি সোমবার শুরু হয়েছে।

সিটি দৃঢ়ভাবে কোনো অন্যায়কে অস্বীকার করে তবে সম্ভাব্যভাবে একটি গুরুতর পয়েন্ট কাটা বা এমনকি লিগ থেকে বহিষ্কারের সম্মুখীন হতে পারে যদি রায়, যা 2025 পর্যন্ত প্রত্যাশিত নয়, তাদের দোষী সাব্যস্ত করা হয়।

এরই মধ্যে, সিটি শনিবার ব্রেন্টফোর্ডের বিপক্ষে ২-১ গোলে জয়ের মাধ্যমে প্রিমিয়ার লিগের মৌসুমে তার 100 শতাংশ শুরু করেছে।

উল্লেখযোগ্যভাবে, ইংল্যান্ডের বিপক্ষে ইউরো 2024 ফাইনাল জয়ে হ্যামস্ট্রিং ইনজুরির পরে দ্বিতীয়ার্ধে প্রভাবশালী স্পেনের মিডফিল্ডার রদ্রি মৌসুমের প্রথম 45 মিনিট খেলেছিলেন।

ইংল্যান্ডের ডিফেন্ডার জন স্টোনস এবং কাইল ওয়াকারও এই মেয়াদে প্রথম শুরু করেছেন, গার্দিওলা তার সমস্ত তারকাকে ব্যস্ত সময়ের জন্য উপলব্ধ করার কাছাকাছি।

“রডরি সেখানে এসে সত্যিই ভালো খেলেছে। সে 45 খেলেছে এবং আমি তাকে জিজ্ঞেস করলাম তার কেমন লাগছে এবং সে বলেছে তার ভালো লাগছে। তিনি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ,” বলেছেন গার্দিওলা।

“কাইল প্রথম মিনিট, জন প্রথম মিনিট। এটা পাওয়া সত্যিই ভালো।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button