Sport update

ফুটবল গ্রেট দিয়েগো ম্যারাডোনার দেহাবশেষ পাবলিক সমাধিতে স্থানান্তরের অনুমতি দিয়েছে আদালত


একটি আদালত একটি ব্যক্তিগত কবরস্থান থেকে ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার দেহাবশেষ অপসারণের অনুমোদন দিয়েছে যাতে সেগুলি বুয়েনস আইরেসে নির্মাণাধীন একটি পাবলিক সমাধিতে রাখা যেতে পারে।

ম্যারাডোনার সন্তানদের অনুরোধে মঙ্গলবার আর্জেন্টিনার রাজধানীর বাইরে সান ইসিদ্রোর আদালত এই রায় দেয়। 1986 বিশ্বকাপজয়ী 2020 সালে 60 বছর বয়সে মারা যান।

“আমরা সবসময় জানতাম যে তার স্থান মানুষের সাথে ছিল, কিন্তু আমরা এটাও বুঝেছিলাম যে সমস্ত নিরাপত্তা গ্যারান্টি একটি অগ্রাধিকার ছিল,” আর্জেন্টাইন গ্রেটের কন্যাদের একজন ডালমা ম্যারাডোনা তার সামাজিক মিডিয়া চ্যানেলে বলেছেন।

“আমরা যা চাই তা হল যারা তাকে ভালোবাসে তারা যেতে পারে এবং তাকে তাদের ভালবাসা দেখাতে পারে, তাকে কিছু ডেইজি রেখে যায়,” তিনি যোগ করেন।

এছাড়াও পড়ুন | বার্সেলোনা দলের খবর: আহত টের স্টেগেনের জায়গায় গোলরক্ষক সেজেসনি অবসর থেকে বেরিয়ে এসেছেন

ম্যারাডোনার মরদেহ বুয়েনস আইরেসের উত্তর-পশ্চিমে প্রায় ৫০ কিলোমিটার (৩১ মাইল) দূরে জার্দিন দে বেলা ভিস্তা কবরস্থানে দাফন করা হয়।

আদালত “মানবিক ও মানসিক কারণে” ম্যারাডোনার পাঁচ সন্তানকে অপসারণের অধিকার মঞ্জুর করেছে৷ এটি আরও যোগ করেছে যে কখন পরিবর্তন করতে হবে তার পরিবারকে সিদ্ধান্ত নেওয়া উচিত।

সমাধি প্রকল্পটির নাম “M10 মেমোরিয়াল” এবং 2023 সালে ম্যারাডোনার বেশিরভাগ সন্তানের অংশগ্রহণে একটি অনুষ্ঠানে এটি চালু করা হয়েছিল। পুয়ের্তো মাদেরোর উচ্চতর পাড়ায় একটি প্যান্থিয়ন তৈরি করা হচ্ছে।

হৃদযন্ত্রের শ্বাসকষ্টের কারণে ম্যারাডোনার মৃত্যুতে তাদের কথিত দায়বদ্ধতার জন্য ডাক্তার ও নার্সসহ আটজন বিচারের মুখোমুখি হবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button