Sport update

আফ্রিকা কাপ অফ নেশনস কোয়ালিফায়ার স্থগিত করার জন্য নাইজেরিয়াকে দায়ী করেছে লিবিয়া


লিবিয়ান ফুটবল ফেডারেশন (এলএফএফ) বলেছে যে বেনগাজিতে মঙ্গলবারের নির্ধারিত আফ্রিকা কাপ অফ নেশনস কোয়ালিফায়ার স্থগিত করার জন্য নাইজেরিয়া দায়ী ছিল কারণ দর্শকরা দেশে আসার সময় দুর্ব্যবহার উল্লেখ করে ম্যাচটি খেলতে অস্বীকার করেছিল।

নাইজেরিয়ার খেলোয়াড় এবং কর্মকর্তাদের 16 ঘন্টারও বেশি সময় ধরে তাদের লক্ষ্যস্থল থেকে 250 কিলোমিটার দূরে একটি তালাবদ্ধ বিমানবন্দরে রাখা হয়েছিল যখন তাদের চার্টার ফ্লাইট বেনগাজির কাছে যাওয়ার সময় পুনঃনির্দেশিত হয়েছিল এবং পরিবর্তে বায়দায় অবতরণ করেছিল।

তারা বলেছিল যে তাদের খাবার বা জলের অ্যাক্সেস ছিল না বা পর্বের সময় লিবিয়ার কর্মকর্তাদের কাছ থেকে যোগাযোগ ছিল এবং ফিক্সচারটি পূরণ করার পরিবর্তে সোমবার নাইজেরিয়ায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

LFF সোমবার বলেছিল যে ঘটনাটি ইচ্ছাকৃত ছিল না এবং নাইজেরিয়াকে বোঝার জন্য অনুরোধ করেছিল, যোগ করে যে তাদের খেলোয়াড়রা গত সপ্তাহে ভ্রমণের সমস্যার মুখোমুখি হয়েছিল।

আফ্রিকান ফুটবল কনফেডারেশন জানিয়েছে যে তারা বিষয়টি তাদের শৃঙ্খলা বোর্ডের কাছে রেফার করেছে।

সম্পর্কিত | AFCON 2025: আটকে পড়া নাইজেরিয়া লিবিয়ার বিরুদ্ধে আফ্রিকা কাপ অফ নেশনস কোয়ালিফায়ার বয়কট করেছে

এলএফএফ একটি বিবৃতিতে বলেছে যে এটি নাইজেরিয়া ফুটবল ফেডারেশনের গৃহীত পদক্ষেপের নিন্দা জানিয়েছে এবং এটি জাতীয় দলের স্বার্থ রক্ষার জন্য সমস্ত আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

“লিবিয়ান ফুটবল ফেডারেশন সর্বত্র লিবিয়ান ফুটবল সমর্থকদের কাছে এবং নাইজেরিয়ান ফুটবল ফেডারেশনের দ্বারা সৃষ্ট বিভ্রান্তির কারণে ম্যাচের আয়োজনের সাথে সংশ্লিষ্ট পক্ষগুলির কাছে ক্ষমা চেয়েছে, যার ফলে ম্যাচটি সময়মতো অনুষ্ঠিত হতে ব্যর্থ হয়েছে,” এটি যোগ করেছে। .

এলএফএফ এর আগে গত সপ্তাহে উয়োতে ​​বাছাইপর্বের জন্য নাইজেরিয়ায় পৌঁছানোর সময় তাদের খেলোয়াড় এবং কর্মকর্তাদের সাথে আচরণের বিষয়ে অভিযোগ করেছিল, যা ম্যাচের স্থান থেকে তাদের ফ্লাইট ল্যান্ড ঘন্টা দূরে দেখেছিল এবং খেলোয়াড়রা দীর্ঘ ভ্রমণ বিলম্ব সহ্য করেছিল।

নাইজেরিয়া সেই ম্যাচটি ১-০ ব্যবধানে জিতেছে এবং পরের বছরের শেষের দিকে মরক্কোতে অনুষ্ঠিত হবে এমন কাপ অফ নেশনস ফাইনালে খেলার যোগ্যতা অর্জনের জন্য মেরু অবস্থানে রয়েছে। প্রতিটি কোয়ালিফিকেশন পুলের শীর্ষ দুটি দল ফাইনালে যায়।



Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button