Sport update

উয়েফা নেশনস লিগ: সার্বিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে স্পেন


মঙ্গলবার আয়মেরিক লাপোর্তে, আলভারো মোরাতা এবং অ্যালেক্স বেনার গোলের সুবাদে সার্বিয়াকে ৩-০ গোলে হারিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন স্পেন নেশনস লিগের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে।

দুটি খেলা বাকি থাকতে, স্পেন লিগ এ গ্রুপ ওয়ানে 10 পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে অন্তত দ্বিতীয় স্থান নিশ্চিত করেছে, ডেনমার্কের থেকে তিন এগিয়ে এবং সার্বিয়ার থেকে ছয়টি সাফ, সুইজারল্যান্ড 2-2 হোম ড্রয়ের পরে এক পয়েন্টে নীচে। ডেনস

জুলাইয়ে ইউরো 2024 ফাইনালে ইংল্যান্ডকে 2-1 গোলে পরাজিত করা দল থেকে স্পেন বেশ কয়েকজন খেলোয়াড়কে অনুপস্থিত করেছিল কিন্তু তবুও দর্শকের কাছ থেকে তিনটির বিপরীতে 30 শট নিয়ে সার্বিয়াকে পরাজিত করেছিল।

ডিফেন্ডার লাপোর্তে পঞ্চম মিনিটে ক্লোজ রেঞ্জের হেডারে স্পেনীয়দের এগিয়ে দেন এবং 54তম মিনিটে পেনাল্টি মিস করা মোরাতা 65 মিনিটের পর বক্সের ভেতর থেকে স্ট্রাইক দিয়ে স্পেনের লিড বাড়িয়ে দেন।

সার্বিয়ার স্ট্রাহিঞ্জা পাভলোভিচকে 78 তম সময়ে এলাকার প্রান্তে মাইকেল ওয়ারজাবালের ফাউলের ​​জন্য একটি সোজা লাল কার্ড দেখানো হয়েছিল এবং বায়েনা একটি আনন্দদায়ক ফ্রি-কিককে শীর্ষ কর্নারে ঘুরিয়ে স্পেনের জন্য একটি সহজ জয় তুলে নেন।

আরও পড়ুন: বলিভিয়াকে ৬-০ গোলে হারিয়ে আর্জেন্টিনার হ্যাটট্রিক মেসির

স্প্যানিশ পাবলিক টেলিভিশনকে অধিনায়ক মোরাতা বলেন, “আমরা একটি বড় টুর্নামেন্টের আরেকটি চূড়ান্ত পর্যায়ে আছি এবং এটি গর্ব করার মতো বিষয়।” টিভিই.

“এটি সহজ বলে মনে হচ্ছে কারণ আমরা সর্বদা চূড়ান্ত পর্যায়ে থাকি তবে নিশ্চিত যে এটি নয় তাই আমাদের বুঝতে হবে এটি কতটা বিশেষ এবং এটির যথাযথ মূল্য দিতে হবে।

“আমাদের বেশ কয়েকজন আহত খেলোয়াড় আছে, আমরা তাদের মিস করেছি কিন্তু তরুণ খেলোয়াড়রা যে ইতিবাচক দিকগুলো এগিয়ে নিয়ে যাচ্ছে তা আমাদের দেখতে হবে। আমরা যা তৈরি করেছি তা বিশেষ এবং আমাদের এগিয়ে যেতে হবে। স্পেনের একটি অবিশ্বাস্য ভবিষ্যত আছে।

শনিবার ডেনমার্ককে ১-০ গোলে হারানোর পর দানি কারভাজাল এবং রদ্রি ছাড়াই হাঁটুর গুরুতর ইনজুরির কারণে, এবং নিকো উইলিয়ামস, দানি ওলমো এবং রবিন লে নরম্যান্ডের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়রাও অনুপস্থিত থাকায়, লুইস দে লা ফুয়েন্তের দল সার্বিয়ার মুখোমুখি হয়েছিল কিশোরী সেনসেশন লামিন ইয়ামাল, যিনি ডেনসদের বিপক্ষে আহত হয়েছেন।

কিন্তু তার ক্ষয়প্রাপ্ত দল একটি হার মিস করেনি কারণ তারা সার্বিয়াকে সহজে সামলে নেয় এবং গ্রুপ A4-এ টানা তৃতীয় জয় নিশ্চিত করে টপ-টু-তে জায়গা করে নেয় এবং দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয়।

জার্মানি যারা সোমবার যোগ্যতা অর্জন করেছে।

পেড্রো পোরোর ক্রস থেকে লাপোর্তে ওপেনারকে হেড করার পর, স্পেন বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে, যার মধ্যে ভেলজকো বিরমানসেভিচের হ্যান্ডবলের পেনাল্টি ছিল যে মোরাতা বারের উপর দিয়ে বিস্ফোরিত হয়েছিল।

দ্বিতীয়ার্ধের 20 মিনিটের মধ্যেই এটি তার লিড বাড়িয়ে দেয় কারণ মোরাতা তার বাম পায়ের ভেতর দিয়ে প্রথমবার ঘরের স্লট করে ফ্যাবিয়ান রুইজের কাছ থেকে একটি ঝরঝরে বলের পর বায়েনা একটি দুর্দান্ত ফ্রি-কিক দিয়ে জয়ের সূচনা করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button