Sport update

লিগ কাপ: ওয়েস্ট হ্যামকে হারাল লিভারপুল; ইথান নওয়ানেরির ব্রেস আর্সেনালকে তৃতীয় রাউন্ডে বোল্টনকে পরাস্ত করতে সাহায্য করে


ডিওগো জোটা এবং কোডি গাকপোর দুটি করে গোলের ফলে হোল্ডার লিভারপুল বুধবার অ্যানফিল্ডে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে 5-1 গোলে পরাজিত করে লিগ কাপের চতুর্থ রাউন্ডে আর্নে স্লটের পক্ষ থেকে আরেকটি দুর্দান্ত পারফরম্যান্সে পৌঁছে যায়।

মোহাম্মদ সালাহও লিভারপুলের লক্ষ্যে ছিলেন যিনি পিছিয়ে পড়েছিলেন এবং আরামদায়ক জয়ের জন্য দূরে টেনে নেওয়ার আগে কিছু স্নায়বিক মুহূর্ত সহ্য করেছিলেন।

“আমি মনে করি খেলার বেশিরভাগ অংশে আমাদের নিয়ন্ত্রণ ছিল,” স্লট বলেছিলেন। “আমাদের বল দখলের একটি বড় অংশ ছিল, বিশেষ করে প্রথমার্ধে।”

সন্ধ্যার অন্য লিগ কাপ টাইতে আর্সেনাল তৃতীয় স্তরের বোল্টন ওয়ান্ডারার্সকে 5-1 গোলে বিধ্বস্ত করেছে।

ওয়েস্ট হ্যাম — যারা ৭৬তম মিনিটে এডসন আলভারেজকে দ্বিতীয় হলুদ কার্ড দেখানোর পর 10 জনে নামিয়ে আনা হয়েছিল — অ্যানফিল্ডে গোলের সূচনা করেছিল যখন ওয়াতারু এন্ডোর কর্নার ক্লিয়ার করার প্রচেষ্টা জারেল কোয়ানসাহ এবং অতীতের কিপার কাওইহিন কেলেহের নিজের জন্য গোল করে। লক্ষ্য

হ্যামারদের উদযাপনটি স্বল্পস্থায়ী ছিল কারণ জোটা চার মিনিট পরেই সমতা আনে, ফেদেরিকো চিয়েসার অ্যাক্রোবেটিক ভলিতে লাফিয়ে হেড হোমে।

ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে গোল করার পর উদযাপন করছেন লিভারপুলের ডিয়োগো জোটা। | ছবির ক্রেডিট: এএফপি

লাইটবক্স-তথ্য

ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে গোল করার পর উদযাপন করছেন লিভারপুলের ডিয়োগো জোটা। | ছবির ক্রেডিট: এএফপি

49তম মিনিটে জোটা তার দ্বিতীয় গোলটি করেন যখন কার্টিস জোনস পর্তুগিজ খেলোয়াড়ের কাছে একটি বিপরীত পাস স্লট করেন যিনি নীচের কর্নারে গোল করেন।

জোটা স্কাই স্পোর্টসকে বলেন, “যখন আপনি তা (সমানীকরণ) যত তাড়াতাড়ি সম্ভব নামান এবং অ্যানফিল্ডে স্কোর করতে নামা খুবই গুরুত্বপূর্ণ, দলকে সাহায্য করা সবসময়ই বিশেষ আনন্দের বিষয়।”

অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের শটে রিবাউন্ডে ছিটকে গেলে তালিসমান সালাহ এটিকে 3-1 করে তোলেন এবং তারপরে দুই মিনিট পরে দেরিতে চ্যালেঞ্জের পরে আলভারেজকে বিদায় করা হয়।

90তম এবং 93তম মিনিটে গ্যাকপো গোল করে লিভারপুলের লিড যোগ করেন, ডারউইন নুনেজের সাথে এক-দুইয়ের পর 17 গজ বাইরে থেকে তার প্রথম দুর্দান্ত স্ট্রাইক।

এছাড়াও পড়ুন | ইউরোপা লিগ 2024-25: ম্যানচেস্টার ইউনাইটেড 1-1 টোয়েন্টির কাছে ছিল; ল্যাজিও, গালাতাসারে জয় দাবি করে

ওয়েস্ট হ্যাম ম্যানেজার জুলেন লোপেতেগুই বলেন, “শেষ ২০ মিনিট আমরা ভালোভাবে পরিচালনা করতে পারিনি। “খেলোয়াড়রা অনেক চেষ্টা করেছে। আমি আমাদের ভক্তদের জন্য দুঃখিত।”

রেডস গত মৌসুমে রেকর্ড 10 তম লিগ কাপ শিরোপা জিতেছিল, ম্যানেজার জুয়েরগেন ক্লপের প্রচারাভিযানের শেষে পদত্যাগ করার আগে দলের সাথে ফাইনাল ট্রফি।

নতুন ম্যানেজার স্লট সবেমাত্র একটি বীট মিস করেছেন. পাঁচ ম্যাচের পর প্রিমিয়ার লিগে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির থেকে এক পয়েন্ট পিছিয়ে আছে রেডরা। তারা গত সপ্তাহে এসি মিলানের বিপক্ষে জয় দিয়ে তাদের চ্যাম্পিয়ন্স লিগ অভিযানও শুরু করেছে।

“আমাদের কেবল একটি পরাজয় হয়েছে,” জোটা বলেছিলেন। “আমরা এখনও অগ্রগতি করছি, এখনও আমাদের ধারণাগুলি বিকাশ করছি — কিন্তু শুধুমাত্র গেম জিতলেই আপনি আরও ভাল হয়ে উঠুন যাতে আমরা খুশি।

“এটা কঠিন কিন্তু আমরা অবশ্যই আবার জিততে চাই, আমরা বর্তমান চ্যাম্পিয়ন।”

নওয়ানেরি ডাবল

আর্সেনালের ইথান নওয়ানেরি দুবার করেন — ক্লাবের হয়ে ১৭ বছর বয়সী প্রথম গোল — আর রাহিম স্টার্লিং গানারদের হয়ে তার অভিষেক গোল করেন। এমিরেটস স্টেডিয়ামে ডেক্লান রাইস এবং কাই হাভার্টজও গোল করেন, আর অ্যারন কলিন্স বোল্টনের একমাত্র গোলটি করেন।

কারাবাও কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচে আর্সেনালের ইথান নওয়ানেরি তার দলের তৃতীয় গোলটি উদযাপন করছেন।

কারাবাও কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচে আর্সেনালের ইথান নওয়ানেরি তার দলের তৃতীয় গোলটি উদযাপন করছেন। | ছবির ক্রেডিট: Getty Images

লাইটবক্স-তথ্য

কারাবাও কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচে আর্সেনালের ইথান নওয়ানেরি তার দলের তৃতীয় গোলটি উদযাপন করছেন। | ছবির ক্রেডিট: Getty Images

রবিবার ম্যানচেস্টার সিটির সাথে একটি কঠিন লড়াইয়ের লিগে 2-2 ড্রয়ের সময়, আর্সেনালের ম্যানেজার মাইকেল আর্টেটা তার দল পরিবর্তন করেন, নওয়ানেরি এবং 16 বছর বয়সী কিপার জ্যাক পোর্টারকে তাদের প্রথম শুরু দেন।

এছাড়াও পড়ুন | আর্সেনাল গোলরক্ষক জ্যাক পোর্টার 16 বছর বয়সে ক্লাবের সর্বকনিষ্ঠ স্টার্টার হন

16তম মিনিটে 18 গজ বাইরে থেকে ডেক্লান রাইস একটি গোলের মাধ্যমে সূচনা করেন, 37তম মিনিটে নওয়ানেরি তার উপস্থিতি অনুভব করার আগে, স্টার্লিংয়ের একটি ক্রসে ক্লোজ রেঞ্জ থেকে খালি জালে শেষ করে।

বিরতির পরপরই নওয়ানেরি রাতের দ্বিতীয় গোলটি করেন যখন ওয়েস্ট হ্যাম পেছন থেকে খেলতে গিয়ে ধরা পড়েন এবং রাইস সেই কিশোরকে খুঁজে পেয়েছিলেন যে পেনাল্টি এলাকার মধ্যে থেকে শেষ হয়েছিল।

চেলসির কাছ থেকে ধারে স্টার্লিং এবং হাভার্টজ ৬৪ ও ৭৭ মিনিটে গোল করে খেলাকে নাগালের বাইরে রাখে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button